• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: কলকাতা নাইট রাইডার্সের বাকি ৫ ম্যাচ নিয়ে কী পরিকল্পনা? সমর্থকদের আশ্বস্ত করে জানালেন আন্দ্রে রাসেল

Google Oneindia Bengali News

আইপিএলে একাধারে বদলা, অন্যদিকে টুর্নামেন্টে টিকে থাকার ডু অর ডাই লড়াইয়ে আজ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। শ্রেয়স আইয়ারের নেতৃত্বাধীন দল টানা পাঁচটি ম্যাচে হেরে খাদের কিনারায় চলে গিয়েছে। ইডেনে প্লে অফ এলেও তাতে নিজেদের মাঠে কেকেআরের থাকা কঠিন, তবে অসম্ভবও নয়। এই পরিস্থিতিতে কঠিন সময়ে ঘুরে দাঁড়ানোর বিষয়ে প্রত্যয়ী অভিজ্ঞ অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

বেকায়দায় কেকেআর

বেকায়দায় কেকেআর

আইপিএল এখন যে জায়গায় দাঁড়িয়ে তাতে গতবারের মতো ১৪ পয়েন্ট নিয়ে প্লে অফে পৌঁছানো সম্ভব হবে না কলকাতা নাইট রাইডার্স-সহ কোনও দলেরই। ১৬ পয়েন্ট হলে প্লে অফ নিশ্চিত হয়ে যাবে। তবে একইসঙ্গে ভালো জায়গায় রাখতে হবে নেট রান রেট। গুজরাত টাইটান্স ইতিমধ্যেই ১৬ পয়েন্টে পৌঁছে গিয়েছে। লখনউ সুপার জায়ান্টস দাঁড়িয়ে ১৪ পয়েন্টে, তাদের চারটি ম্যাচ বাকি। রাজস্থান রয়্যালস ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে। সানরাইজার্স হায়দরাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর যথাক্রমে ৯ ও ১০টি ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে। ৯ ম্যাচে ৮ পয়েন্ট করে রয়েছে দিল্লি ক্যাপিটালস ও পাঞ্জাব কিংসের। নেট রান রেটের নিরিখে দিল্লি রয়েছে ছয়ে, সাতে পাঞ্জাব। ৯টি করে ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস রয়েছে যথাক্রমে আট ও নয়ে। কেকেআরের নেট রান রেট মাইনাস (-) ০.০০৬।

কামিন্স একাদশে?

বারবার ওপেনিং জুটি বদলানো, ব্যাটিং অর্ডারে রদবদল, এ সবেরই নেতিবাচক প্রভাবই পড়েছে কেকেআরের পারফরম্যান্সে। ৯টি ম্যাচ হয়ে গেলেও সেরা একাদশ বাছাইয়ে হিমশিম খাচ্ছে কেকেআর। ঘনঘন পরিবর্তন যে ঠিক হয়নি দলের পক্ষে সে কথা বুঝিয়ে দিয়েছেন শ্রেয়স আইয়ার, টিম সাউদিরা। প্যাট কামিন্স, যিনি বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও দলকে জেতান, তাঁকে বাইরে রাখার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন যুবরাজ সিং। আগেই অফ ফর্মে থাকা বরুণ চক্রবর্তীকে বাদ দিয়েছে নাইটরা। বরুন-নারিন স্পিন জুটি দলকে ভরসা দিতে ব্যর্থ। প্রবল চাপের মুখে আজ কামিন্সকে দেখা যেতেই পারে নাইটদের প্রথম একাদশে।

পাশে সমর্থকরা

দল খারাপ ফর্মে থাকলেও দেশ-বিদেশের কেকেআর ভক্তরা সোশ্যাল মিডিয়ায় দলের পাশে থাকার বার্তা দিয়েছেন। আজকের ম্যাচের আগেও দেশের নানা প্রান্ত থেকে সমর্থকদের আবেগ-উচ্ছ্বাসের ছবি পোস্ট করা হয়েছে কেকেআরের সোশ্যাল মিডিয়া হ্য়ান্ডলগুলিতেও। দলকে তাতাতে কোনও খামতি রাখছে না নাইট ম্যানেজমেন্ট।

রাসেলের প্রত্যয়

এই আবহেই সমর্থকদের পাশে থাকার জন্য ধন্যবাদ জানালেন কেকেআরের অলরাউন্ডার আন্দ্রে রাসেল। তিনি বলেন, আমরা কেউই চাইনি দল এই পরিস্থিতিতে পড়ুক। তা সত্ত্বেও যেভাবে সমর্থকরা দলকে সমর্থন জানাচ্ছেন তা অনবদ্য। যেভাবে সকলে বেগুনি-সোনালি জার্সি ও পতাকা নিয়ে মাঠে আসছেন তাতে সকলের তরফে ধন্যবাদ জানাই। এমন বিশ্বস্ত সমর্থকদেরই সব ফ্র্যাঞ্চাইজি চায়। যে পাঁচটি ম্যাচ বাকি রয়েছে, একটি একটি করে সব ম্যাচকেই আমরা আইপিএল ফাইনাল ধরে নিয়েই নিজেদের উজাড় করে দেব।

English summary
IPL 2022: Allrounder Andre Russell Says KKR Set To Take Last Five Matches As Five Finals. KKR Will Face Rajasthan Royals Tonight.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X