India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আইপিএলে জেসন রয়ের বিকল্প হিসেবে আফগানিস্তানের তারকাকে নিচ্ছে গুজরাত টাইটান্স

Google Oneindia Bengali News

আইপিএলের মেগা নিলামে দল পাননি। কিন্তু এবার ভাগ্য খুলতে চলেছে আফগানিস্তানের তারকা ক্রিকেটার রহমানুল্লাহ গুরবাজের। ইংল্যান্ডের জেসন রয় আইপিএল থেকে সরে দাঁড়ানোয় সমস্যায় পড়ে নবাগত গুজরাত টাইটান্স। অবশেষে তাঁর পরিবর্ত পেয়ে গেল হার্দিক পাণ্ডিয়ার দল।

জেসন রয়ের বিকল্প হিসেবে আফগানিস্তানের তারকাকে নিচ্ছে গুজরাত

আইপিএলেপ মেগা নিলামে গুরবাজের বেস প্রাইস ছিল ৫০ লক্ষ টাকা। কিন্তু তিনি অবিক্রিতই থেকে যান। গুজরাত টাইটান্স এখনও কিছু না জানালেও রহমতুল্লাহ গুরবাজকে হার্দিক পাণ্ডিয়ার দলের জার্সি গায়ে দেখতে পাওয়ার সম্ভাবনা প্রবল। গুজরাত টাইটান্সে উইকেটকিপার হিসেবে রয়েছেন ঋদ্ধিমান সাহা ও ম্যাথু ওয়েড। তাঁদের সঙ্গেই উইকেটকিপিং বিভাগকে শক্তিশালী করতে গুরবাজকে নেওয়া হতে পারে। ৯টি এদিনের আন্তর্জাতিকে তাঁর তিনটি শতরান রয়েছে, যার মধ্যে একটি গত মাসে বাংলাদেশের বিরুদ্ধে। টি ২০ আন্তর্জাতিকে তিনটি অর্ধশতরান রয়েছে। স্ট্রাইক রেট ১৩৭-এর উপর। টি ২০ ক্রিকেটে তাঁর স্ট্রাইক রেট ১৫০-র উপর। ২০ বছরের গুরবাজের ১০টি টি ২০ অর্ধশতরান রয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর ১টি শতরান রয়েছে। ৫০ ওভারের ক্রিকেটে অর্থাৎ লিস্ট এ শতরানের সংখ্যা ৫।

গুজরাত টাইটান্স নিলামের আগেই হার্দিকের সঙ্গে নিয়েছিল রশিদ খান ও শুভমান গিলকে। আফগানিস্তান দলের সতীর্থ সম্পর্কে রশিদের কাছ থেকেও গুরুত্বপূর্ণ ইনপুট পেয়েছে গুজরাতের টিম ম্যানেজমেন্ট। জেসন রয় আক্রমণাত্মক ওপেনার। গুরবাজ তাই আদর্শ বিকল্প হতে পারেন রয়ের। তিনিও দেশের হয়ে ওপেন করেন। একইসঙ্গে উইকেটকিপারের দায়িত্বও সামলে দিতে পারবেন। বিসিসিআইয়ের সবুজ সঙ্কেত পেলেই তাঁর নাম রয়ের বিকল্প হিসেবে ঘোষণা করে দিতে পারে গুজরাত টাইটান্স।একদিনের আন্তর্জাতিকে অভিষেকে গত বছর ২১ জানুয়ারি আবু ধাবিতে তিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১২৭ রানের ইনিংস খেলেছিলেন। চলতি বছর জানুয়ারিতে দোহায় নেদারল্যান্ডসের বিরুদ্ধে ১০৩ রান করেন। ২৮ ফেব্রুয়ারি চট্টগ্রামে বাংলাদেশের বিরুদ্ধে তিনি ১০৬ রানে অপরাজিত ছিলেন।

ঋদ্ধিমান সাহা আপাতত ঘরোয়া ক্রিকেট খেলছেন না। আইপিএল শুরুর প্রথম দুই সপ্তাহ অস্ট্রেলিয়ার উইকেটকিপার ম্যাথু ওয়েডকেও পাবে না গুজরাত টাইটান্স। এই পরিস্থিতিতে গুরবাজ দলে এলে প্রথম একাদশ বাছাই নিয়ে চিন্তা কমবে গুজরাতের। পাকিস্তান সুপার লিগে মুলতান সুলতানস ও ইসলামাবাদ উইনাটেডের হয়ে, লঙ্কা প্রিমিয়ার লিগে ক্যান্ডি টাস্কার্স এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগে খুলনা টাইগারসের হয়ে ফ্র্যাঞ্চাইজি টি ২০ লিগে খেলার অভিজ্ঞতা রয়েছে আফগানিস্তানের এই উইকেটকিপার-ব্যাটারের।

English summary
Afghanistan Rahamanullah Gurbaz Set To Replace Jason Roy In Gujarat Titans Squad. Hardik Pandya Will Lead GT In IPL 2022.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X