• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: আরসিবি তারকাকে নিয়ে উচ্ছ্বসিত এবি! কার খেলা দেখে মাঠে নামার ইচ্ছা জাগল ডি ভিলিয়ার্সের?

Google Oneindia Bengali News

আইপিএলে এবার ক্রিকেটপ্রেমীরা মিস করছেন এবি ডি ভিলিয়ার্সকে। এমনকী বিরাট কোহলি-সহ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর শিবিরের অনেকেই এবির অনুপস্থিতি অনুভব করছেন। বিরাট কোহলি তো জানিয়েই দিয়েছেন, এবার হোক বা পরে যখনই আরসিবি প্রথমবার আইপিএল খেতাব জিততে প্রথমে মনে পড়বে এবি ডি ভিলিয়ার্সের কথাই। সেই এবি-ই এখন দক্ষিণ আফ্রিকায় বসে নজর রেখেছেন বিশেষ করে আরসিবির ম্যাচের দিকে। আর তাতেই এক তারকাকে দেখে তিনি অভিভূত।

কার্তিক ছন্দে

কার্তিক ছন্দে

দীনেশ কার্তিক চলতি আইপিএলে ৬ ইনিংসে ৫ বার অপরাজিত থেকে ১৯৭ গড়ে ১৯৭ রান করেছেন। স্ট্রাইক রেট দুশোর উপরে। ডিকে বিরাট কোহলিকে ইন্টারভিউ দিতে গিয়ে বলেছিলেন, মেগা নিলামে তাঁকে নেওয়ার পর দায়িত্ব বুঝিয়ে দিয়েছিলেন হে়ড কোচ সঞ্জয় বাঙ্গার। বাঙ্গার বলেছিলেন, এবি ডি ভিলিয়ার্স যে ভূমিকা পালন করতেন তা একজনের পক্ষে করা সম্ভব নয়, ২-৩ জন মিলে করতে পারবেন। তাঁদেরই একজন হতে কার্তিককে অনুরোধ করেন বাঙ্গার। সেইমতো প্রস্তুতি নিয়ে দুরন্ত ছন্দে রয়েছেন দীনেশ কার্তিক। বিরাট কোহলিও তখন বলেছিলেন, কার্তিক যেভাবে খেলছেন তাতে এবি প্রিটোরিয়ায় বসে খুশিই হবেন।

এবি মুগ্ধ

এবি মুগ্ধ

১০ বছর আরসিবিতে থাকাকালীন ৩৬০ ডিগ্রি ব্যাটিং করে একার কাঁধে অনেক ম্যাচ জিতিয়েছেন এবি ডি ভিলিয়ার্স। এবি দীনেশ কার্তিকের খেলা দেখে মুগ্ধ। ডি ভিলিয়ার্সের কথায়, দীনেশ কার্তিক দারুণ ফর্মে রয়েছেন, আরসিবিকে ২-৩টি ম্যাচ জেতাতে সাহায্যও করেছেন। মনে হচ্ছে, জীবনের সেরা ফর্মে রয়েছেন তিনি। আমি বুঝতে পারছি না দীর্ঘদিন ক্রিকেটের বাইরে থেকেও কীভাবে তিনি এমনভাবে খেলতে পারছেন। আমি এই খেলা দেখে অবাকও হয়েছি। প্রত্যাশা করিনি এমনভাবে তিনি খেলতে পারবেন। তাঁর দক্ষতা সম্পর্কে আমি অবহিত। তিনি চাপের মুখে খেলতে ভালোবাসেন। উইকেটে সব সময় ব্যস্ত থাকতে পছন্দ করেন। গত বছর আইপিএলের আগে তাঁকে ইংল্যান্ডে ধারাভাষ্যকার হিসেবে দেখেছি। ঘরোয়া ক্রিকেটও খুব বেশি খেলেছেন এমন নয়। আমি ভেবেছিলাম তাঁর কেরিয়ারের বুঝি শেষ সময় চলছে। কিন্তু তাঁর প্রত্যয় ও শক্তি দিয়ে তিনি আমাদের সবাইকে অবাক করে দিয়েছেন।

খেলার ইচ্ছা জেগেছে

খেলার ইচ্ছা জেগেছে

এবি আরও বলেন, কার্তিক ভালো ফর্মে থাকায় উইকেটের চারদিকে শট খেলছেন ৩৬০ ডিগ্রি ব্যাটিংয়ের মাধ্যমেই। তাঁর খেলা দেখে আমার মনে হচ্ছে, আমিও ভারতে চলে যাই, ক্রিকেট খেলি এবং সামনে থেকে কার্তিকের খেলা দেখি। মিডল অর্ডারে চাপের মুখে তিনি যেভাবে খেলছেন তাতে আমি উত্তেজনা অনুভব করছি। তাঁর অভিজ্ঞতাও রয়েছে। কার্তিক এই ফর্ম ধরে রাখতে পারলে আরসিবির খেতাব জয়ের ভালোই সম্ভাবনা রয়েছে বলেও মন্তব্য করেন এবি। উল্লেখ্য, দীনেশ কার্তিকের ৩৬০ ডিগ্রি ব্যাটিংয়ের প্রশংসা করেছিলেন সচিন তেন্ডুলকরও।

দক্ষিণ আফ্রিকা সিরিজেই কামব্যাক?

দক্ষিণ আফ্রিকা সিরিজেই কামব্যাক?

দীনেশ কার্তিক দেশের হয়ে টি ২০ বিশ্বকাপ খেলতে চান, এই ইচ্ছার কথা জেনে তাতে সায় দিয়েছেন বিরাট কোহলি। সুনীল গাভাসকরও বলেছেন, কার্তিকের বয়সের দিকে না তাকিয়ে তাঁর ফর্মের নিরিখেই তাঁকে ভারতীয় দলে নেওয়া উচিত। টি ২০ বিশ্বকাপের দলেও কার্তিককে রাখার পক্ষে সওয়াল করেছেন সানি। সূত্রের খবর, আইপিএলের পরই ভারতীয় দলে কামব্যাক করতে পারেন ডিকে। ২০১৯ বিশ্বকাপের পর এই প্রথম। কার্তিকের ফর্মে আশ্বস্ত হয়েছেন নির্বাচকরা। আইপিএল শেষ হলেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত পাঁচটি টি ২০ ম্যাচের সিরিজ খেলবে। তাতেই সুযোগ দেওয়া হতে পারে কার্তিককে। নির্বাচকদের মতে, যাঁরা ধারাবাহিকভাবে ভালো ফর্ম দেখাতে পারবেন তাঁদের সকলেই দল নির্বাচনের সময় বিবেচিত হবেন। টি ২০ বিশ্বকাপের আগে অনেকগুলি টি ২০ আন্তর্জাতিক খেলবে ভারত। তাতে দেখে নিয়েই বিশ্বকাপের দল চূড়ান্ত করতে চাইছেন নির্বাচকরা, যাতে আর কোনও ফাঁক না থাকে।

English summary
IPL 2022: AB de Villiers Joined The Bandwagon Of Players To Heap Praise On Dinesh Karthik. AB Says Dinesh Karthik Almost Makes Me Feel Like I Want To Go Back And Play Some Cricket Again.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X