India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: কোহলি করলেন আরসিবির বিরাট সম্মান ঘোষণা, 'হল অব ফেম' তালিকায় কোন দুই তারকা?

Google Oneindia Bengali News

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের চলতি আইপিএলের প্লে অফে পৌঁছানো নির্ভর করছে দুটি বড় সমীকরণের উপর। লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে গুজরাত টাইটান্সকে হারাতেই হবে। সেই সঙ্গে দিল্লি ক্যাপিটালস যদি নিজেদের শেষ ম্যাচে পরাস্ত হয় তাহলে ১৬ পয়েন্ট নিয়ে শেষ চারে চলে যেতে পারবে আরসিবি। এই আবহেই গোটা দলকে পাওয়া গেল বেশ ফুরফুরে মেজাজেই।

'আরসিবি হল অব ফেম'

আইপিএলে ব্যাঙ্গালোরের এই ফ্র্যাঞ্চাইজি ঘোষণা করল 'হল অব ফেম'-এর। 'আরসিবি হল অব ফেম'-এ এই প্রথম দুই ক্রিকেটারকে রেখে সম্মান প্রদর্শন করা হলো। আরসিবির প্রাক্তন দুই তারকার নাম ঘোষণা করলেন প্রাক্তন আরসিবি অধিনায়ক বিরাট কোহলিকে। আরসিবির কর্ণধার, কোচ, সাপোর্ট স্টাফ, ক্রিকেটারদের পাশাপাশি এই অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন ওই দুই তারকা। বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স ও ক্রিস গেইলের নাম ঘোষণা করতেই সকলেই করতালি দিয়ে অভিনন্দিত করেন।

বিরাট প্রশংসা

বিরাট প্রশংসা

আরসিবির ওয়েবসাইটে প্রকাশিত বিবৃতিতে কোহলি বলেন, উদ্ভাবনী শক্তি, অসাধারণ কর্মপ্রতিভা ও স্পোর্টসম্যানশিপের মাধ্যমে এবি ক্রিকেট খেলায় অনেক পরিবর্তন নিয়ে আসতে সক্ষম হয়েছেন। এটি আরসিবি যে প্লে বোল্ড অর্থাৎ সাহসিকতার সঙ্গে খেলার যে আদর্শ নিয়ে চলে তার সঙ্গে সম্পূর্ণ মানানসই। দুই প্রাক্তন সতীর্থর নাম ঘোষণা করতে পেরে তাঁর কাছেও যে এক বিশেষ মুহূর্ত সে কথা জানাতে ভোলেননি বিরাট। এবি ও গেইলের উদ্দেশে বিরাট আরও হলেন, "বিগত কয়েক বছরে আইপিএলে যে পরিবর্তন তোমরা এনেছো তার ভিডিও আমরা দেখেছি। আইপিএল আজ যে জায়গায় পৌঁছেছে তাতে এই দুজনেরই বিশাল প্রভাব রয়েছে। উল্লেখ্য, আরসিবিতে ডি ভিলিয়ার্স ২০১১ থেকে ২০২১ সাল অবধি খেলেছেন। গেইল আরসিবিতে কাটিয়েছেন ছয় বছর।

আপ্লুত এবি

আরসিবি দলের উদ্দেশে আবেগঘন বার্তা দিয়ে এবি ডি ভিলিয়ার্স বলেন, আরসিবি দলে সুযোগ পাওয়া এক দারুণ বিষয়। আমি কিছুটা আবেগপ্রবণও হয়ে পড়ছি। এই সম্মান আমার হৃদয় ছঁয়ে গিয়েছে। আমি ও গেইল দুজনেই দারুণ কয়েকটি বছর আরসিবি দলে সকলের সঙ্গে কাটিয়েছি। এখনও নিজেদের আরসিবি পরিবারের অঙ্গ মনে করি এবং করবও। ফাফ, বিরাটের সঙ্গে আমার দীর্ঘদিনের পরিচয়। তাঁরা সকলেই জানেন এই দলটি আমার হৃদয়ের কতটা কাছের। তাঁরা জানেন, আইপিএল, বিশেষ করে আরসিবি পরিবারের একজন হিসেবে কী দারুণ সফরের সাক্ষী ছিলাম। এটা আমার জীবন বদলে দিয়েছে। তারপর এই সম্মান পেয়ে আমি সত্যিই আপ্লুত। ধন্যবাদ জানানোর উপযুক্ত ভাষা খুঁজে পাচ্ছি না।

হৃদয়ের কাছে আরসিবি

ক্রিস গেইল আরসিবিতে ছিলেন ২০১১ থেকে ২০১৭ অবধি। এবারের আইপিএলেই প্রথমবার গেইল কোনও দলে নেই। এই সম্মান পাওয়া তাঁর কাছেও এক বিশেষ মুহূর্ত বলে উল্লেখ করেছেন ইউনিভার্স বস। গেইল বলেন, হল অব ফেমে জায়গা পাওয়া অসাধারণ বিষয়। আরসিবি সব সময় আমারও হৃদয়ের খুব কাছেই থাকবে। স্পেশ্যাল প্লেয়ার, স্পেশ্যাল কোচদের সঙ্গে দারুণ কিছু স্মরণীয় মুহূর্ত কাটিয়েছি আরসিবিতে। আরসিবির ড্রেসিংরুমের সঙ্গে ভার্চুয়ালি সময় কাটানোর সুযোগ পেয়ে খুশি গেইল ধন্যবাদ জানান বিরাটকেও।

English summary
IPL 2022: AB de Villiers And Chris Gayle Have Been Inducted Into The RCB Hall of Fame. Former RCB Skipper Virat Kohli Made The Announcement About The Inductions Of His Two Dear Mates.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X