• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলে গতবারের পুনরাবৃত্তি ঘটাতে দিল্লির সামনে মুম্বই, নজর চিপকের বাইশ গজে

আইপিএলের ম্যাচে মঙ্গল-সন্ধ্যায় পয়েন্ট তালিকায় প্রথম চারে থাকা দুই দলের লড়াই। চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস ম্যাচ শুরুর আগে অবধি তিন ম্যাচে দুটি জয় পেয়ে নেট রান রেটের সুবাদে দুইয়ে রয়েছে দিল্লি ক্যাপিটালস। তিনে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। প্রথম ম্যাচ হেরে আইপিএল অভিযান শুরু করলেও পরের দুটি ম্যাচ জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়েছে রোহিত শর্মার দল। বিশেষ করে শেষ ম্যাচে সানরাইজার্সের বিরুদ্ধে দেড়শো রানের পুঁজি নিয়েও দুরন্ত কামব্যাক করে অবিশ্বাস্য জয় ছিনিয়ে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। চেন্নাইয়ের চিপকে রোহিতরা তিনটি ম্যাচ খেললেও মুম্বইয়ে তিনটি ম্যাচে দুটি জেতার পর এবারই প্রথম চেন্নাইয়ে খেলবে দিল্লি ক্যাপিটালস। ওয়াংখেড়েতে ১৯৬ রানের লক্ষ্যমাত্রা সফলভাবে তাড়া করলেও তাই চিপকের স্লো উইকেটে পরীক্ষা শিখর-পৃথ্বী-পন্থদের। মুম্বই ইন্ডিয়ান্স কোচ মাহেলা জয়বর্ধনের কথায়, চিপকের পিচ খেলার অযোগ্য না হলেও চ্যালেঞ্জিং।

নজরে বাইশ গজ

নজরে বাইশ গজ

চেন্নাইয়ের চিপকে ৬টি ম্যাচের মধ্যে প্রথমে ব্যাট করা দলই দাপট দেখিয়েছে, জিতেছে পাঁচটিতে। দেড়শো বা তার বেশি রান উঠেছে তিনবার। গতকাল বিরাট কোহলির আরসিবি ২০৪ তুললেও এবি ডি ভিলিয়ার্স বলেছিলেন, উইকেট কিন্তু ১৭০ রান তোলার মতোই ছিল। অর্থাৎ গ্লেন ম্যাক্সওয়েল ও এবি-র ব্যক্তিগত দক্ষতাতেই দুশো পেরোয় আরসিবি। দিল্লি ক্যাপিটালস দলে হার্ড হিটাররা থাকলেও চিপকের চ্যালেঞ্জিং উইকেটে তিনটি ম্যাচ খেলার অভিজ্ঞতা থাকায় এগিয়ে থাকবে মুম্বই ইন্ডিয়ান্সই। ওয়াংখেড়ে থেকে একদিনের ব্যবধানে চিপকে নেমে দিল্লি কতটা মানিয়ে নিতে পারে সেটাও দেখার। মুম্বই ইন্ডিয়ান্স কোচ মাহেলা জয়বর্ধনে বলেন, চিপকের পিচ খেলার অযোগ্য নয়। উইকেট ভালো, প্রতিযোগিতামূলক খেলার পক্ষে ভালো উইকেট। এমন চ্যালেঞ্জিং উইকেটের সঙ্গে মানিয়ে নিতে পারাই তো কোনও ব্যাটসম্যান বা দলের সাফল্যের চাবিকাঠি। আমাদের ধারাবাহিক থাকতে হবে। উইকেট চ্যালেঞ্জিং হলেও আমাদের বোলাররা এর সঙ্গে দারুণ মানিয়ে নিয়েছেন।

(ছবি- বিসিসিআই/আইপিএল)

বোলার হার্দিক

বোলার হার্দিক

হার্দিক পাণ্ডিয়াকে এখনও এবারের আইপিএলে বল করতে দেখা যায়নি। এ প্রসঙ্গে জয়বর্ধনে বলেন, ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ একদিনের ম্যাচে হার্দিক বোলিং করলেও সামান্য চোট পেয়েছিলেন। তার শুশ্রূষা চলছে। কোনও ঝুঁকি নিতে চাইছি না। পুরো ফিট হয়েই তিনি বোলিং করুন সেটাই আমরা নিশ্চিত করতে চাইছি। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই বোলিং হার্দিককে দেখতে পাওয়ারও সম্ভাবনা রয়েছে। এটা নয় যে, আমরা ইচ্ছা করে হার্দিককে দিয়ে বোলিং করাচ্ছি না। হার্দিক আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ সম্পদ। তাই তিনি কিছুটা সময় নিয়ে বোলিং করার মতো জায়গায় এলেই হাত ঘোরাবেন। হার্দিকের মতো ক্ষিপ্র ফিল্ডার এবং দ্রুত থ্রো করার দক্ষতা থাকায় তাঁকে আমরা সব সময় বাউন্ডারি লাইনের ধারেই দাঁড় করাই। কিন্তু কাঁধে চোট থাকায় তাঁকে এখন ৩০ গজ বৃত্তের মধ্যেই রাখা হচ্ছে। তার মধ্যেও কয়েকটা গুরুত্বপূর্ণ রান আউট করে নিজের দক্ষতার প্রমাণ দিয়েছেন হার্দিক।

(ছবি- বিসিসিআই/আইপিএল)

চাহারের প্রশংসা

চাহারের প্রশংসা

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ক্রুণাল পাণ্ডিয়া আর রাহুল চাহারের স্পিন জুটির উপর আস্থা রাখতে চাইছে মুম্বই ইন্ডিয়ান্স শিবির। চাহার ইতিমধ্যেই ২ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন। জয়বর্ধনে বলেন, ২০১৯ সালে আমাদের দলের হয়ে প্রথম খেলেন চাহার। গত বছর আইপিএলটা তাঁর কাছে মিশ্র গিয়েছিল। কিন্তু প্রতি মরশুমেই নিজের খেলায় উন্নতি ঘটিয়েছেন চাহার। শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে, নামি ব্যাটসম্যানদের চ্যালেঞ্জ মোকাবিলা করে অনেক কিছু শিখতেও পারছেন তিনি। যেভাবে তিনি বোলিং বিভাগে, বিশেষ করে ক্রুণালের সঙ্গে জুটি বেঁধে ভরসা দিচ্ছেন তাতে আমি খুশি।

(ছবি- বিসিসিআই/আইপিএল)

এগিয়ে মুম্বই

এগিয়ে মুম্বই

দিল্লি ক্যাপিটালসকে হারিয়েই গত বছর আইপিএল চ্যাম্পিয়ন হয় মুম্বই ইন্ডিয়ান্স। পারস্পরিক সাক্ষাতের নিরিখেও এগিয়ে রোহিত শর্মারাই। আইপিএলে এখনও অবধি দুই দল পরস্পরের মুখোমুখি হয়েছে ২৮ বার। ১৬টি ম্যাচ জিতেছে মুম্বই। দিল্লি ১২ বার। তবে শেষ পাঁচটি সাক্ষাতে চারবার জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স, গত বছর আইপিএলে চারটির চারটিতেই। ২০১৯ সালে প্রথম সাক্ষাতে মুম্বই জিতলেও ফিরতি ম্যাচে জয় পেয়েছিল দিল্লি। তারপর থেকে পন্থরা আর হারাতে পারেননি রোহিতদের।

(ছবি- বিসিসিআই/আইপিএল)

English summary
Mumbai Indians Will Be Up Against Delhi Capitals In Chennai Tomorrow. MI Head Coach Mahela Jawardene Opines That Wickets In Chennai Are Not Unplayable But Challenging Being On Slower Side.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X