• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাটকে পরামর্শ দিয়ে এবার আরসিবিতেই নিজেকে বিশ্বকাপের জন্য যাচাই এবি-র

আইপিএলে প্রথম ম্যাচে দুরন্ত ইনিংস খেলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে জিতিয়েছেন। দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে সফল হননি। তবে দুটি ম্যাচেই অসাধারণ উইকেটকিপিংও করেছেন এবি ডি ভিলিয়ার্স। এবার জল্পনা শুরু হলো তাঁর অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন নিয়ে।

টি ২০ বিশ্বকাপে?

টি ২০ বিশ্বকাপে?

অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন এবং টি ২০ বিশ্বকাপ খেলা নিয়ে এবি-র সঙ্গে তাঁর কথা হয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার হেড কোচ মার্ক বাউচার। তিনি বলেন, আইপিএল খেলতে আসার আগে এবি-র সঙ্গে কথা হয়েছে। ভবিষ্যতেও এ নিয়ে আলোচনা চলবে। এবি আইপিএলে খুব ভালো খেলার লক্ষ্য নিয়েই গিয়েছে। আমার বিশ্বাস, আন্তর্জাতিক আঙিনাতে এখনও যে দাপট নিয়েই খেলার যোগ্য, সেই বার্তা দিয়ে ফের নিজেকে প্রমাণ করবে এবি। আমি তাঁকে বলেছি, যাও নিজের কাজ কাজ করো। আইপিএলের শেষের দিকে ফের এবি-র সঙ্গে তাঁর অবসর ভাঙা নিয়ে কথা হবে বলেও জানিয়েছেন বাউচার। উল্লেখ্য, গত ২০১৮ সালে আচমকাই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ডি ভিলিয়ার্স। এরপর অনেকবার তাঁর অবসর ভাঙা নিয়ে জল্পনা চলেছে। প্রথম কোনও বিশ্বকাপ জিততে মরিয়া দক্ষিণ আফ্রিকা। এবি থাকলে সেই সম্ভাবনা উজ্জ্বল তো হবেই, এবার জাতীয় কোচের এমন দাবি স্বাভাবিকভাবেই এবি-র অবসর ভাঙার জল্পনায় অন্য মাত্রা যোগ করল।

ছবি- বিসিসিআই/আইপিএল

আত্মবিশ্বাসী এবি

আত্মবিশ্বাসী এবি

আইপিএলে এবারের আরসিবি দল নিয়েও যথেষ্ট আত্মবিশ্বাসী এবি। দেবদত্ত পাড়িক্কাল, রজত পাতিদারের ব্যাটিং তাঁর মনে ধরেছে। বিরাট-ম্যাক্সওয়েল-এবি ত্রয়ী বিপক্ষকে চিন্তায় রাখার জন্য যথেষ্ট। দুটি জয় দিয়ে আইপিএল অভিযান এবার শুরু করেছে আরসিবি। যা হলো এই নিয়ে দ্বিতীয়বার। তাঁদের দলে থাকা ভারতের অনেক ক্রিকেটারও এবারের আইপিএলে নজর কাড়বেন বলে আত্মবিশ্বাসী এবি। বিরাট কোহলির পর এবি-ই এই দলে সবচেয়ে সিনিয়র।

ছবি- বিসিসিআই/আইপিএল

বিরাটকে পরামর্শ

বিরাটকে পরামর্শ

আরসিবি-র সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়া এক সাক্ষাতকারে এবি জানিয়েছেন, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ চলাকালীন তাঁর সঙ্গে বিরাটের কথা হয়েছিল। উল্লেখ্য, টেস্ট সিরিজে চার টেস্টে ভারত অধিনায়ক মাত্র ১৭২ রান করেছিলেন, গড় ২৮.৬৬। যদিও এরপরই টি ২০ সিরিজে ১১৫.৫০ গড় রেখে পাঁচ ম্যাচে বিরাট করেন ২৩১ রান। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে ১২৯ রান করেন ভারত অধিনায়ক। এবি বলেন, ওই সিরিজের মাঝপথে বিরাটের সঙ্গে অনেক কিছু বিষয় নিয়ে কথা হয়েছে। ক্রিকেটের বাইরের বিষয় নিয়ে আলোচনা হয়েছে, টেকনিক্যাল কিছু দিক নিয়েও কথা হয়েছে। তা সামনে আনা ঠিক নয়। বেসিক কিছু পরামর্শ দিয়েছিলাম, যা অনেক দিন ধরেই তাঁকে বলতে চাইছিলাম। নিজের ব্যাটিংকে আরও ভালো করতে বিরাট যে কতটা মুখিয়ে তা গত কয়েক মাস ধরে লক্ষ্য করছিলাম। তাই হঠাৎ তাঁর বার্তা পেয়ে অবাক হইনি। বুঝেছিলাম, বেসিক কিছু পরামর্শ দেওয়ার দরকার।

ছবি- বিসিসিআই/আইপিএল

চার টিপস

চার টিপস

যে চার টিপস এবি বিরাটকে দিয়েছিলেন তা সব কোচই ক্রিকেটারদের দেন। তবে বিরাট ও এবি-র মধ্যে বন্ধুত্ব কতটা প্রগাঢ় করেছে আইপিএল তার প্রমাণ মিলল। বিরাটকে এবি বলেন, বল দেখে খেলো। মাথা সোজা রাখো। তোমার আয়ত্তে বল আসা অবধি ধৈর্য্য ধরো। শরীর ভাষা ও কঠিন মনোভাব বজায় রাখায় জোর দাও। বিরাটকে পরামর্শ দিয়েছিলেন। এখন তাঁর দলের হয়ে খেলেই হয়তো নিজেকে টি ২০ বিশ্বকাপের জন্য প্রস্তুত করতে চাইছেন এবি। তবে অবসর ভেঙে তিনি ফিরে এলে টি ২০ বিশ্বকাপের আকর্ষণ নিশ্চিতভাবেই বাড়বে।

ছবি- বিসিসিআই/আইপিএল

English summary
South Africa Head Coach Mark Boucher Says That He Had Talks With AB De Villiers Just Before Of His Joining In RCB Camp To Play IPL. AB's International Comeback Is Also Possible, According To Boucher.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X