• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলে এবার বিরাটদের সঙ্গে থাকবেন ভারতীয় দলের এই প্রাক্তন

তিনবার ফাইনালে উঠে একবারও আইপিএলে চ্যাম্পিয়ন হতে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ২০০৯, ২০১১ ও ২০১৬ সালের ফাইনালে রানার-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল আইপিএলে বেঙ্গালুরুর এই দলটিকে। বিরাট কোহলির তারকাখচিত দলে প্রতি বছরই ধারাবাহিকতার অভাব স্পষ্ট। ব্যক্তিগতভাবে কেউ কেউ জ্বলে উঠলেও দিনের শেষে বেশিরভাগ ক্ষেত্রেই আরসিবি-কে ভোগায় দলগত সংহতিতে ভর করে খেলতে না পারা। আর সে কারণেই এক অনন্য রেকর্ডও আরসিবি-র দখলে। আইপিএলে কোনও দলের সর্বাধিক রান ৫ উইকেটে ২৬৩ এবং সর্বনিম্ন রান ৪৯। এই দুটিই বিরাটদের দলের রেকর্ড। আইপিএলে এবার কি উল্টোদিকে চাকা ঘোরাতে পারবে আরসিবি, সেদিকেই তাকিয়ে সকলে। ১৮ ফেব্রুয়ারি আইপিএলের নিলাম। তার আগে বিরাটদের দলে নিযুক্ত করা হল ব্যাটিং পরামর্শদাতা।

আইপিএলে এবার বিরাটদের সঙ্গে থাকবেন ভারতীয় দলের এই প্রাক্তন

ভারতীয় দলের সঙ্গে বেশ কয়েক বছর ধরে যুক্ত ছিলেন সঞ্জয় বাঙ্গার। ভারতের এই প্রাক্তন ক্রিকেটারকে ব্যাটিং পরামর্শদাতা হিসেবে নিয়োগের কথা আজই জানিয়েছেন আরসিবি কর্তৃপক্ষ। এই দলের ক্রিকেট অপারেশনস ডিরেক্টর মাইক হেসন। রয়েছেন হেড কোচ সাইমন কাটিচ। ব্যাটিং ও স্পিন বোলিং কোচের দায়িত্ব সামলান শ্রীধরন শ্রীরাম। বোলিং কোচ অ্যাডাম গ্রিফিথ। শঙ্কর বসু রয়েছেন স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ হিসেবে। তাঁদের সঙ্গেই এবার নিজের অভিজ্ঞতা ভাগ করে নিতে বিরাটদের দলে যুক্ত হলেন বাঙ্গার।

২০১৪ সালের অগস্টে ভারতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত হন সঞ্জয় বাঙ্গার। ২০১৯ সালের বিশ্বকাপ অবধি তিনি এই দায়িত্বে ছিলেন। পরে বিক্রম রাঠোর তাঁর স্থলাভিষিক্ত হন। আইপিএলে কোচিংয়েরও অভিজ্ঞতা রয়েছে বাঙ্গারের। তিনি কিংস ইলেভেন পঞ্জাবের হেড কোচ ছিলেন। ২০১৪ সালে তিনি প্রীতি জিন্টার দলে সহকারী কোচ হিসেবে কাজ শুরু করেন, পরে হেড কোচের দায়িত্ব পান। তাঁর কোচিংয়ে ওই বছর আইপিএল ফাইনালও খেলেছিল কিংস ইলেভেন। এর পরেও বছর তিনেক তিনি ওই দলের দায়িত্বে ছিলেন। কিন্তু স্বার্থের সংঘাত এড়াতে দায়িত্ব থেকে সরে আসেন।

পাঁচ বিদেশি-সহ ১০ জন ক্রিকেটারকে নিলামের আগে ছেড়ে দিয়েছে আরসিবি। সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়া পার্থিব প্যাটেল নেই। ডেল স্টেইনও জানিয়ে দিয়েছেন এবারের আইপিএলে খেলবেন না। দিল্লি ক্যাপিটালস থেকে অলরাউন্ডার হর্ষল প্যাটেল ও ড্যানিয়েল সামসকে দলে নিয়েছে আরসিবি। নিলাম থেকে তারা ৩ বিদেশি-সহ ১১ জন ক্রিকেটার নিতে পারবে।

উঠলেন রুট, নামলেন বিরাট, চিপকের ফলাফলে কে কোথায় দাঁড়িয়ে জানুন

English summary
IPL 2021 Sanjay Bangar Has Been Appointed As Batting Consultant Of RCB
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X