• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলে প্রথম জয়ের সন্ধানে সানরাইজার্স, ধারাবাহিকতা বজায় রাখার চ্যালেঞ্জ আরসিবি-র

আইপিএলের ষষ্ঠ ম্যাচে কাল চেন্নাইয়ে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে খেলতে নামবে ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদ। গত দুইবারের চ্যাম্পিয়ন তথা পাঁচবার আইপিএল খেতাবজয়ী রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সকে রুদ্ধশ্বাস ম্যাচে পরাস্ত করে আইপিএল অভিযান শুরু করেছে শক্তিশালী আরসিবি। বিরাটরা জয়ের সেই ধারা বজায় রাখতেই চাইবেন। অন্যদিকে, কলকাতা নাইট রাইডার্সের কাছে প্রথম ম্যাচে হারার পর জয়ের সরণিতে ফিরতে মরিয়া ডেভিড ওয়ার্নারের দল। পরিসংখ্যানে অবশ্য আরসিবি-র চেয়ে এগিয়েই রয়েছে হায়দরাবাদ।

পরিসংখ্যানে এগিয়ে

পরিসংখ্যানে এগিয়ে

আইপিএলে এই দুই দল পরস্পরের মুখোমুখি হয়েছে ১৮ বার। সানরাইজার্স হায়দরাবাদ জিতেছে ১০টিতে। সাতটিতে জিতেছেন বিরাটরা। একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছিল। এবারের লড়াই মূলত হবে শক্তিশালী আরসিবি ব্যাটিংয়ের বিরুদ্ধে সানরাইজার্সের শক্তিশালী বোলিং আক্রমণের। একদিকে যেমন রয়েছেন বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডি ভিলিয়ার্স, দেবদত্ত পাড়িক্কালরা, অন্যদিকে তেমনই রয়েছেন ভুবনেশ্বর কুমার, রশিদ খান, বিশ্বের এক নম্বর অলরাউন্ডার মহম্মদ নবি, টি নটরাজনরা।

আরসিবি-র ওপেনিংয়ে পরিবর্তন?

আরসিবি-র ওপেনিংয়ে পরিবর্তন?

করোনা থেকে সেরে উঠে অনুশীলন শুরু করলেও প্রথম ম্যাচে খেলতে পারেননি দেবদত্ত পাড়িক্কাল। গতবার আইপিএলে অভিষেকের পর দলের হয়ে সর্বাধিক রান করার পর সম্প্রতি ঘরোয়া ক্রিকেটেও বিধ্বংসী ফর্মে ছিলেন দেবদত্ত। তিনি জানিয়ছেন, ম্যাচ খেলার জন্য তৈরি। দেবদত্ত প্রথম একাদশে ফিরে বিরাট কোহলির সঙ্গে ওপেন করলে বাদ পড়তে পারেন রজত পাতিদার বা শাহবাজ আহমেদের মধ্যে একজন। তবে শাহবাজ বসলেও সাতজন বোলার হাতে থাকবেন বিরাটের। ফলে শাহবাজের উপরই কোপ নেমে আসতে পারে। প্রথম একাদশে আর রদবদলের সম্ভাবনা কার্যত নেই। তবে বিরাট কোহলি আগেই জানিয়ে দিয়েছেন, পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং অর্ডারে রদবদল করা হবে।

ব্যাটিং নিয়ে ভাবনা সানরাইজার্সের

ব্যাটিং নিয়ে ভাবনা সানরাইজার্সের

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রথম ম্যাচে ওপেন করতে নেমে রান পাননি ঋদ্ধিমান সাহা। দলে জনি বেয়ারস্টোও রয়েছেন। ফলে বেয়ারস্টোকে ওপেনে এনে দলে প্রিয়ম গর্গ, বিরাট সিং বা অভিষেক শর্মার মতো কাউকে খেলানোর ভাবনাচিন্তাও ঘুরপাক খাচ্ছে।

ছবি- বিসিসিআই/আইপিএল

আরসিবি-র সম্ভাব্য একাদশ

আরসিবি-র সম্ভাব্য একাদশ

আরসিবি-র হয়ে দেবদত্ত পাড়িক্কাল এই ম্যাচে খেললে বিরাটদের প্রথম একাদশ হতে পারে এরকম: বিরাট কোহলি (অধিনায়ক), দেবদত্ত পাড়িক্কাল, রজত পাতিদার, গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডি ভিলিয়ার্স, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, ওয়াশিংটন সুন্দর, কাইল জেমিসন, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ ও যুজবেন্দ্র চাহাল

সানরাইজার্সের সম্ভাব্য একাদশ

সানরাইজার্সের সম্ভাব্য একাদশ

আগের আইপিএলে দ্বিতীয়ার্ধে ওপেন করতে নেমে সফল হয়েছিলেন ঋদ্ধিমান সাহা। তাই তাঁকে আরও সুযোগ দিতেই পারেন ডেভিড ওয়ার্নার। কেন উইলিয়ামসনের প্রথম একাদশে আসার সম্ভাবনা নেই। কারণ, কোচ ট্রেভর বেলিস জানিয়েছেন, তিনি এখনও ফিট নন পুরোপুরি। তাছাড়া টি ২০ ক্রমতালিকায় বিশ্বের এক নম্বর অলরাউন্ডার মহম্মদ নবি বা টি ২০-তে বিশ্বে এই মুহূর্তে দ্বিতীয় স্থানে থাকা আফগানিস্তানেরই রশিদ খানকে বাদ দেওয়ার প্রশ্নই নেই। বেয়ারস্টোও প্রথম ম্যাচে ভরসা দিয়েছেন। এই পরিস্থিতিতে আরসিবি ম্যাচে দলে পরিবর্তন না আনলে সানরাইজার্সের প্রথম একাদশ হতে পারে এরকম: ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), মণীশ পাণ্ডে, জনি বেয়ারস্টো, বিজয় শঙ্কর, মহম্মদ নবি, আব্দুল সামাদ, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সন্দীপ শর্মা ও টি নটরাজন।

ছবি- বিসিসিআই/আইপিএল

English summary
Sunrisers Hyderabad Will Be Up Against Virat Kohli Led Royal Challengers Bangalore In Chennai. RCB Looking To Keep Winning Momentum As SRH Target First Win During Tomorrow's Clash.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X