• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কী কারণে আইপিএলে মরিসের পিছনে সবচেয়ে বেশি খরচ জানালেন রাজস্থান কর্তা

২০১৮ সালের পর ২০২১ সালের আইপিএল নিলামে ফের চমক দিয়েছে রাজস্থান রয়্যালস। ২০১৮-র নিলামে ইংল্যান্ডের বেন স্টোকসকে রাজস্থান দলে নিয়েছিল সাড়ে ১২ কোটি টাকায়। আর এবার ১৬.২৫ কোটি টাকায় দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিসকে নিয়েছে ২০০৮ সালের আইপিএল চ্যাম্পিয়নরা। বিশেষ ভাবনা নিয়েই আইপিএল ইতিহাসের সবচেয়ে দামি ক্রিকেটারকে দলে নেওয়া হয়েছে।

কী কারণে আইপিএলে মরিসের পিছনে সবচেয়ে বেশি খরচ

২০২০ সালের আইপিএলে রাজস্থান রয়্যালস শেষ করে সবার নীচে। ভুগিয়েছিল ভালো মানের অলরাউন্ডারের অভাব, ডেথ বোলিং। ব্যাটিংয়েও বেশ কিছু খামতি ছিল। আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার খরা মেটাতে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। সরিয়ে দেওয়া হয়েছে হেড কোচকে। কুমার সাঙ্গাকারাকে দলের ডিরেক্টর হিসেবে নিয়োগের পর নিউজিল্যান্ডের লেগ স্পিনার ইশ সোধিকে লিয়াজোঁ অফিসার হিসেবে নিযুক্ত করা হয়েছে। ২০১৮ ও ২০১৯ সালে রাজস্থান রয়্যালসে খেলা সোধি নিলামে অবিক্রিত ছিলেন।

সবচেয়ে বড় কথা এবার নতুন অধিনায়কের নেতৃত্বে নামবে রাজস্থান রয়্যালস। ডেভিড মিলার, বেন স্টোকস, জশ বাটলাররা থাকা সত্ত্বেও নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে সঞ্জু স্যামসনকে। এর কারণ হিসেবে একটি জাতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাতকারে রাজস্থান রয়্যালসের সিওও জ্যাক লুশ ম্যাকক্রাম জানিয়েছেন, সঞ্জুকে অধিনায়ক করা আমাদের সর্বসম্মত সিদ্ধান্ত। উইকেটকিপার-ব্যাটসম্যান সঞ্জুর মধ্যে নেতৃত্বদানের সহজাত দক্ষতা রয়েছে। রাজস্থান রয়্যালস শিবিরকে ভালোভাবেই চেনেন। সে কারণে তাঁকে অধিনায়ক করেই পরিকল্পনা সাজানো হচ্ছে।

ক্রিস মরিস গত বছর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ৯টি ম্যাচ খেলেননি। চোটের কারণে সব ম্যাচ খেলতে পারেননি। তাঁকে তাই ছেড়ে দেয় আরসিবি। যদিও এখন তিনি ফিট। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটেও দারুণ খেলছেন। সে কথা মাথায় রেখেই মরিসকে টার্গেট করে রাজস্থান। রাজস্থান রয়্যালস কর্তারা জানতেন, তাঁকে নিতে ঝাঁপাবে বিভিন্ন দল। পঞ্জাব কিংস শেষ অবধি লড়েও মরিসের রাজস্থানে যাওয়া ঠেকাতে পারেনি। রাজস্থান এবার অলরাউন্ডারদের উপর জোর দিয়েই পরিকল্পনা সাজাচ্ছে। জোফ্রা আর্চারের পাশাপাশি ম্যাচ উইনার হতেই পারেন মরিস। ডেথ ওভারে তাঁর বোলিং যেমন কাজে লাগবে, তেমনই নীচের দিকে নেমে প্রয়োজনে ঝো়ড়ো ব্যাটিং করতে পারেন মরিস। তিনি যাতে সব ম্যাচ খেলতে পারেন, ফিটনেস সমস্যা না হয়, সেইমতোই পরিকল্পনা সাজানো হচ্ছে। মিডল অর্ডারে বাঁহাতি অলরাউন্ডার শিবম দুবের উপরও রাজস্থান কর্তাদের প্রত্যাশা ভালোই রয়েছে। সবমিলিয়ে অভিজ্ঞতা আর তারুণ্যে ভারসাম্য রেখে দল গড়েই সাফল্যের জন্য আত্মবিশ্বাসী রাজস্থান রয়্যালস।

English summary
South African Allrounder Chris Morris Was Bought By Rajasthan Royals. They Have Special Plans For Most Expensive Player In IPL History.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X