India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সাতে থাকা রাজস্থান রয়্যালসকে দুরমুশ করে শীর্ষে যাওয়াই লক্ষ্য বিরাটের আরসিবি-র

Google Oneindia Bengali News

দুইয়ে থাকা দলের সঙ্গে পয়েন্ট তালিকায় শেষ দিক থেকে দুইয়ে থাকা দলের ম্যাচ আজ আইপিএলে। এদিন সন্ধ্যায় মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্যালস। বিরাট কোহলির দল তিন ম্যাচের তিনটিতেই জিতেছে। রাজস্থান রয়্যালস প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের কাছে হারলেও জয়ের মুখ দেখেছিল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। কিন্তু তার পরের ম্যাচেই চেন্নাই সুপার কিংসের কাছে হেরেছে ৪৫ রানে। বিরাটরা রাজস্থান রয়্যালসকে হারালে চেন্নাই সুপার কিংসকে সরিয়ে পয়েন্ট তালিকায় ফের এক নম্বর জায়গাটি দখল করে নেবে। পয়েন্ট তালিকায় কিছুটা উঠে আসার লক্ষ্যে জয় পেতে মরিয়া সঞ্জু স্যামসনের সমস্যা-জর্জরিত দল।

এগিয়ে আরসিবি-ই

এগিয়ে আরসিবি-ই

চলতি আইপিএলে বিরাট কোহলিরা যে ছন্দে খেলে চলেছেন তাতে রাজস্থান রয়্যালস ম্যাচে আরসিবি-ই ফেভারিট হিসেবে শুরু করবে। পারস্পরিক সাক্ষাতের নিরিখে দুই দলই ১০টি করে ম্যাচ জিতেছে। তিনটি ম্যাচ বাতিল বা পরিত্যক্ত হয়েছিল। শেষ পাঁচটি সাক্ষাতে দুবার করে জিতেছে দুই দল। একটি ম্যাচের ফয়সালা হয়নি। তবে গতবারের আইপিএলে দুটি ম্যাচেই জিতেছিল আরসিবি।

(ছবি- বিসিসিআই/আইপিএল)

ব্যাটিং শক্তি বাড়ছে

ব্যাটিং শক্তি বাড়ছে

গ্লেন ম্যাক্সওয়েল ও এবি ডি ভিলিয়ার্স বিধ্বংসী ফর্মে রয়েছেন। এবারের আইপিএলে সর্বাধিক রান সংগ্রহকারীদের তালিকায় প্রথম দশে রয়েছেন তাঁরা। ম্যাক্সওয়েল ৩ ম্যাচে ১৭৬ রান করে রয়েছেন দুইয়ে, শিখর ধাওয়ান (২৩১)-এর পরেই। এবি-র ঝুলিতে ৩ ম্যাচে ১২৫ রান। আবার আইপিএলে সর্বাধিক রানের মালিক বিরাট কোহলি। আর ৫১ রান করলেই আইপিএলে ৬ হাজার রানের মালিক হয়ে যাবেন আরসিবি অধিনায়ক। বিরাট-এবি-ম্যাক্সওয়েলের দোসর হয়ে বিপক্ষের কপালে চিন্তার ভাঁজ চওড়া করতে চলেছেন ফিন অ্যালেন। রাজস্থান রয়্যালস ম্যাচে তাঁকে বিরাট কোহলির সঙ্গে ওপেন করতেও দেখা যেতে পারে। বাংলাদেশের বিরুদ্ধে ২৯ বলে ৭১ রানের ইনিংস খেলে আইপিএলের আসরে এসেছেন অ্যালেন। তাঁকে খেলানোর ইঙ্গিত দিয়েছেন আরসিবি কোচ মাইক হেসন। সঞ্জু স্যামসনকে ৩৩ বলের মধ্যে পাঁচবার আউট করেছেন যুজবেন্দ্র চাহাল। ফলে রাজস্থান অধিনায়কের সঙ্গে চাহালের দ্বৈরথও এই ম্যাচের অন্যতম আকর্ষণ হতে চলেছে। আরসিবি-র সম্ভাব্য একাদশ হতে পারে এরকম: বিরাট কোহলি (অধিনায়ক), ফিন অ্যালেন, দেবদত্ত পাড়িক্কাল, গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডি ভিলিয়ার্স (উইকেটকিপার), কাইল জেমিসন, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল।

(ছবি- বিসিসিআই/আইপিএল)

সমস্যায় রাজস্থান

সমস্যায় রাজস্থান

আরসিবি যেখানে অ্যালেনকে পেয়ে বিদেশি শক্তি জোরালো করছে, সেখানে রাজস্থান রয়্যালসের অপশন কমেই চলেছে। জোফ্রা আর্চার কবে আসবেন বা আদৌ আসবেন কিনা তা নিয়ে ধোঁয়াশার মধ্যেই চোট পেয়ে দেশে ফিরেছিলেন বেন স্টোকস। এবার জৈব সুরক্ষা বলয়ের ক্লান্তির কারণে ইংল্যান্ডে ফিরে গিয়েছেন লিয়াম লিভিংস্টোনও। ফলে রাজস্থান রয়্যালস একেবারেই স্বস্তিতে নেই। দলের খেলায় ধারাবাহিকতার অভাবও বারেবারেই ফুটে উঠছে। নড়বড়ে মিডল অর্ডারের বড় পরীক্ষা আরসিবি-র শক্তিশালী বোলিং আক্রমণের সামনে। চেন্নাই ম্যাচের দলে রদবদল হবে এটা বলাই যায়। মনন ভোরার জায়গায় যশস্বী জয়সওয়ালকে খেলানো হতে পারে। শিবম দুবের জায়গায় শ্রেয়স গোপাল আসতে পারেন। শ্রেয়স ২৮ বলের মধ্যে তিনবার বিরাট কোহলিকে এবং ৩৪টি বলের মধ্যে চারবার এবি ডি ভিলিয়ার্সকে আউট করেছেন। সে কথা মাথায় রেখে তাঁকে নামানো হতে পারে। সম্ভাব্য একাদশ হতে পারে এরকম: জস বাটলার, যশস্বী জয়সওয়াল বা মনন ভোরা, সঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটকিপার), শিবম দুবে বা শ্রেয়স গোপাল, ডেভিড মিলার, রিয়ান পরাগ, রাহুল তেওয়াটিয়া, ক্রিস মরিস, জয়দেব উনাদকাট, চেতন সাকারিয়া, মুস্তাফিজুর রহমান।

(ছবি- বিসিসিআই/আইপিএল)

নজরে মাইলস্টোন

নজরে মাইলস্টোন

আরসিবি নিজেদের ২০০তম আইপিএল ম্যাচে জয় ছিনিয়ে নিতে দৃঢ়প্রতিজ্ঞ থাকবে। ১৫৯টি ইনিংসে আইপিএলে ৪৯৭৪ রান করেছেন এবি ডি ভিলিয়ার্স। পাঁচ হাজার রান করতে তাঁর আর দরকার ২৬ রান। বিরাট কোহলির আইপিএলে ৬ হাজার রান পূর্ণ করতে দরকার ৫১ রান। শতরান পেলে ক্রিস গেইলের ষষ্ঠ আইপিএল শতরানের রেকর্ড ছোঁবেন বিরাট। আর একটি ছক্কা হাঁকালে আইপিএলে ১০০টি ছক্কা মারার মাইলস্টোন স্পর্শ করবেন ম্যাক্সওয়েল। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানের নাম এবি ডি ভিলিয়ার্স, ১৪৬.৬০ স্ট্রাইক রেটে ৪৬.২৮ গড়ে তিনি ৬৪৮ রান করেছেন।
(ছবি- বিসিসিআই/আইপিএল)

English summary
Rajasthan Royals Desperate To Stop Royal Challengers Bangalore's Dream Run In Mumbai. Virat Kohli's Team Eyeing Fourth Win In A Row Start As Favourite.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X