• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অধিনায়কোচিত শতরান রাজস্থান রয়্যালসের সঞ্জু স্যামসনের, তবু স্নায়ুযুদ্ধে জিতল রাহুলের পাঞ্জাব কিংস

আইপিএলের চতুর্থ ম্যাচে মুম্বইয়ের ওয়াংখেড়ে সাক্ষী থাকল নানা উত্থান-পতনের। ২২২ রানের টার্গেট তাড়া করতে নেমে যেভাবে রাজস্থান রয়্যালস প্রাথমিক ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল তাতে মনে হচ্ছিল একপেশে জয় পাবে পাঞ্জাব কিংস। কিন্তু তা হতে দিলেন না রাজস্থান রয়্যালস অধিনায়ক সঞ্জু স্যামসন। অধিনায়কোচিত শতরান করে শেষ অবধি লড়াইয়ে রাখলেন দলকে। চাপের মুখে দুরন্ত শতরান এল কেরলের স্যামসনের ব্যাট থেকে। শেষ ওভারে দরকার ছিল ১৩ রান, শেষ দুই বলে ৫ রান। পঞ্চম বলে রান নেননি সঞ্জু স্যামসন। অর্শদীপ সিংয়ের শেষ বল তুলে মারতে গিয়ে ক্যাচ আউট হন তিনি। পাঞ্জাব কিংস জিতল ৪ রানে।

গেইল-ঝড়

গেইল-ঝড়

টস জিতে পাঞ্জাব কিংসকে ব্যাট করতে পাঠান রাজস্থান রয়্যালস অধিনায়ক সঞ্জু স্যামসন। ময়াঙ্ক আগরওয়াল আউট হওয়ার পর তিনে ব্যাট করতে নামেন ক্রিস গেইল। ম্যাচের ৭.৩ ওভারে বেন স্টোকসকে ছক্কা হাঁকান তিনি। আইপিএলে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ডের অধিকারী গেইল। তবে এই ছক্কাটি আইপিএলে তাঁর ৩৫০তম ছক্কা। ৯ বলে ১৪ রান করে ময়াঙ্ক যখন চেতন সাকারিয়ার বলে কট বিহাইন্ড হন তখন পাঞ্জাব কিংসের রান ২.৪ ওভারে ২২। সেখান থেকে লোকেশ রাহুলের সঙ্গে জুটি বেঁধে দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন ক্রিস গেইল। গেইল-রাহুলের ৬৭ রানের পার্টনারশিপ ভাঙেন রিয়ান পরাগ। তাঁর বৈচিত্র্যময় বোলিং অ্যাকশন গেইলের মনঃসংযোগে চিড় ধরায়। তাঁর প্রথম ওভারেই গেইলের উইকেট পান পরাগ। দুরন্ত ক্যাচ ধরেন বেন স্টোকস। চারটি চার ও ২টি ছয়ের সাহায্যে ২৮ বলে ৪০ রান করে আউট হন গেইল।

হুডার দাপট

হুডার দাপট

গেইল যেখানে শেষ করেছিলেন কার্যত সেখান থেকেই শুরু করেন দীপক হুডা। লোকেশ রাহুলের সঙ্গে জুটি বেঁধে তিনি ঝড়ের গতিতে রান তুলতে শুরু করেন। রাহুল-হুডার ৪৫ বলে একশো রানের পার্টনারশিপই সঞ্জু স্যামসনের দলকে ব্যাকফুটে ঠেলে দেয়। চারটি চার ও ছটি ছয়ের সাহায্যে ২৮ বলে ৬৪ রান করে আউট হন দীপক হুডা। রাহুল ও হুডা তৃতীয় উইকেট জুটিতে ১০৫ রান যোগ করেন। হুডা আউট হওয়ার তিন বল পরেই ফেরেন নিকোলাস পুরাণ। প্রথম বলেই ক্রিস মরিসের শিকার হন তিনি। অবিশ্বাস্য ক্যাচ ধরেন চেতন সাকারিয়া।

রাহুলের ৯১

রাহুলের ৯১

নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২২১ রান তোলে পাঞ্জাব কিংস। ওয়াংখেড়েতে তাঁর রেকর্ড ঈর্ষণীয়। পয়া মাঠে এদিনও একটি স্মরণীয় ইনিংস খেললেন পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল। ওপেন করতে নেমে সাতটি চার ও পাঁচটি ছক্কার সাহায্যে শেষ ওভারে ৯১ রানে আউট হন রাহুল। ৩১ রানে তিন উইকেট নেন চেতন সাকারিয়া।

রেকর্ড স্যামসনের

রেকর্ড স্যামসনের

এবারের আইপিএলে প্রথম শতরান এলো সঞ্জু স্যামসনের ব্যাট থেকে। অধিনায়ক হিসেবে অভিষেকেই সর্বাধিক রানের রেকর্ডটিও নিজের দখলে নিলেন রাজস্থান রয়্যালসের নতুন অধিনায়ক। আইপিএলে এটি সঞ্জুর তৃতীয় শতরান। শেষ অবধি ৭ উইকেট হারিয়ে ২১৭ রান তোলে রাজস্থান রয়্যালস। ৬৩ বলে ১১৯ রান করেন সঞ্জু। মেরেছেন ১২টি চার ও সাতটি ছয়। অর্শদীপ সিং ৩৫ রানের বিনিময়ে ৩ উইকেট পেয়েছেন। শেষ অবধি খেলেও দলকে জেতাতে না পারার আক্ষেপ থাকলেও দলের পারফরম্যান্সে খুশি সঞ্জু। দুটি উইকেট পেয়েছেন মহম্মদ শামি।

English summary
Punjab Kings Beat Rajasthan Royals Despite Of Sanju Samson's Heroics In Mumbai. Punjab Kings Have Set The Target Of 222 Runs For Rajasthan Royals.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X