• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অলরাউন্ডারদের চমকপ্রদ দর, শিবম দুবে রাজস্থানে, কেকেআরে শাকিব, সবচেয়ে দামি মরিস

আইপিএল নিলামে সবচেয়ে বড় চমক দেখাচ্ছেন অলরাউন্ডাররা। এখনও অবধি সবচেয়ে দামি ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস। তাঁর বেস প্রাইস ছিল ৭৫ লক্ষ টাকা। তাঁর জন্য শুরুতে লড়াই চলছিল মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। এরপর রাজস্থান রয়্যালস যোগ দিতে পিছিয়ে যায় আরসিবি। মুম্বইও চেষ্টা চালিয়ে পিছিয়ে যায়। কিন্তু পঞ্জাবকে টক্কর দিতে শুরু করে রাজস্থান রয়্যালস। তখনই ম্যাক্সওয়েলকে টপকে যান মরিস। শেষে ১৬ কোটি ২৫ লক্ষ টাকায় মরিসকে নেয় রাজস্থা্ন। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি দর এখনও অবধি পেলেন মুম্বইয়ের অলরাউন্ডার শিবম দুবে। ৫০ লক্ষ বেস প্রাইসের এই অলরাউন্ডারকে ৪ কোটি ৪০ লক্ষ টাকায় নিয়েছে রাজস্থান রয়্যালসই।

অলরাউন্ডারদের চমকপ্রদ দর, শিবম দুবে রাজস্থানে, কেকেআরে শাকিব, সবচেয়ে দামি মরিস

দেড় কোটি টাকায় টি ২০ ক্রমতালিকায় শীর্ষে থাকা ব্যাটসম্যান ডেভিড মালানকে নিয়েছে পঞ্জাব কিংস। ১৪ কোটি ২৫ লক্ষ টাকায় আরসিবি নিয়েছে অলরাউন্ডার ম্যাক্সওয়েলকে। ২ কোটি ২০ লক্ষ টাকায় স্মিথকে নেয় দিল্লি ক্যাপিটাল। ৩ কোটি ২০ লক্ষ টাকায় কেকেআর তাঁদের প্রথম ক্রিকেটার হিসেবে শাকিব আল হাসানকে নিয়েছে। ২ কোটির বেস প্রাইসের মঈন আলিকে ৭ কোটি টাকায় কিনেছে চেন্নাই সুপার কিংস।

এর আগে, গ্লেন ম্যাক্সওয়েল হাতছাড়া হতেই শাকিব আল হাসানের জন্য ঝাঁপায় কলকাতা নাইট রাইডার্স। আইপিএল নিলামে শাকিবের বেস প্রাইস ছিল ২ কোটি টাকা। কেকেআরের সঙ্গে পঞ্জাব কিংসও শাকিবকে পেতে দর বাড়াতে থাকে। শেষে ৩ কোটি ২০ লক্ষ টাকায় কেকেআর তাঁদের প্রথম ক্রিকেটার হিসেবে শাকিবকে নিজেদের শিবিরে ফেরাল। ম্যাক্সওয়েলের পর এখনও অবধি সবচেয়ে বেশি দর পেয়েছেন ইংল্যান্ডের মঈন আলি। তাঁকে নিতে পঞ্জাব ও চেন্নাইয়ের মধ্যে জোর লড়াই চলে। ২ কোটির বেস প্রাইসের মঈন আলিকে ৭ কোটি টাকায় কিনেছে চেন্নাই সুপার কিংস।

গ্লেন ম্যাক্সওয়েলের ২ কোটি টাকা বেস প্রাইস ছিল। এই অজি অলরাউন্ডারের দর সেখান থেকে ওঠে ১৪ কোটি ২৫ লক্ষ টাকায়। আরসিবি নিয়েছে অলরাউন্ডার ম্যাক্সওয়েলকে। তাঁকে নিয়ে কলকাতা নাইট রাইডার্স প্রথম আগ্রহ দেখায়। তাঁর জন্য ঝাঁপায় রাজস্থান রয়্যালস। এরপর ম্যাক্সওয়েলকে নিতে আগ্রহ দেখায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও চেন্নাই সুপার কিংস। কেকেআর, রাজস্থানের হাতছাড়া হন ম্যাক্সওয়েল। লড়াই দাঁড়ায় বেঙ্গালুরু ও চেন্নাইয়ের মধ্যে। তবে ম্যাক্সওয়েলকে শেষ অবধি নিতে সক্ষম হয় আরসিবি।

বেশ কয়েকজন ক্রিকেটার অবিক্রিত থাকার পর এদিন প্রথম ক্রিকেটার হিসেবে দল পেলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বেস প্রাইস ২ কোটিতে স্মিথকে নিতে চাইলেও ২ কোটি ২০ লক্ষ টাকায় স্মিথকে নেয় দিল্লি ক্যাপিটাল। দল পাননি জেসন রয়, অ্যালেক্স হেলস, অ্যারন ফিঞ্চ, এভিন লুইস, করুণ নায়ার, কেদার যাদব, হনুমা বিহারীরা।

English summary
IPL 2021 Maxwell Top Pick For RCB Shakib Picked Up By KKR Moeen For Chennai in IPL Auction
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X