India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কে কে হারে দায়ী বুঝে রুষ্ট কোচ ম্যাকালাম, সাফ কথা 'অনেক হয়েছে আর না'

Google Oneindia Bengali News

সাতটি ম্যাচের পাঁচটিতেই হারায় সংশয় তৈরি হয়েছে কলকাতা নাইট রাইডার্সের প্লে অফের যোগ্যতা অর্জনের বিষয়ে। গতকাল ২১ বল বাকি থাকতে দিল্লি ক্যাপিটালসের কাছে হারতে হয়েছে সাত উইকেটে। পরাজয়ের জন্য ব্যাটিং বিভাগের দিকেই আঙুল তুলছেন কোচ ব্রেন্ডন ম্যাকালাম। আগামী ম্যাচের দলেই যে বেশ কয়েকটি পরিবর্তন আনবেন সে কথাও জানিয়ে দিয়েছেন তিনি। বারবার কথা বললেও ক্রিকেটাররা তা শুনছেন না, এটাই বিরক্তি বাড়িয়েছে ম্যাকালামের।

ব্যাটিংয়েই সমস্যা

ব্যাটিংয়েই সমস্যা

কেকেআরের সমস্যা বাড়াচ্ছে বিশেষ করে টপ অর্ডারের ব্যাটিং। যাতে চাপ চলে আসছে মিডল বা লোয়ার মিডল অর্ডারের উপর। গতকালের ম্যাচেই যেমন নীতীশ রানা, শুভমান গিল ও রাহুল ত্রিপাঠি মিলে মোট ৭৭ রান করেছেন, তবে খেলেছেন ৬৭ বল। অথচ দিল্লি ক্যাপিটালস ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করেছে। যার ফলে পৃথ্বী শ ৮২ রান করেছেন মাত্র ৪১ বলে। কোচ ম্যাকালাম বলেন, এটা খুব, খুব হতাশাজনক। দলের প্রতি দায়বদ্ধতা যাচাই করে যোগ্য ক্রিকেটারকে আত্মবিশ্বাস দিতে খোলা মনে নিজের স্বাভাবিক খেলা খেলতে পাঠানো হয়। আমি এবং অধিনায়ক ইয়ন মর্গ্যান বারবার ক্রিকেটারদের বলছি, অ্যাগ্রেসিভ ব্যাটিং করে ম্যাচের মোড় নিজেদের দিকে আনার চেষ্টা করতে। কিন্তু বারবার বলা সত্ত্বেও সেটা কিছুতেই হচ্ছে না!

(ছবি- বিসিসিআই/আইপিএল)

পৃথ্বী মডেল

পৃথ্বী মডেল

দিল্লি ক্যাপিটালসের ওপেনার পৃথ্বী শ যেভাবে ব্যাট করছেন, বিশেষ করে কেকেআর ম্যাচেও যেভাবে খেলেছেন ঠিক তেমনটাই দরকার। প্রতি বলে ছক্কা বা চার মারা সম্ভব নয়। কিন্তু তেমন খেলার ইচ্ছা তো থাকতে হবে। যখন আমরা স্বাধীনভাবে খেলার সুযোগ করে দিচ্ছি। বড় শট না খেললে বড় রান তোলা সম্ভব নয়, সেটাই হয়েছে দিল্লি ম্যাচে। ম্যাকালাম টপ অর্ডারের ভূমিকায় হতাশা প্রকাশ করে আরও বলেন, এবারের আইপিএলের উইকেটগুলি বেশিরভাগই দেখা যাচ্ছে স্লো। ফলে নতুন বলে ফিল্ডিং রেসট্রিকশনকে কাজে লাগিয়ে বেশি রান তুলতে না পারলে পরের দিকে সমস্যা হতে বাধ্য। এক বলে চার মেরে পরের বলে এক রান নেওয়ার ক্রিকেটীয় পাঠ টি ২০-তে কাজে লাগবে না। এখানে কার্যকরী হবে বোলারদের উপর কতটা চাপ তৈরি করা যাচ্ছে সেটাই। সেটা দলের ক্রিকেটারদের বুঝিয়েও লাভ হয়নি এখনও অবধি।

(ছবি- বিসিসিআই/আইপিএল)

বদল আসছে

বদল আসছে

প্লে অফে ওঠা নিশ্চিত করতে সামনের বেশ কিছু ম্যাচ জিততেই হবে কেকেআরকে। তাই বদলও আসতে চলেছে নিঃসন্দেহে। সে কথা জানিয়েছেন খোদ ম্যাকালাম। তিনি বলেন, আমার কেরিয়ারে সব সময় বিশ্বাস করে এসেছি যদি কাউকে বলে তুমি তাঁকে পরিবর্তন না করতে পারো, তাহলে সেই মানুষটাকেই বদলে ফেলো। স্বাভাবিকভাবেই এই পরিস্থিতিতে আমরা বেশ কয়েকজন ক্রিকেটারকে এবারের আইপিএলে সুযোগ দেব। আশা করি, তাঁরা দলের প্রত্যাশা পূরণ করতেও সক্ষম হবেন। বোলারদের উপর চাপ তৈরি করতে একটি চার বা ছয় পেলে ফের তা মারার চেষ্টা করতে হবে। এতে বোলাররা যেমন চাপে থাকবেন তেমনই বড় রানের ওভার হলে বড় রান তোলাও যাবে। জোর দিতে হবে পার্টনারশিপ গড়ার দিকেও।

(ছবি- বিসিসিআই/আইপিএল)

রাসেলকে নিয়ে

রাসেলকে নিয়ে

ম্যাকালাম জানিয়েছেন, এবারের আইপিএলের আগে তাঁদের পরিকল্পনা ছিল রাসেলকে ১২ ওভার নাগাদ নামানো হবে। তাতে তাঁর বিস্ফোরক ব্যাটিংয়ে বড় রান তোলা যাবে। যদিও রাসেল সেই জায়গায় নামলেও আগে থেকে তৈরি শক্ত ভিত পাচ্ছেন না বলে অসুবিধা হচ্ছে। উল্লেখ্য, গতকালও রাসেল ২৭ বলে ৪৫ করে অপরাজিত ছিলেন। ১১তম ওভারের চতুর্থ বলে ৪ উইকেটে ৭৫ থেকে শেষে ৬ উইকেটে ১৫৪-তে পৌঁছেও দেন। কিন্তু পৃথ্বীর দাপুটে ব্যাটিংয়ের কাছে তা যথেষ্ট ছিল না। রাসেলের প্রশংসা করলেও ম্যাকালাম বলেন, পরিকল্পনামতো ব্যাটিং হচ্ছে না রাসেল নামার আগে অবধি। তাই থিতু হয়ে রাসেলকে খেলতে হচ্ছে। তবু তাঁর জন্যই আমরা সম্মানজনক রান তুলতে পারছি। চেন্নাই ম্যাচেও জয়ের সম্ভাবনা তৈরি করেছিলেন রাসেলই। তবে বাকিদের সঙ্গত দিতে রাসেলকে।

(ছবি- বিসিসিআই/আইপিএল)

English summary
KKR Coach Brendon Mccullum Unhappy With Top Order Batting And Going To Make Changes In The Upcoming Matches. The Coach Said What Disappointed Him In Particular Was That His Batters Had Not Been More Expansive.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X