• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2021: আইপিএল ফাইনালে কেকেআরকে সমর্থন টলিউডের, জ্যোতিষীরা কাদের এগিয়ে রাখছেন?

Google Oneindia Bengali News

চলতি বছরের আইপিএলে কে চ্যাম্পিয়ন হবে তা ঠিক হয়ে যাবে আজ রাতে দুবাইয়ে। চেন্নাই সুপার কিংসের মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স। এবারের আইপিএলে নাইটদের দুবারই হারিয়েছে ধোনির সিএসকে। দিল্লি ক্যাপিটালসকে প্রথম কোয়ালিফায়ারে হারিয়ে আইপিএল ফাইনালে উঠেছে চেন্নাই সুপার কিংস। এলিমিনিটেরে আরসিবি ও দ্বিতীয় কোয়ালিফায়ারে গতবারের রানার-আপ দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে কেকেআর। ২০১২ সালের ফাইনালের পর ফের সিএসকে ও কেকেআর আইপিএল ফাইনালে পরস্পরের বিরুদ্ধে খেলবে।

আইপিএল ফাইনালে জ্যোতিষীরা কাদের এগিয়ে রাখছেন?

আইপিএল ও চ্যাম্পিয়ন্স লিগ টি ২০ মিলিয়ে কেকেআর ও সিএসকে পরস্পরের মুখোমুখি হয়েছে ২৭বার। ১৭টি জিতেছে সিএসকে, কেকেআর ৯টি। একটি ম্যাচ পরিত্যক্ত। ২০১৪ সালের চ্যাম্পিয়ন্স লিগ টি ২০-তে দুটি ম্যাচের মধ্যে দুই দলই একটি করে ম্যাচ জিতেছিল। এবারের আইপিএলে প্রথম সাক্ষাতে মুম্বইয়ে সিএসকে জেতে ১৮ রানে, ফিরতি সাক্ষাতে আবু ধাবিতে ধোনিরা জেতেন ২ উইকেটে। শেষ ৫টি সাক্ষাতে চেন্নাই সুপার কিংস জিতেছে চারটিতে। গত বছরের আইপিএলে প্রথম সাক্ষাতে দুবাইয়ে নাইটদের হারায় সিএসকে, তবে ফিরতি সাক্ষাতে আবু ধাবিতে জিতেছিল কেকেআর। আজকের ফাইনালে তুল্যমূল্য লড়াই হবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। বিশেষ করে, দুই দলের ওপেনারের হাতে থাকতে পারে সাফল্যের চাবিকাঠি। ৭ থেকে ১৫ ওভারের ব্যাটিংও গুরুত্বপূর্ণ হতে পারে।

দুবাইয়ের উইকেটে পেসাররা সংযুক্ত আরব আমিরশাহীর অন্য মাঠগুলির তুলনায় বেশি সুবিধা আদায় করে নিতে পারবেন। স্পিনাররাও কার্যকরী ভূমিকা পালন করবেন। দুবাইয়ে শেষ আটটি ম্যাচে রান তাড়া করা দলই জয় ছিনিয়ে নিয়েছে। ধোনিদের ক্ষেত্রে এই বিষয়টিও সুবিধাজনক। কেন না, সিএসকে এবারের আইপিএলে রান তাড়া করতে নেমে কখনও হারেনি। ৬টি ম্যাচের ৬টিতেই জয়লাভ করেছে সিএসকে। কেকেআর আবার কখনও আইপিএল ফাইনালে উঠে হারেনি। ২০১২ সালে চেন্নাই সুপার কিংস ও ২০১৪ সালে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর। ২০১২ সালের আইপিএলে চেন্নাইয়ে রান তাড়া করে ফাইনালে জিতেছিল কেকেআর। ১৯১ রানের লক্ষ্যমাত্রা ২ বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়েই পেরিয়ে গিয়েছিল গৌতম গম্ভীরের দল। মনবিন্দর বিসলা ৮৯ ও জ্যাক কালিস ৬৯ রান করেছিলেন।

জ্যোতিষদের বিচারে আজকের ম্যাচ হাড্ডাহাড্ডিই হবে। তবে সামান্য এগিয়ে সিএসকে। চেন্নাই সুপার কিংসের চতুর্থ আইপিএল খেতাব জয়ের সম্ভাবনা যে জ্যোতিষীরা জানিয়েছেন, তাঁরা বলছেন নবম ঘর (Ninth House) যা ভাগ্যের সহায়ক বলে মনে করা হয়, সেটা আজ কেকেআরের সঙ্গে নেই। গ্রহের অবস্থানের নিরিখে বৃহস্পতি তুঙ্গে রয়েছে মহেন্দ্র সিং ধোনির দলের পক্ষে। সে কারণেই এগিয়ে সিএসকে। তবে মহেন্দ্র সিং ধোনির ব্যক্তিগত পারফরম্যান্স আজ উল্লেখযোগ্য হবে না বলেই জ্যোতিষরা গণনার পর জানিয়েছেন। বাস্তবে এই ভবিষ্যদ্বাণী কতটা সত্যি বা আদৌ সত্যি হয় কিনা সেটা জানতে অধীর অপেক্ষা করতে হবে আর কয়েক ঘণ্টা। তবে টলিউডের তারকারা ইতিমধ্যেই নাইটদের হয়ে গলা ফাটাতে শুরু করে দিয়েছেন।

English summary
Chennai Super Kings Will Be Up Against Kolkata Knight Riders In IPL 2021. According To Astrology Prediction CSK Is Little Ahead Of KKR To Win The Title. Tollywood Stars Supporting KKR.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X