• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলে যাঁদের নিতে পারেন ধোনি-রোহিতরা

আইপিএল নিলাম চেন্নাইয়ে ১৮ ফেব্রুয়ারি। হাতে কত টাকা রয়েছে তা মাথায় রেখে নিলাম থেকে কাকে নেওয়া যায় তা নিয়ে চলছে নানা হিসেবনিকেশ। সবচেয়ে বেশি ক্রিকেটার নিতে পারবে বিরাট কোহলির আরসিবি। তারা যেমন সবচেয়ে বেশি ১৩ জন ক্রিকেটার নিতে পারবে, তেমনই সবচেয়ে কম নিতে পারবে সানরাইজার্স হায়দরাবাদ। নিলাম শুরু হলে প্রস্তুতি কাজে লাগেও না অনেক সময়। তবু চলছে চুলচেরা বিশ্লেষণ।

আইপিএলে যাঁদের নিতে পারেন ধোনি-রোহিতরা

চ্যাম্পিয়নদের টার্গেট

আইপিএলের সফলতম দল মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএল নিলামের আগে তাঁরা ৭ জন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে। তাঁদের মধ্যে চার বিদেশি পেসার রয়েছেন। লসিথ মালিঙ্গা, মিচেল ম্যাকলেনাঘান, জেমস প্যাটিনসন ও নাথান কুল্টার-নাইল। ফলে রোহিত শর্মাদের বোলিং আক্রমণে যে নতুনত্ব আসবে তা বলাই যায়। ক্রিস লিন, বুমরাহ্, হার্দিক, বোল্টরা রয়েছেন। এই পরিস্থিতিতে হ্যারি গার্নি, ইসুরু উদানা, উমেশ যাদবদের নিতে পারে মুম্বই। গার্নির প্রচুর টি ২০ খেলার অভিজ্ঞতা রয়েছে। উদানাকে দলে নেওয়ার এক বছরের মধ্যে ছেড়ে দিয়েছে আরসিবি। তাঁদের মুম্বই নিতে পারে। শেফান রাদারফোর্ডের স্থলাভিষিক্ত হতে পারেন কিমো পল। রাদারফোর্ড একটা ম্যাচেও সুযোগ পাননি। ফলে ঝোড়ো ব্যাটিং করতে পারা কিমো পল কার্যকরী হতে পারেন বলে মনে করা হচ্ছে। প্যাটিনসনের জায়গা নিতে উমেশ যাদব ভালো বিকল্প হতে পারেন। দিগ্বিজয় দেশমুখের জায়গায় সানরাইজার্স হায়দরাবাদ দলে থাকা পৃথ্বীরাজ ইয়ারাকে নিতে পারে মুম্বই। ব্যাটিংয়ের হাত ভালো থাকার সুবাদে কিংস ইলেভেন দলে থাকা তেজিন্দার ধিলোঁকে নিতে পারেন রোহিতরা। চার বিদেশি-সহ সর্বাধিক ৭ জন ক্রিকেটার নিতে পারবে গতবারের চ্যাম্পিয়নরা। তাদের হাতে রয়েছে ১৫.৩৫ কোটি টাকা।

ধোনিদের নজরে

শেন ওয়াটসন অবসর নিয়েছেন। মুরলী বিজয়, কেদার যাদব, হরভজন সিং, পীয়ূষ চাওলা ও মনু সিংকে ছেড়ে দিয়েছে চেন্নাই সুপার কিংস। ২২.৯০ কোটি টাকা হাতে রয়েছে, একজন বিদেশি-সহ সাত ক্রিকেটার নিতে পারবে ধোনির দল। রাইজিং পুনে সুপারজায়ান্টসে ধোনির নেতৃত্বে খেলেছেন স্টিভ স্মিথ। তিনি দলে এলে মজবুত হবে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইন আপ। গত আইপিএলে ব্যাটিং ভুগিয়েছে চেন্নাইকে। আবার ওপেনিংয়ের জন্য ডেভিড মালানকে নেওয়ার চেষ্টা হবে। ঋতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে মালান ঝোড়ো শুরু দিতে পারবেন বলে মনে করা হচ্ছে। চাওলা, হরভজন না থাকায় চেন্নাইয়ের চিপকের উইকেটের সঙ্গে পরিচিত এম সিদ্ধার্থকে দলে নিতে পারে সিএসকে। ২২ বছর বয়সি তামিলনাড়ুর বাঁহাতি স্লো অর্থোডক্স স্পিনার সৈয়দ মুস্তাক আলিতে দারুণ ফর্মে ছিলেন। ফাইনাল-সহ দুবার ইনিংসে চার উইকেট নেন। সৈয়দ মুস্তাক আলি টি ২০-এ তামিলনাড়ু চ্যাম্পিয়নও হয়। আরসিবি খানিকটা অবাক করেই ছেড়ে দিয়েছে শিবম দুবেকে। দুবে মিডিয়াম পেস বোলিং করেন, নীচের দিকে নেমে ভালো ব্যাটিং করার দক্ষতাও রয়েছে। ফিনিশার ধোনির সঙ্গে তিনি যুক্ত হলে চেন্নাইয়ের শক্তি বাড়বে। কেদার যাদবের জায়গায় কৃষ্ণাপ্পা গৌতমকে নিতে পারে চেন্নাই।

নিলামে সিনিয়র, দল পেলে আইপিএলে নয়া নজির গড়তে পারেন নয়ন

English summary
IPL 2021 CSK And MI Ready With Their Plans Before IPL Auction
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X