• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১০ দলের আইপিএল রূপরেখা থেকে নতুন ফ্র্যাঞ্চাইজির নাম, কবে জানাচ্ছে বিসিসিআই

  • |

ডনের দেশে বিরাটদের ক্রিকেট সফর নিয়ে আলোচনার মাঝেই, আইপিএলে নতুন দলের যোগ দেওয়া নিয়ে চর্চা তুঙ্গে। চলতি বছরে কোভিড সংকটের মাঝেই বিদেশের মাটিতে আইপিএল ২০২০ সফল ভাবে আয়োজন করে তাক লাগিয়ে দিয়েছে বিসিসিআই। মরুশহরের আইপিএল সাফল্যের পর এবার আগামী বছরে আইপিএল নিয়ে ভাবনা শুরু বোর্ডের।

কত দলের আইপিএল

কত দলের আইপিএল

২০২১ সালের এপ্রিল থেকে শুরু হতে চলা আইপিএলে আটের বদলে, দশ দলের টুর্নামেন্ট হওয়ার সম্ভাবনা। ২৪ ডিসেম্বর বোর্ডের বার্ষিক সাধারণ সভা রয়েছে। সেই সভাতেই দশ দল নিয়ে চূড়ান্ত আলোচনা হতে চলেছে।

নতুন দলের সম্ভাব্য ঠিকানা

নতুন দলের সম্ভাব্য ঠিকানা

দশ দলের মধ্য়ে নতুন দল হিসেবে আহমেদাবাদ থেকে ফ্র্যাঞ্চাইজি উঠে আসছে বলে জল্পনা তুঙ্গে। বোর্ডের পক্ষ থেকে এই নিয়ে এখনও মুখ খোলা না হলেও মনে করা হচ্ছে ২৪ ডিসেম্বরের বৈঠকের পর এই নিয়ে বিবৃতি দিতে পারে বিসিসিআই। আহমেদাবাদে পৃথিবীর সর্বোচ্চ দর্শক আসনবিশিষ্ট মোতেরা ক্রিকেট স্টেডিয়াম রয়েছে। আহমেদাবাদে দলটি এই মাঠেই হোম ম্যাচ খেলবে বলে ধারণা।

দ্বিতীয় দল হিসেবে কারা এগিয়ে

দ্বিতীয় দল হিসেবে কারা এগিয়ে

অন্যদিকে আদানি গ্রুপ ও আরপিএসজি, এই দুই গ্রুপও আইপিএলে দল কেনার বিষয়ে আগ্রহী বলে বোর্ড সূত্রে খবর। এর আগে আরসিএসজি গ্রুপের মালিক সঞ্জীব গোয়েঙ্কার দল রাইজিং পুনে সুপারজায়েন্ট ২০১৬ ও ২০১৭ সালে আইপিএলে অংশ নিয়েছিল।

নজরে ক্রিকেটারদের নিলাম

নজরে ক্রিকেটারদের নিলাম

সেই সঙ্গে আগামী মরসুমে মেগা নিলাম হবে কিনা, সেই নিয়েও ২৪ ডিসেম্বর বোর্ডের বার্ষিক সাধারণ সভায় বৈঠক হতে পারে। সর্বোবরি ২০২১ নাকি ২০২২ কোন বছর থেকে ১০ দলের আইপিএল হতে চলেছে, সেই নিয়ে বছর শেষের বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলতে পারে বিসিসিআই।

চ্যাম্পিয়ন্স লিগ: নেইমারের জোডা় গোলে ম্যাঞ্চেস্টারকে উড়িয়ে দিল পিএসজি, গ্রুপে হাড্ডাহাড্ডি অবস্থান

English summary
IPL 2021: BCCI AGM meeting on Dec 24th,Ahmedabad city inclusion as new IPL team almost certain
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X