India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দ্বিতীয় বিদেশি ক্রিকেটার হিসেবে আইপিএলে বিশেষ নজির ডিভিলিয়ার্সের, কী বলছে পরিসংখ্যান

Google Oneindia Bengali News

আইপিএলে আরও একবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ভরাডুবির হাত থেকে বাঁচালেন এবি ডিভিলিয়ার্স। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আরও এক ঝড়ো ইনিংস খেলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক। সেই সঙ্গে টুর্নামেন্টের ইতিহাসে এক অনন্য নজির গড়লেন এবিডি। দেখে নেওয়া যাক সেই পরিসংখ্যান।

আইপিএলে এবিডি-র পাঁচ হাজার

আইপিএলে এবিডি-র পাঁচ হাজার

আইপিএলে পাঁচ হাজার রান পূর্ণ করলেন এবি ডিভিলিয়ার্স। টুর্নামেন্টের ষষ্ঠ ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন এবিডি। সানরাইজার্স হায়দরাবাদের অস্ট্রেলিয় অধিনায়ক ডেভিড ওয়ার্নারের পর দ্বিতীয় বিদেশি ক্রিকেটার হিসেবে এই অনন্য ক্লাবের সদস্য হয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক।

এবিডি-র আইপিএল রান

এবিডি-র আইপিএল রান

আইপিএলে এখনও পর্যন্ত ১৭৫টি ম্যাচ খেলেছেন এবি ডিভিলিয়ার্স। ৫০৫৩ রান এসেছে তাঁর ব্যাট থেকে। আইপিএলে তিনটি শতরানের পাশাপাশি ৪০টি অর্ধশতরান হাঁকিয়েছেন মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি। তাঁর ব্যাটিং গড় ৪১.০৮।

তালিকার শীর্ষে বিরাট

তালিকার শীর্ষে বিরাট

আইপিএলে সবচেয়ে বেশি রান করা ক্রিকেটারদের তালিকার শীর্ষে রয়েছেন বিরাট কোহলি। যিনি বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে টুর্নামেন্টে ৬ হাজার রান পূর্ণ করেছেন। আইপিএলে এখনও পর্যন্ত ১৯৮টি ম্যাচ খেলে ৬০৪১ রান করেছেন বিরাট কোহলি। পাঁচটি শতরানের পাশাপাশি ৪০টি অর্ধশতরান এসেছে আরসিবি অধিনায়কের ব্যাট থেকে।

তালিকায় অন্যান্যরা

তালিকায় অন্যান্যরা

তালিকার দ্বিতীয় স্থানে অবস্থান করছেন সুরেশ রায়না। যিনি আইপিএলে এখনও পর্যন্ত ১৯৮টি ম্যাচ খেলে ৫৪৭২ রান করেছেন। ১৮২টি ম্যাচ খেলে ৫৪৬২ রান করা শিখর ধাওয়ান তালিকার তৃতীয় স্থানে অবস্থান করছেন। ৫৪৩১ এবং ৫৩৯০ রান করা রোহিত শর্মা ও ডেভিড ওয়ার্নার যথাক্রমে তালিকার চতুর্থ ও পঞ্চম স্থানে অবস্থান করছেন।

English summary
IPL 2021 : AB de Villiers becomes second overseas batsman to score 5 thousands runs in the tournament
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X