• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল নিয়ে স্টারের এই মন্তব্যে চিন্তায় পড়তে পারে সৌরভের বিসিসিআই

  • |

করোনা সংকটে ভারতে ক্রিকেট শুরু নিয়ে চিন্তা। টি-২০ ক্রিকেট বিশ্বকাপ নিয়ে এখনও আপডেট জানায়নি আইসিসি। ফলে আগামীদিন অক্টোবরে হতে চলা টি-২০ ক্রিকেট বিশ্বকাপ স্থগিত হলে, সেই সময়ে ভারতে আইপিএল হতে পারে। বোর্ডের পক্ষ থেকে সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় আগেই জানিয়ে রেখেছেন, এবছর আইপিএল করার জন্য সবরকম চেষ্টা করবে বিসিসিআই। এই নিয়েই আইপিএল সম্প্রচারকারী সংস্থা এবার মতামত জানাল।

অর্থনৈতিক ধাক্কা নিয়ে চিন্তায় স্টার

অর্থনৈতিক ধাক্কা নিয়ে চিন্তায় স্টার

ক্রিকেট ও বিজ্ঞাপন নিয়ে এক বক্তব্যে স্টার ইন্ডিয়ার চেয়ারম্যান উদয় শংকর জানিয়েছেন, 'ক্রিকেট শুরু হলে বিজ্ঞাপন আসবে। বিজ্ঞাপন দাতারাও আইপিএলের দিকে তাকিয়ে রয়েছে। আইপিএল কোটি টাকার এমন একটা টুর্নামেন্ট যেখানে বিজ্ঞাপনদাতারা বিনিযোগ করতে চাইবে। কিন্তু এই টাকা মার্কেট থেকে তোলার জন্যেও পরিস্থিতি প্রয়োজন। করোনা ধাক্কায় সেই পরিস্থিতি এখন নেই।'

কবে থেকে স্থগিত আইপিএল

কবে থেকে স্থগিত আইপিএল

করোনা সংকটে ১৫ মার্চ থেকে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে শেষবার ১৩ মার্চ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে ওডিআই ম্যাচ হয়েছিল। এরপর ভারতে করোনা সংকটের কারণে ২৯ মার্চ আইপিএল শুরু হওয়ার কথা থাকলেও তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়।

সম্প্রচারকারী স্টারের মতামত

সম্প্রচারকারী স্টারের মতামত

ব্যাখ্যায় স্টার ইন্ডিয়ার চেয়ারম্যান আরও বলেন, 'করোনার কারণে প্রতিটি দেশে লকডাউন হয়েছে। এই লকডাউনের জন্য আর্থিক দিক থেকে প্রতিটি দেশ ক্ষতির মুখে পড়েছে। এই ক্ষতিতে প্রতিটি সংস্থাই এখন অর্থনৈতিক ধাক্কার মুখে। এই পরিস্থিতিতে মানুষের ক্রয়ক্ষমতা কমবে, মন্দার বাজারে মানুষ জিনিস না কিনলে বিজ্ঞাপন দাতাদেরও কোটি কোটি টাকার লোকসান হতে চলেছে। সেই কারণেই আইপিএলের সমর্থনে মার্কেট এখনও তৈরি এটা নিশ্চিত করে বলে যাচ্ছে না।'

সম্প্রচার থেকে টাইটেল স্পনসরশিপ, একনজরে আইপিএল থেকে বোর্ডের আয়

সম্প্রচার থেকে টাইটেল স্পনসরশিপ, একনজরে আইপিএল থেকে বোর্ডের আয়

প্রসঙ্গত ২০১৮ সাল থেকে স্টার ইন্ডিয়া আইপিএলের সম্প্রচারের জন্য বছরে গড়ে প্রায় ৩২৭০ কোটি টাকা খরচ করে। এরপর টাইটেল স্পনসরের থেকে বছরে ৪৪০ কোটি এবং অনান্য স্পনসর থেকে বোর্ড ২৫০ থেকে ৩০০ কোটি টাকা উপার্জন করে বিসিসিআই।

আইপিএল না হলে ক্ষতি কত?

আইপিএল না হলে ক্ষতি কত?

আইপিএল না হলে আনুমানিক প্রায় চার হাজার কোটির এই পুরো অর্থই লোকসান করতে পারে বিসিসিআই। বোর্ড অবশ্য প্রয়োজনে ফর্ম্যাটে পাল্টে অক্টোবরে আইপিএল টুর্নামেন্ট করার বিষয়ে আশাবাদী।

English summary
IPL 2020: What Star India chairman says on Market position and ipl2020 connection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X