• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০তে কী কী ভুল করল কেকেআর, নতুন মরসুমে কী কী পরিবর্তন প্রয়োজন

  • |

আইপিএলের ইতিহাসে এই নিয়ে টানা দ্বিতীয়বার সানরাইজার্সের সঙ্গে সম পয়েন্টে পৌঁছেও নেট রান রেটে পিছিয়ে থাকার কারণে প্লে অফ না খেলে বিদায় নিল কেকেআর। ২০১৯ সালের পর ২০২০ সালে এবার ১৪ পয়েন্টে পৌঁছেও প্লে অফ খেলা হল না দীনেশদের। শারজায় শেষ ম্যাচ ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদ মুম্বইয়ের বিরুদ্ধে ১০ উইকেটে ম্যাচ জিতে নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থান দখল করে শুক্রবার ১৩ তম আইপিএলের এলিমিনেটর খেলতে চলেছে। একনজরে আইপিএল ২০২০তে কী কী ভুল করল কেকেআর, নতুন মরসুমে কী কী পরিবর্তন প্রয়োজন জেনে নেওয়া যাক।

ভুল ১) ওপেনিং

ভুল ১) ওপেনিং

আইপিএল ২০২০-র পুরো মরসুমে নাইট রাইডার্সকে ওপেনিং নিয়ে ভুগতে হয়েছে। গত বছর পর্যন্ত ক্রিস লিন দলে ছিলেন। ২০২০ নিলামের আগে কেকেআর তাঁকে ছেড়ে দেয়। ফলে লিনের অভাব পূরণ করতে পারেনি কেকেআর।

কী পরিবর্তন প্রয়োজন

এছর ইংল্যান্ডের বিধ্বংসী ওপেনার টম ব্যান্টনকে নিলেও তিনি কার্যকরী হয়নি। ফলে আগামী মরসুমের আগে যদি মিনি নিলাম হয়, সেক্ষেত্রে তা থেকে ভালো মানের ওপেনারের খোঁজ করবে কলকাতা।

ভুল ২) ব্যাটিং অর্ডার নিয়ে প্রতিদিন পরীক্ষা

ভুল ২) ব্যাটিং অর্ডার নিয়ে প্রতিদিন পরীক্ষা

১৪ ম্যাচ খেলেও কেকেআর মরসুম জুড়ে নিজেদের ব্যাটিং অর্ডার ঠিক করতে পারেনি। কোনদিন রাহুল ত্রিপাঠীকে আটে পাঠানো হচ্ছে, কোনও দিন সেই ত্রিপাঠীই ওপেন করছেন। ফলে নির্দিষ্ট একটি ব্যাটিং অর্ডার মাথায় রেখে পরের মরসুমের জন্য আগাম পরিকল্পনা প্রয়োজন।

কী পরিবর্তন প্রয়োজন

ব্যাটিং অর্ডারে মর্গ্যানের ভূমিকা আগে থেকে ঠিক করে রাখা উচিত। চার নম্বরে মর্গ্যান সবচেয়ে কার্যকারী। তাই চার নম্বরে অযথা পরীক্ষা নিরীক্ষা বন্ধ করে মর্গ্যানকে পাঠানো উচিত।

ভুল ৩) নারিন-রাসেলে অতি নির্ভরতা

ভুল ৩) নারিন-রাসেলে অতি নির্ভরতা

আইপিএলে এবছর নারিন ও রাসেলের প্রতি অতি নির্ভরতার কারণে ভুগতে হয়েছে। ক্যারিবিয়ান দুই ক্রিকেটারই মরসুমে কয়েকটি ম্যাচ বাদ দিয়ে পুরোপুরি ব্যর্থ হয়েছেন।

কী পরিবর্তন প্রয়োজন

নারিনের বিকল্প হিসেবে ইতিমধ্যে মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তীকে পেয়েছে কেকেআর। কিন্তু নারিনের ব্যাটিং অতীতে দলকে বহু ম্যাচে জয়ে এনে দিয়েছে। সেই কারণেই মিনি নিলাম হলে কেকেআরকে ভালো মানের স্পিনারের পাশাপাশি ব্যাটিং পারেন এমন কাউবে খুঁজে নিতে চাইবে। অন্যদিকে দলে রাসেলেরও বিকল্প তৈরি করা প্রয়োজন। চলতি মরসুমে রাসেলের মতো বিধ্বংসী ক্রিকেটারের বিকল্প না থাকার কারণে ফ্লপ করলেও তাঁকেই খেলিয়ে যেতে হয়েছে।

নেই দীনেশের বিকল্প

নেই দীনেশের বিকল্প

প্রসঙ্গত দীনেশ কার্তিকের ক্ষেত্রেও একই কথা বলা চলে। আইপিএল ২০২০তে দীনেশ ব্যাটিংয়ে ব্যর্থ হলেও শুধুমাত্র দলে ভালো মানের দেশীয় উইকেটকিপার না থাকার কারণে কার্তিককে দলে খেলিয়ে যেতে হবে। তাই নাইট রাইডার্সে ভালো মানে দেশীয় উইকেটকিপার ব্যাটসম্যান প্রয়োজন।

আইপিএল ২০২১-এ কোন কোন ক্রিকেটারকে ছাড়তে পারে কেকেআর, জেনে নিন তাঁদের নাম

English summary
Ipl 2020: What kkr team do wrong in Ipl 13, What next good step they can take
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X