• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০ : সম্মুখ সমরে মুম্বই-চেন্নাই, দুই দলের কোন কোন তারকাদের চোখে হারাবেন ফ্যানরা

করোনা ভাইরাসের আবহে আগামী কাল অর্থাৎ শনিবার সংযুক্ত আরব আমিরশাহীতে শুরু হচ্ছে আইপিএল ২০২০। আবু ধাবিতে প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স (এমআই) ও চেন্নাই সুপার কিংস (সিএসকে)। টুর্নামেন্টের অন্যতম দুই সফল দলের মধ্যে রুদ্ধশ্বাস লড়াই হবে বলে আশা ক্রিকেট প্রেমীদের। এ লড়াইয়ে কোন কোন তারকাদের অভাব অনুভূত হবে, তা এক নজরে দেখে নেওয়া যাক।

সুরেশ রায়না

সুরেশ রায়না

গত অগাস্টের শেষে আইপিএল ২০২০ খেলতে দুবাই পৌঁছনো চেন্নাই সুপার কিংস শিবিরে দুই ক্রিকেটার সহ মোট ১৩ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। কার্যত সেই আতঙ্কেই দুবাই থেকে ভারতে ফিরে এসেছিলেন সিএসকে-র অন্যতম ভরসা সুরেশ রায়না। পরে ক্রিকেটার নিজে আইপিএল খেলার ইচ্ছাপ্রকাশ করলেও, তা সম্ভব হবে না বলেই মনে করা হচ্ছে। টুর্নামেন্টে ১৯৩টি ম্যাচ খেলে ৫৩৬৮ রান করেছেন মিস্টার আইপিএল। টুর্নামেন্টের সর্বাধিক রান সংগ্রাহকদের তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন রায়না। আইপিএল ২০২০-তে তাঁর অভাব সিএসকে তো বটেই, ক্রিকেট প্রেমীরা অনুভব করবেন।

হরভজন সিং

হরভজন সিং

আইপিএলের তৃতীয় সর্বাধিক উইকেট সংগ্রাহক হরভজন সিং ব্যক্তিগত কারণ দর্শীয়ে আইপিএল ২০২০ না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর শূন্যতা পূরণের জন্য মরিয়া চেষ্টা চালাচ্ছে এমএস ধোনির চেন্নাই সুপার কিংস। আইপিএলে মোট ১৬০টি ম্যাচ খেলে ১৫০টি উইকেট নিয়েছেন ভাজ্জি। টুর্নামেন্টে সর্বাধিক ডট বল দেওয়ার রেকর্ডও রয়েছে টিম ইন্ডিয়ার প্রাক্তন স্পিনারের ঝুলিতে।

লাসিথ মালিঙ্গা

লাসিথ মালিঙ্গা

আইপিএল ২০২০-তে নিউজিল্যান্ডের বাঁ-হাতি ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট যদি মুম্বই ইন্ডিয়ান্সের প্রাপ্তি হয়, তবে অপ্রাপ্তি শ্রীলঙ্কার কিংবদন্তি ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা। ব্যক্তিগত কারণে এবার খেলবেন না বলে জানিয়ে দিয়েছে আইপিএলের সর্বাধিক উইকেট সংগ্রাহক। মালিঙ্গার হাত থেকে বেরোনো চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ২০১৯ সালের আইপিএল ফাইনালের শেষ ওভার ক্রিকেট প্রেমীদের রোমাঞ্চিত করে।

এগিয়ে কোন দল

এগিয়ে কোন দল

সুরেশ রায়না ও হরভজন সিংয়ের অনুপস্থিতিতে যে চেন্নাই সুপার কিংসকে অনেকটাই দুর্বল করবে, তা আর বলার অপেক্ষা রাখে না। উল্টোদিকে লাসিথ মালিঙ্গাকে ছাড়া কার্যত সম্পূর্ণ দল নিয়ে মাঠে নামতে চলা মুম্বই ইন্ডিয়ান্স যে আইপিএল ২০২০-এর প্রথম ম্যাচে ধারেভারে অনেকটাই এগিয়ে, তা চোখ বন্ধ করে বলা যায়।

আইপিএল ২০২০: আমিরশাহীতে মুম্বই বনাম চেন্নাই উদ্বোধনী, হারের পরিসংখ্যান চিন্তায় রাখছে রোহিতকে

English summary
IPL 2020 : The missing stars in Mumbai Indians vs CSK's big match
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X