• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০: সুনীল নারিনের বিরুদ্ধে বড় অভিযোগ, দ্বিতীয়বার ভুল করলে নিষিদ্ধ হতে পারেন

  • |

আইপিএল ২০২০তে পাঞ্জাব বধের মধ্য দিয়ে কেকেআর ছন্দে ফিরলেও ত্রাতা নারিনকে নিয়ে উদ্বেগ। কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে তাঁর বিরুদ্ধে সন্দেহজনক বোলিং অ্যাকশনের অভিযোগ উঠেছে।

ম্যাচে নারিনের পারফর্ম্যান্স

ম্যাচে নারিনের পারফর্ম্যান্স

আইপিএল ২০২০তে শুরু থেকে জ্বলে উঠতে না পারলেও শেষ দুই ম্যাচে নারিনের বোলিং কেকেআরকে ম্যাচ জিতিয়েছে। শনিবার পাঞ্জাবের বিরুদ্ধে ১৮তম ওভারে ২ রান খরচে পুরানের মতো বিধ্বংসী ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান। পরে ২০ তম ওভারে ১১ রান খরচে ১ উইকেট নিয়েছেন। যার সুবাদে শেষ বলে ২ রানে ম্যাচ জেতে কেকেআর।

নারিনকে নিয়ে কোথায় উদ্বেগ

নারিনকে নিয়ে কোথায় উদ্বেগ

নারিন যখন ক্রমে ফর্মে ফিরছেন তখনই এবার তাঁর বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠে গেল। পাঞ্জাব ম্যাচে তাঁর বিরুদ্ধে সন্দেহজনক বোলিং অ্যাকশনের অভিযোগ উঠেছে। যেকারণে ইতিমধ্যে আম্পায়াররা কেকেআরের তারকা স্পিনার সুনীল নারিনের বিরুদ্ধে রিপোর্টও জমা দিয়েছেন।

বোর্ড সূত্রে কী জানা গিয়েছে

বোর্ড সূত্রে কী জানা গিয়েছে

আইপিএলের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, 'আবুধাবিতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের খেলোয়াড় সুনীল নারিনের বিরুদ্ধে সন্দেহজনক বোলিং অ্যাকশনের রিপোর্ট জমা পড়েছে।আপাতত নারিনকে শুধুমাত্র সতর্ক করা হয়েছে।'

নারিন কি টুর্নামেন্টে আর বল করতে পারবেন?

নারিন কি টুর্নামেন্টে আর বল করতে পারবেন?

এই মুহূর্তে সন্দেশজনক বোলিংয়ের জন্য সতর্কতার তালিকায় ঢুকে পড়লেন নারিন। ফলে তাঁকে এখন অনেক বেশি সতর্কভাবে বোলিং করতে হবে। এখনই তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে না। কিন্তু টুর্নামেন্টে তাঁর বিরুদ্ধে আরও একবার সন্দেহজনক বোলিং অ্যাকশনের অভিযোগ এলে নারিন আর বল করতে পারবেন না।

দ্বিতীয়বার সতর্ক করা হলে নারিনকে কি করতে হবে

দ্বিতীয়বার সতর্ক করা হলে নারিনকে কি করতে হবে

শনিবার পাঞ্জাব ম্যাচে প্রথমবার নারিনকে সতর্ক করা হয়েছে। এরপর দ্বিতীয়বার নারিনকে সতর্ক করা হলে তখন তাঁকে আইপিএলে বোলিং করা থেতে নিষিদ্ধ ঘোষণা করা হতে পারে।

কী করণীয় নারিনের

কী করণীয় নারিনের

সেক্ষেত্রে নারিনকে তখন নিজের বোলিং অ্যাকশন ঠিক করতে হবে। বিসিসিআইয়ের সন্দেহজনক বোলিং অ্যাকশন কমিটির তরফে ছাড়পত্র পেলে তারপরই তিনি তখন আইপিএলে বোলিং করতে পারবেন।

অতীতেও সন্দেহজনক বোলিং অ্যাকশন নিয়ে সমস্যায় পড়়েছেন নারিন

অতীতেও সন্দেহজনক বোলিং অ্যাকশন নিয়ে সমস্যায় পড়়েছেন নারিন

নারিনের বিরুদ্ধে এই অবৈধ বোলিংয়ের অভিযোগ প্রথম নয়। এর আগে ২০১৫ সালের শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের ম্যাচে তাঁর বিরুদ্ধে সন্দেহজনক বোলিং অ্যাকশনের রিপোর্ট জমা পড়েছিল।

নারিনকে বল করা থেকে ব্যান করা হয়

নারিনকে বল করা থেকে ব্যান করা হয়

চাকিংয়ের অভিযোগ, অর্থাৎ সন্দেহজনক বোলিংয়ের জন্যে নারিনকে আইসিসি বল করা থেকে নিষিদ্ধ করেছিল। পরে নিজের বোলিংয়ের অ্যাকশন পাল্টে নারিন ফিরে আসেন। বিশেষজ্ঞদের মত, অ্যাকশন পাল্টানোর পর থেকে নারিনের বোলিং অ্যাকশনে ধার কমে গিয়েছে।

বছর দুই আগে নারিনের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল

বছর দুই আগে নারিনের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল

প্রসঙ্গত ২ বছর আগে পাকিস্তান সুপার লিগের ম্যাচে নারিনের বিরুদ্ধে সন্দেহজনক বোলিংয়ের অভিযোগ উঠেছিল। এবার আইপিএল ২০২০ টুর্নামেন্টের প্রথম দিকেই নারিনের বিরুদ্ধে অভিযোগ ওঠায় চিন্তায় কেকেআর।

মরুদেশের ২২ গজে আজ দুই অজি তারকার লড়াই!

English summary
Ipl 2020: Sunil Narine in warning list for suspect bowling action,will be suspended if reported again
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X