• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০ : বেটিং ও ফিক্সিং রুখতে বিসিসিআইয়ের অস্ত্র স্পোর্টর‌্যাডার, চলবে কড়া নজরদারি

আর একদিন পরেই শুরু হবে আইপিএল ২০২০। সংযুক্ত আরব আমিরশাহীতে টুর্নামেন্ট ঘিরে ফিক্সিং, বেটিংয়ের মতো অবৈধ কার্যকলাপ নিয়ন্ত্রণ করতে স্পোর্টর‌্যাডার ইনটেগ্রিটি সলিউশনকে নিযুক্ত করল বিসিসিআই। বোর্ডের দুর্নীতি বিরোধী শাখার সঙ্গে মিলিত হয়ে কাজ করবে ওই সংস্থা।

আইপিএল ২০২০ : বেটিং ও ফিক্সিং রুখতে বিসিসিআইয়ের অস্ত্র স্পোর্টর‌্যাডার, চলবে কড়া নজরদারি

বৃহস্পতিবার এক বিবৃতির মাধ্যমে আইপিএল ২০২০-এর সঙ্গে সংযুক্ত হওয়ার খবর নিজেই জানিয়েছে স্পোর্টর‌্যাডার ইনটেগ্রিটি সলিউশন ও স্পোর্টস ডাটা প্রোডাক্ট। ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরশাহীতে শুরু হতে চলা আইপিএলকে স্বচ্ছ করার প্রতিশ্রুতি দিয়েছে ওই সংস্থা।

আইপিএল ২০২০-এর আকাশে যাতে ফিক্সিং ও বেটিংয়ের মতো ঘন কালো মেঘের আনাগোনা না ঘটে, সেই লক্ষ্যেই স্পোর্টর‌্যাডার ইনটেগ্রিটি সলিউশনের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে বিসিসিআই। কবে এবং কোন ম্যাচকে বুকিরা ফিক্সিং বা বেটিংয়ের জন্য টার্গেট করতে পারে, স্পোর্টর‌্যাডার আগে থেকে বিসিসিআই-কে আভাস দেবে বলেও জানানো হয়েছে। আইপিএলের আগে জনপ্রিয় ন্যাশনাল বাস্কেটবল অ্যাাসোসিয়েশন, ন্যাশনাল ফুটবল লিগ, মেজর লিগ বেসবলের সঙ্গেও একই ইস্যুতে সংযুক্ত হয়েছে স্পোর্টর‌্যাডার।

২০১৩ সালে স্পট ফিক্সিংয়ে কলঙ্কিত হয়েছিল আইপিএল। ঘটনায় জড়িত থাকার কারণে ভারতীয় ফাস্ট বোলার এস শ্রীসন্থ সহ তিন ক্রিকেটারকে বাইশ গজ থেকে নির্বাসিত করা হয়েছিল। দুর্নীতির দায়ে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসকে দুই বছরের জন্য আইপিএল থেকে নিষিদ্ধ বলে ঘোষণা করা হয়েছিল।

আইপিএল ২০২০ : অর্ধশতরান করেও ব্যর্থ কেকেআরের নেতা কার্তিক, জিতল কারা?

English summary
IPL 2020 : Sportradar will monitor all the matches to control betting and match fixing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X