• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০: দেশের জার্সিতে প্রায় ৫০০ ম্যাচ খেলেছি, সমালোচকদের একহাত নিয়ে কেন এমন বললেন সৌরভ

  • |

আইপিএল ২০২০তে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালস দল ও শ্রেয়স আইয়ারকে সাহায্য করার পক্ষপাতিত্বের অভিযাগ। সেই অভিযোগ উড়িয়ে দিয়ে সমালোচকদের কড়া জবাব দিলেন মহারাজ।

সৌরভের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ

সৌরভের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ

করোনা অতিমারির সংকটের মাঝে আমিরশাহীর মাটিতে সফলভাবে আইপিএল ২০২০ আয়োজন করে তাক লাগিয়ে দিয়েছেন সৌরভ। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে কঠিন সময়ে চ্যালেঞ্জ নিয়ে আঁটোসাঁটো নিরাপত্তার কড়াকড়ির মাঝে এমন আইপিএল আয়েজনে বিশ্বজুড়ে ক্রিকটে দুনিয়ার তামাম ব্যক্তিত্বরা সৌরভ ও বিসিসিআইয়ের টিমকে অভিনন্দন জানিয়েছে। যার মাঝেই স্বার্থের সংঘাতের অভিযোগ জড়িয়ে গিয়েছেন মহারাজ।

 কোন বক্তব্য থেকে বিতর্ক শুরু

কোন বক্তব্য থেকে বিতর্ক শুরু

দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক শ্রেয়স আইয়ারের একটা মন্তব্য ঘিরে অহেতুক বিতর্ক তৈরি হয়েছে। আইপিএলের ব্রডকাস্টারকে ইন্টারভিউতে দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার দলের কোচর রিকি পন্টিং ও প্রাক্তন মেন্টর সৌরভ গঙ্গোপাধ্যায়ের থেকে শিখতে পেরে সমৃদ্ধ হয়েছেন বলে মন্তব্য করেন। তাঁর ক্যাপ্টেন্সিতে এই দুজনের বড় অবদান বলে প্রতিক্রিয়া দিয়েছেন শ্রেয়স।

কেন স্বার্থের সংঘাতের বিতর্ক

কেন স্বার্থের সংঘাতের বিতর্ক

এরপরই অনেকেই বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসকে সাহায্য করার পক্ষপাতিত্বের অভিযোগ এনেছেন। প্রসঙ্গত গত বছর দিল্লি দলের মেন্টর হিসেবে দায়িত্ব নিয়ে শ্রেয়স পন্থদের প্লে-অফে তুলেছিলেন সৌরভ। দল প্লে-অফ চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচ হেরে আইপিএল জার্নি শেষ করেছিল।

সৌরভ যা বললেন

সৌরভ যা বললেন

এরপর এক প্রমোশানাল অনুষ্ঠানে সব বিতর্কে জল ঢেলে সমালোচকদের এক হাত নিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন 'ভুলে যাচ্ছেন ভারতের হয়ে আমার প্রায় ৫০০ (৪২৪) আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে‌। তাই দীর্ঘদিন ভারতীয় ক্রিকেটকে সেবা করার পর, যদি কোনও তরুণ ক্রিকেটার আমার কাছ থেকে সাহায্য চায়, সেটা আমি করতেই পারি। বিরাট কোহলি হোক বা শ্রেয়স আইয়ার, তরুণ ক্রিকেটার হোক বা অভিজ্ঞ, কোনও ক্রিকেটারকে সাহায্য করার ক্ষেত্রে কোনও স্বার্থের সংঘাতের প্রসঙ্গ উঠছেই না। অহেতুক বিতর্ক তৈরির কোনও যুক্তি হয় না।'

দেশের জার্সিতে সৌরভের অবদান

দেশের জার্সিতে সৌরভের অবদান

দেশের হয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় ১১৩টি টেস্টে ৭০০০- এর বেশি রান হাঁকিয়েছেন। ৩১১ টি ওডিআই খেলে সংগ্রহ ১১৩৬৩ রান। টেস্টে নামের পাশে ১৬ ও ওডিআইতে ২২টি সেঞ্চুরি রয়েছে। বিদেশের মাটিতে দেশের অন্যতম সফল অধিনায়ক। ভারতের হয়ে ৪৯টি টেস্ট ও ১৪৬টি ওডিআই ম্যাচে নেতৃত্ব দিয়েছেন সৌরভ। তাঁর অধিনায়কত্বে টেস্টে ২১টি ও ওডিআইয়ে ৭৬ ম্যাচে জয়ে এসেছে।

English summary
Ipl 2020: Sourav Ganguly hits back at critics says Have played nearly 500 matchess for India,can speak to Virat Kohli or Shreyas Iyer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X