• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলের কোন বিতর্কিত এপিসোড নিয়ে অশ্বিনকে কড়া ভাষায় বোঝাতে চলেছেন পন্টিং

  • |

মানকাড আউট নিয়ে অশ্বিনকে সতর্ক করলেন রিকি পন্টিং। শেষ আইপিএলে অশ্বিনের করা মানকাড আউট ঘিরে সবচেয়ে বেশি বিতর্ক হয়েছিল। কিংস ইলেভেন পঞ্জাব বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচে এই ঘটনা ঘটে।

কেন অশ্বিনকে ঘিরে বিতর্ক তৈরি হয়?

কেন অশ্বিনকে ঘিরে বিতর্ক তৈরি হয়?

রাজস্থান রয়্যালসের ক্রিকেটার জস বাটলারকে 'মানকাড' আউট করেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। নন স্ট্রাইকার এন্ডে বাটলার বল ডেলিভারি হওয়ার আগেই ক্রিজ ছেড়ে বেরিয়ে যান। যে সুযোগে বোলারের প্রান্তে থাকা রাজস্থানের বাটলারকে রান আউট করে দেন অশ্বিন। এই নিয়ে তুমুল বিতর্ক হয়।

অশ্বিন অনুতাপ প্রকাশ করেননি

অশ্বিন অনুতাপ প্রকাশ করেননি

এই ঘটনার পর আদৌ অনুতপ্ত নন বলে অশ্বিন পরিষ্কার করে দিয়েছিলেন। ভারতীয় অফস্পিনার বরং এমনও ইঙ্গিত দিয়েছেন যে, প্রয়োজনে এই রকম মানকাড আউট তিনি আরও করবেন।

এবার দিল্লি ক্যাপিটালসে অশ্বিন

এবার দিল্লি ক্যাপিটালসে অশ্বিন

দল বদলের পর কিংস ইলেভেন পাঞ্জাব থেকে এবছর দিল্লি ক্যাপিটালসে খেলতে চলেছেন অশ্বিন। দিল্লির জার্সি গায়ে চাপাবার আগে ভারতীয় স্পিনারকে অবশ্য মানকাড নিয়ে সতর্ক করতে চলেছেন রিকি পন্টিং।

দিল্লির কোচ রিকি পন্টিং যা জানিয়েছেন

দিল্লির কোচ রিকি পন্টিং যা জানিয়েছেন

একটি পডকাস্টে পন্টিং বলেছেন, আইনের দিক দিয়ে মানকাড অবৈধ না হলেও ক্রিকেটের স্পিরিটের সঙ্গে এটা বেমানান। তাই বিষয়টি নিয়ে অশ্বিনের সঙ্গে আলোচনা করতে চান পন্টিং। পন্টিং বলেন, অশ্বিন হয়তো বলবে ও নিয়মের মধ্যে থেকেই কাজটা করেছিল কিন্তু আমি এর পক্ষপাতি নই।

ক্রিকেটে কীভাবে শুরু হয়েছিল মানকড আউট

ক্রিকেটে কীভাবে শুরু হয়েছিল মানকড আউট

প্রসঙ্গত ১৯৪৭ সালে অস্ট্রেলিয়ার বিল ব্রাউনকে ভারতের বিনু মানকড় প্রথম নন স্ট্রাইকিং এন্ডে ক্রিজে ছেড়ে বেরিয়ে যাওয়ায় কারণে আউট করেছিলেন। যার পরে কোনও বোলার নন-স্ট্রাইকার ব্যাটসম্যানকে, বোলিংয়ের আগে ক্রিজ ছেড়ে বেরিয়ে যাওয়ার কারণে রান আউট করলে তাকে মানকড আউট বলা হয়।

English summary
IPl 2020: Ricky Ponting says he won’t allow Ashwin to use Mankading for Delhi Capitals
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X