• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজোর আগেই ধোনি প্রেমীদের মনে বিসর্জনের সুর, কেন কার্যত আইপিএল থেকে সিএসকের বিদায়ঘন্টা বেজে গেল

  • |

একই দিনে জোড়া বিরল নজির ধোনির। ম্যাচের শুরুতে এদিন আইপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে ২০০ তম ম্যাচ খেলার বিরল নজির গড়েন ধোনি।

চলতি আইপিএলে কয়েক ম্যাচ আগেই তাঁর দলের সঙ্গী সুরেশ রায়নার কাছ থেকে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে বেশি ম্যাচ খেলার রেকর্ড ছিনিয়ে নিয়েছেন, রাজস্থান ম্যাচে এদিন ধোনি আইপিএলে ম্যাচ খেলায় দ্বিশতরান হাঁকিয়ে নজির গড়ে ফেলেন মাহি।

পুজোর আগেই ধোনি প্রেমীদের মনে বিসর্জনের সুর, কেন কার্যত আইপিএল থেকে সিএসকের বিদায়ঘন্টা বেজে গেল

আইপিএলে সবথেকে বেশি ম্যাচ খেলার নিরিখে ধোনির ঠিক পিছনে রয়েছেন রোহিত শর্মা। হিটম্যান এখনও পর্যন্ত মোট ১৯৭টি আইপিএল ম্যাচ খেলেছেন। রায়না খেলেছেন ১৯৩টি ম্যাচ।

ধোনির ব্যক্তিগত বিরল নজির গড়ার দিনেই অন্যদিকে আইপিএল ২০২০ থেকে আজ সিএসকের বিদায়ঘন্টা বেজে গেল। যা আইপিএলের ১৩ বছরের ইতিহাসে এই প্রথম! অধিনায়ক ধোনির আইপিএল কেরিয়ারেও এই প্রথমবার সম্ভবত প্লে-অফ না খেলে বিদায় নিতে চলেছে সিএসকে।

পুজোর আগেই ধোনি প্রেমীদের মনে বিসর্জনের সুর, কেন কার্যত আইপিএল থেকে সিএসকের বিদায়ঘন্টা বেজে গেল

রাজস্থান ম্যাচে ৭ উইকেটে হারের পর ধোনির দল আইপিএলের ইতিহাসে এই প্রথমবার প্লে-অফ থেকে কার্যত ছিটকে যাওয়ার দোরগোড়ায় দাঁড়িয়ে। রাজস্থানের বিরুদ্ধে মরণ বাঁচন ম্যাচে ব্যাটে ব্যর্থ হওয়ার পর বলে চাহার-হ্যাজেলউডরা পাওয়ার প্লের মধ্যে ২৮ রানে রাজস্থানের ২ উইকেট ফেলে দিয়ে আশা জাগালেও, শেষ পর্যন্ত ১৫ বল বাকি থাকতে ম্যাচ হারলে, ধোনির দলের আইপিএল ২০২০ থেকে বিদায়ঘন্টা বাজা শুরু হয়ে গেল।

পুজোর আগেই ধোনি প্রেমীদের মনে বিসর্জনের সুর, কেন কার্যত আইপিএল থেকে সিএসকের বিদায়ঘন্টা বেজে গেল

কেন কার্যত প্লে-অফ থেকে বিদায়

আইপিএল পরের চার ম্যাচের প্রথম দুটিতে পয়েন্ট টেবিলের টপ ৩ দলের মধ্যে দুই প্রতিপক্ষের বিরুদ্ধে চেন্নাইকে ম্যাচ খেলতে হবে। ২৩ অক্টোবর ধোনি বনাম রোহিত ডুয়েল। সিএসকের মুখোমুখি মুম্বই।

এরপর রবিবার ২৫ অক্টোবর আরসিবির বিরুদ্ধে খেলতে হবে। দুই দলই আইপিএল ২০২০তে এই মুহূর্তে স্বপ্নের ফর্মে রয়েছে। পরের দুই ম্যাচে ২৯ অক্টোবর চেন্নাইয়ের প্রতিপক্ষ কেকেআর এবং আইপিএল ১৩-র অভিযানে ১ নভেম্বর পাঞ্জাবের বিরুদ্ধে লিগ পর্বের শেষ ম্যাচ খেলবে ধোনিরা।

ফলে শেষ চার ম্যাচের ৪টিতে ধোনিদের জিততে হবে, তবেই ১৪ পয়েন্টে পৌঁছবে ধোনি অ্যান্ড কোম্পানি। কিন্তু ১০ ম্যাচ খেলে মাত্র ৩টিতে জয় পাওয়া এই চেন্নাই শেষ ৪ ডুয়েলে অসম্ভবকে সম্ভব করতে পারবে, অতিবড় ধোনি সমর্থকও এখন আর এই বাজি ধরতে নারাজ। ফলে সিএসকে শেষ পর্যন্ত পয়েন্ট টেবিলে ৮ থেকে উঠে শেষ চারের মধ্যে উপরের দিকে শেষ করতে পারে কিনা, সেটাই এখন দেখার!

পুনশ্চ ক্রিকেট অনিশ্চয়তার খেলা, এখানে কোনও কিছুই আগে থেকে নিশ্চিত করে বলা অসম্ভব। সেই কারণেই লিগ পর্বের শেষ দিনের শেষ বল না গড়ানো পর্যন্ত বিশ্বাস নেই! লিগে নিজেদের শেষ চারটি ম্যাচের চারটিতে জিতলে তবেই চেন্নাইয়ের প্লে-অফে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

English summary
IPl 2020: Pathetic seacon for CSK, RR beat Chennai by 7 wickets, Dhoni and Co almost out of Ipl 13
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X