• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০:নেই উদ্বোধনী অনু্ষ্ঠান, আড়ম্বরহীন এক অন্য আইপিএলের সাক্ষী হতে চলেছে ক্রিকেট বিশ্ব

  • |

আইপিএল ২০২০ তে ঢাকে কাঠি। আজ ১৯ সেপ্টেম্বর থেকে ক্রিকেটের কার্ণিভাল শুরু। ভারতীয় সময় ৭.৩০ মিনিটে আইপিএলে বল গড়াতে চলেছে। প্রথম ম্যাচে মুখোমুখি চেন্নাই-মুম্বই। চলতি বছরের আইপিএল অন্যান্য বছরের মতো হবে না। এবছর নিয়মের কড়াকড়িতে ক্রিকেটারদের আইপিএলের ম্যাচ খেলতে হবে। করোনা রুখতে প্রতিটি ম্যাচ হবে জৈব সুরক্ষা বলয়ে।

 আড়ম্বরহীন আইপিএল

আড়ম্বরহীন আইপিএল

করোনাকালে শেষ পর্যন্ত আইপিএলের মাঠে বল গড়ানোর অপেক্ষা শেষ। চলতি বছরে ২৯ মার্চ থেকে আইপিএল শুরুর কথা থাকলেও বিশ্বজুড়ে কোভিড ১৯ ভাইরাসের সংক্রমণের কারণে লিগ হওয়া নিয়ে চূড়ান্ত অনিশ্চয়তা তৈরি হয়েছিল। ভারতে করোনা পরিস্থিতি খারাপ হওয়ার একসময় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়। শেষ পর্যন্ত বাধা কাটিয়ে আজ আইপিএল শুরু। আড়ম্বরহীন এক অন্য আইপিএলের সাক্ষী হতে চলেছে ক্রিকেট বিশ্ব।

থাকছে না কোনও উদ্বোধনী অনুষ্ঠান

থাকছে না কোনও উদ্বোধনী অনুষ্ঠান

হাইভোল্টেজ ম্যাচের পাশাপাশি প্রতিবছর আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানও চোখে পড়ার মতো হয়ে থাকে। এবছর অবশ্য আইপিএলে কোনও উদ্বোধনী অনুষ্ঠানে থাকছে না। করোনা ভাইরাস থেকে বাঁচতে এবছর চেন্নাই-মুম্বই ম্যাচ দিয়ে সরাসরি লিগে ঢাকে কাঠি পড়তে চলেছে। প্রসঙ্গত ২০১৯ সালে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করা হয়েছিল। আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের পুরো খরচটাই পুলওয়ামার শহিদ জাওয়ানদের পরিবারের হাতে তুলে দিয়েছিল বিসিসিআই।

নেই চিয়ারলিডার্স

নেই চিয়ারলিডার্স

এবারের আইপিএলে দেখা যাবে না চিয়ারলিডার্সদের। কারণ হিসেবে বিসিসিআই-এর তরফে বলা হয়েছে দেশের এই সংকটজনক অবস্থায় চিয়ার লিডারদের নাচ সম্পূর্ণভাবে যুক্তহীন। সেই সঙ্গে চিয়ারলিডার্স নিয়ে আইপিএল আয়োজন করলে,তাঁদের কোভিড পরীক্ষা থেকে শুরু করে জৈব সুরক্ষার রাখাতেও অর্থ ব্যায় করতে হত। করোনা কালে যা একেবারেই উপযুক্ত সিদ্ধান্ত নয়। সেই কারণে ফ্র্যাঞ্চাইজিগুলো চিয়ারলিডার্স না রাখার সিদ্ধান্তে সম্মতি দিলে, আইপিএল ২০২০ তে এবছর আর তাঁদের রাখা হচ্ছে না।

দশর্কশূন্য মাঠে খেলা

দশর্কশূন্য মাঠে খেলা

আইপিএলের জন্মলগ্ন থেকে এই প্রথম দর্শকশূন্য মাঠে খেলা হতে চলেছে। করোনা ভাইরাসের দাপটের কারণেই এবার ফাঁকা গ্যালিরির সামনে ম্যাচ হবে।

English summary
IPL 2020: Opening ceremony cancelled, no cheerleaders in this year
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X