• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০: আরসিবি ম্যাচে কোন লজ্জার রেকর্ড থেকে বাঁচল কেকেআর, বিরাটদের টার্গেট কত?

  • |

আইপিএলের ইতিহাসে চরমতম লজ্জার রেকর্ডের হাত থেকে বেঁচে গেল কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের ইতিহাসে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার নজির রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। ২০১৭ সালে ইডেনে গৌতম গম্ভীরের কেকেআরের বিরুদ্ধে আরসিবি ৪৯ রানে অলআউট হয়েছিল। এদিন সেই আরসিবির বিরুদ্ধে পাওয়ার প্লেতে কেকেআর ৪ উইকেট হারিয়ে লড়াই শুরু করে।

আইপিএল ২০২০: আরসিবি ম্যাচে কোন লজ্জার রেকর্ড থেকে বাঁচল কেকেআর, বিরাটদের টার্গেট কত?

নাইট রাইডার্সের উইকেট পতন দেখে একসময় আরসিবির সবচেয়ে কম রানে অলরাউটের লজ্জার রেকর্ড মর্গ্যানের দল এদিন ভেঙে দেবে বলে আশঙ্কা তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত অবশ্য এমনটা হয়নি। কোন রকমে নির্ধারিত ২০ ওভার উইকেট টিঁকে থেকে ৮ উইকেট হারিয়ে ৮৪ রান তুলল কলকাতা। ম্যাচ জিততে বিরাটের আরসিবির প্রয়োজন ৮৫ রান।

কেকেআরের স্কোরকার্ড এদিন যেন ফোননম্বরে ভরা! দুই ওপেনার রাহুল ত্রিপাঠী ও শুভমান গিল ১ রান করে আউট হন। নীতীশ আবারও ব্যর্থ, এদিন রানের খাতা খোলার আগেই সিরাজের শিকার হয়ে বোল্ড হন।

ব্যান্টন ৮ বলে ১০ রান করে শুরুটা ভালো করলেও সিরাজের সুইংয়ে হার শিকার করেন। এরপর কার্তিক ৪, কামিন্স ৪! মর্গ্যানের ৩০ ছাড়া এদিন কেউই ক্রিজে টিঁকতে পারলেন না। শেষদিকে সানরাইজার্স হায়দরাবাদের নায়ক লকি ফার্গুসন ১৯ রান না হাঁকালে কেকেআরের পক্ষে ৮০ রানের গণ্ডি পার করাও কঠিন ছিল!

আরসিবির হয়ে এদিন আগুনে বোলিং মহম্মদ সিরাজের। চলতি আইপিএলে বল হাতে নজর কাড়তে না পারলেও এদিন পাওয়ার প্লেতে ৩ ওভার বল করে ২ রান খরচে ৩টি উইকেট তুলে নেন। এদিন আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ইনিংসে প্রথম ২ ওভার শেষে ডবল উইকেট মেডেন নিয়ে বিরল নজির তৈরি করলেন সিরাজ। ম্যাচে সিরাজের ৩ উইকেট ছাড়া আরসিবির হয়ে চাহাল ২টি ও সাইনি-সুন্দর ১টি করে উইকেট পেয়েছেন।

৮৪ রানের পুঁজি নিয়ে লড়াইয়ে নেমে কেকেআর শেষ পর্যন্ত কঠিন ম্যাচে কামিন্স-ফার্গুসনদের কাঁধে ভর করে ম্যাচ বার করতে পারে কিনা, সেটাই এখন দেখার।

English summary
Ipl 2020 match update of KKR vs RCB, Kolkata manage to make 84/8, Virat kohli's team need 85 to win
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X