• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০ : সেই হার দিয়েই শুরু মুম্বইয়ের, ফিরেই জয় ক্যাপ্টেন কুলের, মধুর বদলা চেন্নাইয়ের

২০১৩, ২০১৪, ২০১৫, ২০১৬, ২০১৭, ২০১৮, ২০১৯-এর আইপিএল ২০২০-তেও হার দিয়ে অভিযান শুরু করল মুম্বই ইন্ডিয়ান্স। অন্যদিকে ১৪ মাস পর বাইশ গজে ফিরেই জয় পেলেন কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনি। একই সঙ্গে গত বছরের ফাইনাল হারের মধুর বদলাও নিয়ে নিল চেন্নাই সুপার কিংস। যদিও এই হারে মুশড়ে পড়ছে না মুম্বই। এখান থেকে শিক্ষা নিয়ে টুর্নামেন্টের পরবর্তী ম্যাচগুলি খেলতে চান অধিনায়ক রোহিত শর্মা।

আগে ব্যাট করে মুম্বই

আগে ব্যাট করে মুম্বই

টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সিএসকে অধিনায়ক এমএস ধোনি। শুরুটা দুর্দান্তভাবে করেন মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা ও কুইন্টন ডি কক। ১২ রান করে আউট হন এমআই অধিনায়ক। ৩৩ রান করে সাজঘরে ফেরেন ডি কক। মুম্বইয়ের হয়ে সর্বাধিক ৪২ রান করেন সৌরভ তিওয়ারি। ২টি ছ্ক্কা হাঁকিয়ে ১৪ রান করে আউট হন হার্দিক পান্ডিয়া। ১৮ রান করেন কাইরন পোলার্ড। ১১ রান করেন জেমস প্যাটিনসন। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬২ রান তোলে মুম্বই।

চেন্নাইয়ের বোলিং

চেন্নাইয়ের বোলিং

চেন্নাই সুপার কিংসের হয়ে সর্বাধিক ৩ উইকেট নেন দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিদি। ২টি করে উইকেট নেন দীপক চাহার ও রবীন্দ্র জাদেজা। একটি করে উইকেট নেন স্যাম কারান ও পীয়ূষ চাওলা।

চেন্নাইয়ের জবাব

চেন্নাইয়ের জবাব

১৬৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৬ রানে ২ উইকেট হারিয়ে ফেলে চেন্নাই সুপার কিংস। ওপেনার শেন ওয়াটসন (৪) ও মুরলী বিজয়কে (১) সাজঘরে ফেরান যথাক্রমে ট্রেন্ট বোল্ট ও জেমস প্যাটিনসন। এরপর আম্বাতি রায়ডু ও ফাফ ডু প্লেসিসের মধ্যে ১১৫ রানের পার্টনারশিপ হয়। ৪৮ বলে ৭১ রান করে আউট হন রায়ডু। ৫৮ রানে অপরাজিত থাকেন ডু প্লেসিস। শেষ বেলায় স্যাম কারানের ৬ বলে ১৮ রানের ঝড়ো ইনিংসের সুবাদে ৪ বল বাকি থাকতেই ৫ উইকেট হারিয়ে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় এমএস ধোনির দল। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ১টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, জেমস প্যাটিনসন, জসপ্রীত বুমরাহ, রাহুল চাহার ও ক্রুনাল পান্ডিয়া।

ধোনির কেরামতি

ধোনির কেরামতি

১৪ মাস পর বাইশ গজে ফেরা কিংবদন্তি এমএস ধোনি এই ম্যাচে ব্যাট হাতে কেরামতি দেখাতে পারেননি। কারণ সেই সুযোগই তিনি পাননি। উইকেটের পিছনে দাঁড়িয়ে কামাল করেছেন এমএস ধোনি। বাঁ-দিকে ঝাঁপিয়ে মুম্বই ব্যাটসম্যান ক্রুনাল পান্ডিয়ার দুর্দান্ত ক্যাচ ধরে ক্রিকেট প্রেমীদের মন জয় করেছেন মাহি।

English summary
IPL 2020 match update : CSK beat Mumbai Indians by 5 wickets in first match
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X