• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় স্থগিত আইপিএল, টুর্নামেন্ট বাতিল হলে মিলিয়ন ডলার লিগ থেকে কোন দেশ কত কোটি হারাতে চলেছে

  • |
Google Oneindia Bengali News

করোনার কারণে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত আইপিএল। দেশে করোনা সংক্রমণে আক্রান্তের সংখ্যা যেভাবে বাড়ছে তাতে বছরের শেষদিক ছাড়া আইপিএল টুর্নামেন্ট হওয়ার কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না। করোনার প্রভাব থেকে পুরোপুরি মুক্তি পেতে দীর্ঘ সময় লাগবে। ইতিমধ্যে আন্তর্জাতিক দুনিয়ায় একের পর এক টুর্নামেন্ট স্থগিত হয়েছে। ইউরোপের সব ফুটবল টুর্নামেন্ট এখন স্থগিত। এই পরিস্থিতিতে টুর্নামেন্ট বাতিল হলে কোন দেশের কত টাকা ক্ষতি হতে চলেছে দেখে নেওয়া যাক।

ভারতের ক্ষতির পরিমাণ ৩৫৮ কোটির বেশি

ভারতের ক্ষতির পরিমাণ ৩৫৮ কোটির বেশি

তথ্য বলছে, আইপিএল বাতিল হলে ৮ ফ্র্যাঞ্চাইজির সব ভারতীয় ক্রিকেটার মিলিয়ে ৩৫৮ কোটির কিছু বেশি টাকা ক্ষতি হতে চলেছে। ভারত অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে আরসিবি'র চুক্তি ১৭ কোটি টাকার, অন্যদিকে রোহিত শর্মা, এম এস ধোনি দুই তারকা নিজের ফ্র্যাঞ্চাইজি থেকে ১৫ কোটি টাকা করে পান। এরপর কিংস ইলেভেন লোকেশ রাহুল, মুম্বই ইন্ডিয়ান্সে হার্দিক-জসপ্রীত বুমরাহ, সানরাইজার্সে মনীশ পান্ডের সঙ্গে ফ্র্যাঞ্চাইজিগুলির বড় অঙ্কের চুক্তি রয়েছে।

অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা বরাবরই আইপিএলে আকর্ষণের কেন্দ্রে থাকেন। এবছর নিলামে সবচেয়ে বেশি ১৫.৫ কোটি টাকা দাম পেয়েছেন প্যাট কামিন্স। করোনা কারণে অস্ট্রেলিয়ান ক্রিকেটাদের আইপিএল অংশগ্রহণ নিয়ে সংশয় রয়েছে। শুধু কামিন্সই নন, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথরা নামি ফ্র্যাঞ্চাইজিতে রয়েছেন। আইপিএল বাতিল হলে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মিলিয়ে ৮৬.৭৫ কোটি টাকার ক্ষতি হতে চলেছে।

ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজ

টুর্নামেন্টের জন্মলগ্ন থেকে ওয়েস্ট ইন্ডিয়ান পাওয়ার হিটাররা বড় আকর্ষণ। আইপিএল ২০২০তে ওয়েস্ট ইন্ডিয়ানদের মধ্যে ক্রিস গেইল,আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড, ডোয়েন ব্র্যাভো, ওশানে থমাস, সুনীল নারিনদের খেলার কথা রয়েছে। আইপিএল বাতিল হলে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা সব মিলিয়ে ৫৭ কোটি টাকা হারাবে।

ইংল্যান্ড

ইংল্যান্ড

ইংল্যান্ডের ক্ষতির পরিমাণ ৪৩.৮০ কোটি। আইপিএল টুর্নামেন্টে ইংল্যান্ডের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটারদের মধ্যে রয়েছেন জোস বাটলার, ইয়ন মর্গ্যান, জনি বেয়ারস্টোরা।

দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকা

আইপিএল বন্ধ হয়ে দক্ষিণ আফ্রিকার ক্ষতির পরিমাণ ৩৪.৬০ কোটি। আইপিএলে দক্ষিণ আফ্রিকা থেকে কুন্টন ডি'কক, ফ্যাফ ডুপ্লেসি, ডেভিড মিলার, ইমরান তাহিররা খেলেন।

আফগানিস্তান

আফগানিস্তান

আফগানিস্তানের ক্ষতির পরিমাণ দাঁড়াবে ১৪ কোটি টাকা। আইপিএলে আফগানিস্তান থেকে রশিদ খান, মহম্মদ নবি, মুজিব রহমানরা আইপিএলে খেলেন।

নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড

আইপিএল বন্ধ হলে নিউজিল্যান্ডের ক্ষতি হবে ৯.৮ কোটি। ট্রেন্ট বোল্ট থেকে শুরু করে কেন উইলিয়ামসন, লকি ফার্গুসন, মিচেল স্যান্টনাররা আইপিএলে খেলেন।

শ্রীলঙ্কা

শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার ক্ষতি হবে ২.৭০ কোটি। আইপিএলে শ্রীলঙ্কা দল থেকে লাসিথ মালিঙ্গা ও ইসুরু উদানা আইপিএল ২০২০ তে চুক্তিবদ্ধ।

নেপাল

নেপাল

আইপিএল বন্ধ হলে নোপালের ২০ লাখ টাকা ক্ষতি হবে। নেপাল থেকে আইপিএল একটি ক্রিকেটারই চুক্তিবদ্ধ। দিল্লি ক্যাপিটালসে ২০ লাখ টাকায় চুক্তিবদ্ধ সন্দীপ লামিছানে।

English summary
Ipl 2020: lets see how much money players from each country will lose if ipl canceled
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X