• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০ : 'শর্ট রান' বিতর্কে আম্পায়ার মেননের বিরুদ্ধে ম্যাচ রেফারির দ্বারস্থ পাঞ্জাব

আইপিএল ২০২০-এর দ্বিতীয় তথা অতি গুরুত্বপূর্ণ ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে হার হজম করতে হয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবকে। যদিও এই হারকে মেনে নিতে পারছে না প্রীতি জিন্টার দল। ফিল্ড আম্পায়ার নীতীন মেননের বিতর্কিত 'শর্ট রান' নির্দেশের বিরুদ্ধে ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথের দ্বারস্থ হয়েছেন কেএল রাহুলরা। এই হার তাঁদের টুর্নামেন্টের প্লে-অফে ওঠার ক্ষেত্রে বাধা হতে পারে বলে আশঙ্কা পাঞ্জাবের।

আইপিএল ২০২০ : শর্ট রান বিতর্কে আম্পায়ার মেননের বিরুদ্ধে ম্যাচ রেফারির দ্বারস্থ পাঞ্জাব

আইপিএল ২০২০-এর দ্বিতীয় ম্যাচ সুপার ওভারে জিতেছে দিল্লি ক্যাপিটালস। তার আগে দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। পাঞ্জাবের ইনিংসের ১৯তম ওভার বল করেন দিল্লির কাগিসো রাবাডা। সেই ওভারের এক বলে দৌড়ে দুই রান নেন পাঞ্জাবের অল-রাউন্ডার ক্রিস জর্ডন। তার মধ্যে এক রান অবৈধ বলে ঘোষণা করা হয়।

কাগিসো রাবাডার ১৯ ওভারে দৌড়ে দুই রান নেন ক্রিস জর্ডন। কিন্তু অন-ফিল্ড স্কোয়ার লেগ আম্পায়ার নীতীন মেনন এক রান অবৈধ বলে ঘোষণা করেন। টিভি আম্পায়ারের সাহায্য না নিয়েই মেনন জানান যে, দৌড়ে প্রথম রান নেওয়ার সময় ক্রিজে ব্যাট ঢোকাননি পাঞ্জাবের অল-রাউন্ডার জর্ডন। তাই সেটিকে 'শর্ট রান' বলে ঘোষণা করেন আম্পায়ার নীতীন মেনন।

পরে অ্যাকশন রিপ্লেতে দেখা যায়, ক্রিস জর্ডনের ব্যাট ক্রিজের ভিতরে ঢুকেছিল। ওই এক রান খাতায় যোগ হলে ম্যাচ তারা জিততো বলে জানিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন দলের মালিক তথা অভিনেত্রী প্রীতি জিন্টা। জানিয়েছেন, তাঁরা এই অনিয়মের শেষ দেখে ছাড়বেন। ঘটনাটি খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ।

ঘটনার নিন্দায় সরব হয়েছেন প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেহওয়াগ, আকাশ চোপড়া সহ নেটিজেনরা। আম্পায়ার মেনন ভুল সিদ্ধান্ত নিয়েছেন বলেই দাবি ক্রিকেট প্রেমীদের।

English summary
IPL 2020 : KXIP appealed to the match referee against Nitin Menon on 'short run' call
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X