• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলের ইতিহাসে সুপার ওভারে হারার ইতিহাস পাল্টালো কেকেআর, জানুন পরিসংখ্যান

  • |

আইপিএলের ইতিহাসে সুপার ওভারে হারার ইতিহাস পাল্টালো কেকেআর। অতীতে আইপিএল টুর্নামেন্টে ৩টি সুপার ওভার খেলে ৩ বারই হেরে বসার খারাপ অভিজ্ঞতা রয়েছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের।

আইপিএলের প্রথম সুপার ওভার খেলেছিল কেকেআর

আইপিএলের প্রথম সুপার ওভার খেলেছিল কেকেআর

আজকে সানরাইজার্সের বিরুদ্ধে সুপার ওভারে জয়ের আগে আইপিএলের ইতিহাসে ২০০৯ সালে কেপটাউনে কেকেআর প্রথমবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে সুপার ওভার খেলেছিল। প্রসঙ্গত সেটাই আইপিএলের ইতিহাসে ছিল প্রথম সুপার ওভার।

প্রথম সুপার ওভারের ফল কী হয়

প্রথম সুপার ওভারের ফল কী হয়

রাজস্থানের বিরুদ্ধে সেই সুপার ওভারে গেইল ও ম্যাককুলামের জুটি ১৬ রান হাঁকায়। এই রান তাড়া করতে নেমে অনায়াসে ম্যাচ জিতে নিয়েছিল রাজস্থান। রাজস্থানের হয়ে চার বলে ম্যাচ শেষ করে আসেন ইউসূফ পাঠান। অজন্তা মেন্ডিসকে ৬,২, ৬, ৪ হাঁকিয়ে ইউসূফ ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন।

দ্বিতীয় সুপার ওভারের ফল কী হয়

দ্বিতীয় সুপার ওভারের ফল কী হয়

আইপিএলের ইতিহাসে কলকাতা নাইট রাইডার্স তাঁদের দ্বিতীয় সুপার ওভারেও রাজস্থানের বিরুদ্ধে ম্যাচ হেরেছিল। ২০১৪ আইপিএলের সালের শুরুতে মরুশহর আরব আমিরশাহীতে খেলতে এসে সুপার ওভারে কেকেআর ও রাজস্থান দুই দলই ১১ রান হাঁকায়। ফলে সুপার ওভার টাই হওয়ায় বাউন্ডারি কাউন্টের নিয়মে রাজস্থান ম্যাচ জিতেছিল।

২০১৯ সালে সুপার ওভার হার

২০১৯ সালে সুপার ওভার হার

২০১৯ সালে দিল্লির বিরুদ্ধে সুপার ওভারে জয়ের জন্য ১১ রান তাড়া করে ম্যাচ হেরেছিল কেকেআর। সুপার ওভারে দিল্লির হয়ে নায়ক কাগিসো রাবাদা। আন্দ্রে রাসেলকে বোল্ড করেন রাবাদা। ৩ রানে সুপার ওভার জিতে ম্যাচ জিতেছিল দিল্লি।

অবশেষে সুপার ওভারে নাইট রাইডার্সের জয়

অবশেষে সুপার ওভারে নাইট রাইডার্সের জয়

সানরাইজার্সের বিরুদ্ধে সুপার ওভারে ৩ বলে ২টি উইকেট তুলে নিয়ে এদিন কেকেআরের জন্য লকি ফার্গুসন জয়ের ভিত গড়ে দেন। সুপার ওভারের প্রথম বলেই গতিতে ডেভিড ওয়ার্নারকে পরাস্ত করেন লকি। আইপিএল ১৩ তে প্রথম ম্যাচ খেলা নাইট পেসারের ডেলিভারি বুঝে ওঠার আগেই ওয়ার্নার বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। এর ১ বল পরেই সানরাইজার্সের আব্দুল সামাদকে বোল্ড করেন ফার্গুসন। সুপার ওভারে ১টি মাপা ইয়র্কার ও একটি কাটারে সানরাইজার্সের সব পরিকল্পনা ভেস্তে দেন ফার্গুসন। ফলে সুপার ওভারে ম্যাচ জিততে কেকেআরের টার্গেট দাঁড়ায় ৩ রান। এই রান তাড়া করতে নেমে দীনেশ-মর্গ্যান জুটি ম্যাচ জিতে, কেকেআরের হয়ে আইপিএলের ইতিহাসে সুপার ওভারে হারার ইতিহাস পাল্টে দিলেন।

English summary
Ipl 2020: KKR Win match aginst SRH by Super Over, KKR's first win by Super over in Ipl history
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X