• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বদলার ম্যাচে আরসিবির বিরুদ্ধে কেকেআরের আদর্শ একাদশ কী হওয়া উচিত

  • |

একদিকে আইপিএল ২০২০তে স্বপ্নের ফর্মে থাকা আরসিবি অন্যদিকে সদ্য ফর্ম ফিরে পাওয়া কলকাতা নাইট রাইডার্স। বুধবার আবুধাবিতে মুখোমুখি হচ্ছে দুই দল। কেকেআরের কাছে যা বদলার ম্যাচ, চলতি আইপিএলে এই আরসিবির বিরুদ্ধেই সবচেয়ে হতশ্রী পারফর্ম্যান্স রয়েছে কলকাতার। বিরাটের দলের বিরুদ্ধে ৮২ রানে ম্যাচ হেরেছিল দীনেশরা। অধিনায়ক বদলের পর মর্গ্যানের ক্যাপ্টেন্সিতে বদলার লড়াইয়ে আরসিবিকে হারিয়ে কেকেআর প্রথম চারে শেষ করার জন্য আরও ২ পয়েন্ট ছিনিয়ে নিতে পারে কিনা, সেটাই এখন দেখার। এই পরিস্থিতিতে আরসিবির বিরুদ্ধে নাইট রাইডার্সের আদর্শ একাদশ কী হওয়া উচিত জেনে নেওয়া যাক।

ওপেনিংয়ে গিল-ত্রিপাঠী

ওপেনিংয়ে গিল-ত্রিপাঠী

নাইটদের ব্যাটিং গিল-ত্রিপাঠী জুটির সাফল্যের উপর অনেকটা নির্ভরশীল। সানরাইজার্সের বিরুদ্ধে শেষ ম্যাচ পাওয়ার প্লেতে ১ উইকেট হারিয়ে কেকেআর ৪৮ রান তুলতে পেরেছিল। কিন্তু পাওয়ার প্লে শেষ হতেই গিলের মন্থর ব্যাটিংয়ের কারণে স্কোরবোর্ড বারেবারেই থমকে যায়। ৩৭ বল খেলে গিল মাত্র ৩৬ রান করেন। ফলে রানের গতি কমায় মিডল অর্ডারের উপর চাপ তৈরি হয়। আরসিবি ম্যাচ ভালো কিছু করে দেখাতে গেলে গিলকে খোলস ছেড়ে বেড়াতেই হবে। স্লো ওপেনিংয়ের কারণে প্রতি ম্যাচেই প্রতিপক্ষকে আরও ২০ রান ছুঁড়ে দিতে ব্যর্থ হচ্ছে কেকেআর। লিগের শেষ ধাপে এসে নাইটদের সামনে আর ৫ ম্যাচ পরে রয়েছে। এই অবস্থায় ওপেনিং নিয়ে ম্যানেজমেন্ট পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটবে না সেটা জানা কথা। তবুও গিল-ত্রিপাঠীতে সচেতন করার সময় এসেছে বলা যায়।

মিডল অর্ডার

মিডল অর্ডার

তিনে প্রতি ম্যাচেই উইকেট ছুঁড়ে আসছেন নীতীশ রানা। বদলার ম্যাচে এমনটা করলে এবার সরাসরি তাঁর ঘাড়ে কোপ পরতে পারে। প্রয়োজনে ওপেনিংয়ে গিলকে সরিয়ে রানাকেও ব্যবহার করে ডান-বাম জুটিকে খেলিয়ে দেখতে পারে কেকেআর। ফলে চার,পাঁচ ও ছয় নম্বরে যথাক্রমে ইয়ন মর্গ্যান, দীনেশ কার্তিক ও প্যাট কামিন্সের আসা উচিত।

দীনেশকে নিয়ে বাড়তি প্রত্যাশা

দীনেশকে নিয়ে বাড়তি প্রত্যাশা

ব্যাটিংয়ে মর্গ্যান অ্যাঙ্করের কাজটা করছেন। প্রতি ম্যাচেই ধীরে চলো নীতিতে শুরু করলেও শেষদিকে চালিয়ে খেলে মর্গ্যান দলকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দেন। সানরাইজার্সের বিরুদ্ধে মর্গ্যান-দীনেশের অর্ধশতরান পার্টনারশিপই দলকে ১৬৩ রানে পৌঁছে দিয়েছিল। দীনেশের সংগ্রহ ১৪ বলে ২৯, মর্গ্যান ২৩ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন। ব্যাটিংয়ে মন দিতেই অধিনায়কত্ব থেকে সরেছেন দীনেশ। ফলে তাঁর ব্য়াটে আরও প্রত্যাশা বাড়ল।

আদর্শ একাদশে নাইটদের বোলিং কেমন হওয়া উচিত

আদর্শ একাদশে নাইটদের বোলিং কেমন হওয়া উচিত

আইপিএল ২০২০তে প্রথম ম্যাচ সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করেছেন ফার্গুসন। সেক্ষেত্রে কিউয়ি পেসারই যে আগামী সময়ে নাইটদের বোলিংয়ের নেতা হতে চলেছেন বলা যেতে পারে। আরসিবি ম্যাচে নাইটদের আদর্শ একাদশের পেস বিভাগে ফার্গুসনের সঙ্গে কামিন্স,মাভি অবশ্যই থাকবেন।

আদর্শ একাদশে থাকবেন নারিন

আদর্শ একাদশে থাকবেন নারিন

বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ উঠে যাওয়ার পর নারিনের মাঠে ফেরায় কোনও ঝুঁকি নেই। ফিঞ্চ থেকে পড়িক্কল, এবি ডিভিলিয়ার্স থেকে বিরাট কোহলি সমৃদ্ধ ব্যাটিংকে আটকাতে গেলে সুনীল নারিনের মতো মিস্ট্রি স্পিনারকে আরও বেশি করে কেকেআরের প্রয়োজন। সেক্ষেত্রে ফর্মে না থাকা আন্দ্রে রাসেলকে বসাতে পারে কেকেআর।

আরসিবির বিরুদ্ধে স্পিনে সুনীলের সঙ্গী কারা

আরসিবির বিরুদ্ধে স্পিনে সুনীলের সঙ্গী কারা

আরসিবির ব্যাটিংই তাঁদের মূল শক্তি। সেক্ষেত্রে আবুধাবির বড় মাঠে বাড়তি বোলার নিয়ে পরিকল্পনা সাজানো উচিত। সেই কারণেই কেকেআরের স্পিনে নারিনের সঙ্গে কুলদীপ ও বরুণ চক্রবর্তী থাকলে বোলিং অনেকটা শক্তিশালী হবে।

আরসিবি ম্যাচ কেকেআরে আদর্শ একাদশ কী হওয়া উচিত

আরসিবি ম্যাচ কেকেআরে আদর্শ একাদশ কী হওয়া উচিত

শুভমান গিল, রাহুল ত্রিপাঠী,নীতীশ রানা, ইয়ন মর্গ্যান, দীনেশ কার্তিক, প্যাট কামিন্স, লকি ফার্গুসন, সুনীল নারিন, শিবম মাভি, বরুণ চক্রবর্তী, কুলদীপ যাদব।

উত্তর ২৪ পরগনা : পুজো নিয়ে হাইকোর্টের বিরুদ্ধে কথা বলা উচিত নয় : মুকুল রায়

আইপিএল ২০২০ : কেকেআর বনাম আরসিবি, শক্তিতে এগিয়ে কোন দল? ম্যাচের প্রেক্ষাপট, স্থান ও সময়

English summary
Ipl 2020: KKR VS RCB, What will be most powerfull XI for kkr agisnt Rcb
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X