• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০: রুদ্ধশ্বাস সুপার ওভারে মুম্বই বধ ব্যাঙ্গালোরের, কাজে এল না ঈশান কিশানের ৯৯!

  • |

দুবাইয়ে থ্রিলার লড়াইয়ে সুপার ওভারে ম্যাচ জিতল আরসিবি। সুপার ওভারে বল হাতে আরসিবির হয়ে নভদীপ সাইনি ৭ রান খরচ করেন। এই রান তাড়া করতে নেমে শেষ বলে চার হাঁকিয়ে ম্যাচ জিতে নিল কোহলি-এবি ডিভিলিয়ার্স। থ্রিলার সুপার ওভারে শেষ বলে ১ রানের প্রয়োজন ছিল, সেখানেই বিরাট চার হাঁকিয়ে লড়াই জিতিয়ে দেন। ৯৯ রান হাঁকিয়ে মু্ম্বইকে ২০১ রান পৌঁছে দিয়ে ম্যাচ সুাপার ওভারে নিয়ে গিয়েও দাম পেলেন না ঈশান কিশান।

দুবাইয়ে থ্রিলার লড়াইয়ে সুপার ওভারে ম্যাচ জিতল আরসিবি

দুবাইয়ে কাইরন পোলার্ড ও ঈশান কিশানের ব্যাটিং ঝড়ে ব্যাঙ্গালোরের বিরুদ্ধে লড়াই সুপার ওভারে টেনে নিয়ে যায় মুম্বই। মুম্বইয়ের ম্যাচ জিততে শেষ ওভারে ১৯ রান প্রয়োজন ছিল। সেখানে রোহিতের দল ১৮ রান হাঁকায়। মারকাটারি ইনিংস খেললেও এদিন ৯৯ রানে আউট হন ঈশান কিশান।

ছক্কা হাঁকাতে গিয়ে ম্যাচ শেষ করে আশা হয়নি ঈশানের। নির্ধারিত ২০ ওভারে দুই দলই ২০১ রান করে। ৩ উইকেট হারিয়ে আরসিবি ২০১ রান হাঁকিয়েছিলেন। জবাবে ঈশান-পোলার্ডের শতরান পার্টনাশিপে ভর করে মুম্বই ৫ উইকেট হারিয়ে ২০১ রান গড়ে ম্যাচ সুপার ওভারে নিয়ে যায়। ২টি চার ও ৯টি ছক্কা হাঁকিয়ে ৫৮ বলে ঈশান কিশান ৯৯ রান হাঁকান।

ম্যাচের ১৭ তম ওভারে জাম্পার বোলিংয়ের বিরুদ্ধে ২৭ রান তোলে মুম্বই। ঐ ওভারে ৩টি ছক্কা ও একটা চার হাঁকিয়ে ম্যাচ মুম্বইয়ের অনূকূলে নিয়ে এসেছিলেন পোলার্ড। এরপরই ২০ বলে বিধ্বংসী হাফ সেঞ্চুরি পূর্ণ করেন ক্যারিবিয়ান। ২০ বলে ৫৪ রানে পৌঁছে দলের জন্য জয়ের ভিত গড়ে দিয়েছিলেন পোলার্ড। শেষ পর্যন্ত ২৪ বলে পোলার্ডের সংগ্রহ ৬০। ৩টি চার ও ৫টি লম্বা ছক্কা হাঁকান।

কিন্তু এত লড়াইয়ের পরও মুম্বইয়ের ম্যাচ জেতা অধরাই থেকে গেল। সুপার ওভারে পোলার্ড ৪ বলে ৫ ও হার্দিক ২ বলে ১ রান করেন। জবাবে ৭ রান বাঁচানোর লক্ষ্য দিয়ে বুমরাহ তিন বলে ২টি সিঙ্গল দিয়ে শুরুটা ভালো করলেও শেষরক্ষা হয়নি। ম্যাচে ৩ রান হাঁকিয়ে ব্যর্থ হলেও সুপার ওভারে শেষ বলে চার মেরে দলকে ম্যাচ জেতালেন আরসিবি অধিনায়ক। ৮ রানের লক্ষ্য তাড়া করে আরসিবি সুপার ওভারে ১১ রান হাঁকায়। দিনের শেষে রোমহর্ষক ম্যাচে শেষ হাসি বিরাটের।

তিন ম্যাচ খেলে ২টি জয় দিয়ে আইপিএল ২০২০তে এগিয়ে গেল আরসিবি। ম্যাচের সেরা হয়েছেন এবি ডিভিলিয়ার্স। ম্যাচে ২৪ বলে এবিডি ৫৫ রান হাঁকান। সুপার ওভার একটি চার হাঁকান প্রোটিয়া ক্রিকেটার।

English summary
IPl 2020: Ishan kishan 99 gone in vain after Rcb beat MI in Super over
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X