• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০: প্রায় ২০০ দিন পরে ছন্দে ফিরছে ভারতীয় ক্রিকেট, চেন্নাই-মুম্বইয়ের হাই-ভোল্টেজ লড়াই

করোনা ভাইরাসের আতঙ্কে কাটিয়ে প্রায় ২০০ দিন পর ছন্দে ফিরছে ভারতীয় ক্রিকেট। ভারতে না হলেও আইপিএল ২০২০ অবশেষে শুরু হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহীতে। শনিবার টুর্নামেন্টের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। হাই-ভোল্টেজ এই ম্যাচকে ঘিরে কতই না জল্পনা-কল্পনা। তবু সব ছাপিয়ে ক্রিকেটেরই জয় চাইছে গোটা বিশ্ব।

অবশেষে শুরু আইপিএল

অবশেষে শুরু আইপিএল

করোনা ভাইরাসের ভয়াবহ প্রভাবে চলতি বছরের মার্চ মাস থেকে ভারতে বন্ধ রয়েছে ক্রিকেট। গত ২৯ মার্চ থেকে আইপিএল শুরু হওয়ার কথা থাকলেও অতিমারীর কারণে তা স্থগিত করে দেওয়া হয়। ঠিক হয় দেশের বাইরে হবে টুর্নামেন্ট। সেই মতো সংযুক্ত আরব আমিরশাহীকে স্থান হিসেবে বেছে নিয়ে এবং ঢক্কা-নিনাদ পিটিয়ে অবশেষে আইপিএল শুরু করতে চলেছে বিসিসিআই।

হাই-ভোল্টেজ প্রথম ম্যাচ

হাই-ভোল্টেজ প্রথম ম্যাচ

হাড্ডাহাড্ডি লড়াইয়ের শেষে ২০১৯ সালের আইপিএল ফাইনালে জয় হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্সের। ১ রানের জন্য ম্যাচ হেরে গিয়েছিল চেন্নাই সুপার কিংস। যেখানে শেষ হয়েছিল ওই মোকাবিলা, আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শনিবার সেখান থেকেই রোহিত শর্মা এবং মহেন্দ্র সিং ধোনিরা শুরু করবেন বলে আশা ক্রিকেট ফ্যানদের। সবমিলিয়ে দুই চ্যাম্পিয়ন দলের লড়াই আইপিএল ২০২০-কে সম্বৃদ্ধ করবে বলে আশা।

এমএস ধোনির প্রত্যাবর্তন

এমএস ধোনির প্রত্যাবর্তন

২০১৯ সালের জুলাই মাসে শেষ বার বাইশ গজে নামতে দেখা গিয়েছিল কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনিকে। ইতিমধ্যে কেটে গিয়েছে প্রায় ১৪টি মাস। ধোনিকে ফের ব্যাট হাতে নামতে দেখার জন্য উতলা হয়ে উঠেছেন ক্রিকেট প্রেমীরা। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে আইপিএল ২০২০-তে ধোনি নিজের সেরাটা দেবেন বলে মনে করে ক্রিকেট বিশ্ব।

বায়ো সিকিওর পরিবেশ

বায়ো সিকিওর পরিবেশ

করোনা ভাইরাসের আবহে সংযুক্ত আরব আমিরশাহীতে শুরু হচ্ছে আইপিএল। ক্রিকেটারদের সুরক্ষার কথা মাথায় রেখে বায়ো সিকিওর পরিবেশে সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে বলে আশ্বাস দিয়েছে বিসিসিআই। মেনে চলা হবে সব ধরনের স্বাস্থ্য বিধি।

এগিয়ে কোন দল

এগিয়ে কোন দল

এখন পর্যন্ত আইপিএলে ২৮ বার মুখোমুখি হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। ১৭ বার জিতেছে এমআই। ১১ বার জিতেছে সিএসকে। তার মধ্যে ২০১৯ সালের আইপিএলের হাড্ডাহাড্ডি ফাইনাল অন্তর্ভূক্ত রয়েছে। করোনা ভাইরাসের ভয়ে আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন সুরেশ রায়না। টুর্নামেন্ট খেলছেন না ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিংও। উল্টোদিকে শ্রীলঙ্কার ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা ছাড়া কার্যত সম্পূর্ণ দল নিয়ে মাঠে নামতে চলা মুম্বই ইন্ডিয়ান্স যে আইপিএল ২০২০-এর প্রথম ম্যাচে ধারেভারে অনেকটাই এগিয়ে, তা চোখ বন্ধ করে বলা যায়।

কোন মাঠে, কখন ম্যাচ

কোন মাঠে, কখন ম্যাচ

আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে আইপিএল ২০২০-এর প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস। সন্ধ্যে সাড়ে সাতটা থেকে শুরু হবে ম্যাচ।

কোন চ্যানেলে দেখা যাবে খেলা

কোন চ্যানেলে দেখা যাবে খেলা

করোনা ভাইরাসের জেরে দর্শকশূন্য স্টেডিয়ামেই অনুষ্ঠিত হবে আইপিএল ২০২০-এর প্রথম ম্যাচ। ম্যাচের সরাসরি সম্প্রচার হবে স্টার স্পোর্টস নেটওয়ার্কের চ্যানেলগুলিতে। ম্যাচের লাইভ স্ট্রিমিং হবে ডিজনি + হটস্টারে।

সম্ভাব্য প্রথম একাদশ

সম্ভাব্য প্রথম একাদশ

মুম্বই ইন্ডিয়ান্স : রোহিত শর্মা (অধিনায়ক), কুইন্টন ডি কক, ইশান কিষাণ (উইকেটরক্ষক), সূর্য কুমার যাদব, কাইরন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, জসপ্রীত বুমরাহ, ট্রেন্ট বোল্ট, ধবল কুলকার্নি, রাহুল চাহার।

চেন্নাই সুপার কিংস : শেন ওয়াটসন, মুরলী বিজয়, আম্বাতি রায়ডু, ফাফ ডু প্লেসিস, এমএস ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, ডোয়েন ব্র্যাভো, দীপক চাহার, শার্দুল ঠাকুর, ইমরান তাহির।

English summary
IPL 2020 : Indian cricket back on business after 200 days with MI vs CSK match
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X