• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০: না ফেরার দেশে চলে গেলেন প্রাক্তন ক্রিকেটার, আইপিএলে ধারাভাষ্য দিতে এসে প্রয়াণ

  • |

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত অস্ট্রেলিয়ান প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্স। আইপিএল ২০২০ ধারাভাষ্য দিতে মুম্বইয়ে এসেছিলেন। সেখানেই অসুস্থ হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে জোন্সের বয়স হয়েছিল ৫৯ বছর।

আইপিএল ২০২০: না ফেরার দেশে চলে গেলেন প্রাক্তন ক্রিকেটার, আইপিএলে ধারাভাষ্য দিতে এসে প্রয়াণ

অস্ট্রেলিয়ার হয়ে ডিন জোন্স ২০০-র বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ক্রিকেট ছাড়ার পর ধারাভাষ্যকার হিসেবেও জোন্সের দারুণ সুনাম ছিল। আইপিএলে তাঁর কন্ঠে ধারাভাষ্য, ফ্যানেদের মনে আলাদা জায়গা করে নিয়েছে। আজকের পর আইপিল ফ্যানেরা তাঁর কন্ঠ মিস করতে চলেছেন। ক্রিকেট বিশ্ব হারাল এক আসাধারণ ক্রিকেট প্রাক্তনীকে। জোন্সের মৃত্যুতে ক্রিকেট দুনিয়ায় শোকের ছায়া।

বৃহস্পতিবার দুপুর ১২টার সময় মুম্বইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে জোন্স প্রয়াত হয়েছেন। এবছর করোনার কারণে আমিরশাহীতে আইপিএল হলেও সম্প্রচারকারী চ্যানেলের ধারাভাষ্য মুম্বই থেকে আয়োজন করা হচ্ছে। দেশ বিদেশের ক্রিকেট প্রাক্তনি ও ধারাভাষ্যকাররা তাই আইপিএলের সম্প্রচারকারী সংস্থার মুম্বইয়ের স্টুডি থেকে ধারাভাষ্যের কাজ করছেন।

অস্ট্রেলিয়ার হয়ে ৫২টি টেস্ট ও ১৬৪টি ওডিআই ম্যাচ খেলেছেন জোন্স। টেস্ট কেরিয়ারে ১১টি ও ১৪টি হাফ সেঞ্চুরি রয়েছে জোন্সের। অন্য দিকে ওডিআই ক্রিকেটে ৭টি সেঞ্চুরি ও ৪৬ টি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন। টেস্টে ৩৬০০-র বেশি রান রয়েছেন জোন্সের, ওডিআইয়ে সংগ্রহ ৬০৬৮ রান। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৫৫টি হাফ সেঞ্চুরি রয়েছে।

English summary
IPl 2020: Former Australia cricketer Dean Jones who was in Mumbai for IPL commentary, dies of stroke at age 59
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X