• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলে মাইলস্টোন শিখর ধাওয়ানের, বিরাট-রোহিতদের সঙ্গে এলিট ক্লাবে গব্বর

  • |

আইপিএল ২০২০তে আজ দুবাইয়ে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে খেলতে নেমে মাইলস্টোন শিখর ধাওয়ানের। ম্যাচে এদিন ৬২ রান রান হাঁকালে ৫০০০ রানের মাইলস্টোন ছুঁয়ে ফেলার হাতছানি ছিল। বিধ্বংসী ক্রিকেট খেলে এদিন সেই মাইলস্টোন সম্পূর্ণ করে এলিট ক্লাবে ঢুকে পড়লেন গব্বর।

আইপিএলে মাইলস্টোন শিখর ধাওয়ানের, বিরাট-রোহিতদের সঙ্গে এলিট ক্লাবে গব্বর

দিল্লি ক্যাপিটালসের নির্ভরযোগ্য ওপেনার আজ আইপিএলে ৫০০০ রান হাঁকিয়ে, বিরাট কোহলি, সুরেশ রায়না, রোহিত শর্মাদের সঙ্গে একাসনে জায়গা করে নিলেন। পঞ্চম ক্রিকেটার হিসেবে আইপিএলের ইতিহাসে ৫০০০ রানের মাইলস্টোন ছুঁলেন।

প্রসঙ্গত বিরাট কোহলি, সুরেশ রায়না, রোহিত শর্মার পর চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসেবে আইপিএলে পাঁচ হাজার রান করলেন গব্বর। প্রথম বিদেশি হিসেবে সানরাইজার্সের অধিনায়ক ডেভিড ওয়ার্নার এই তালিকায় রয়েছেন।

আইপিএলের ইতিহাসে সবথেকে বেশি রান করেছেন বিরাট কোহলি। তাঁর ব্যক্তিগত সংগ্রহ ৫৭৫৯ রান। দ্বিতীয় স্থানে রয়েছেন সুরেশ রায়না। তাঁর ঝুলিতে ৫৩৬৮ রান রয়েছে। হিটম্যান রোহিত শর্মার আইপিএলের রান ৫১৫৮। অজি ক্রিকেটার ওয়ার্নারের ব্যক্তিগত সংগ্রহ এখন ৫০৩৭ রান। তালিকার পাঁচ নম্বরে রয়েছেন ধাওয়ান।

এদিন কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে মাত্র ৫৭ বলে শতরান হাঁকালেন। শেষ পর্যন্ত ৬১ বলে গব্বর ১০৬ রান অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ১২টি ছক্কা ও ৩টি চারে ইনিংস সাজান ধাওয়ান। এই নিয়ে আইপিএল ২০২০তে টানা দুটি ম্যাচে ধাওয়ান সেঞ্চুরি হাঁকালেন। চেন্নাইয়ের বিরুদ্ধে সেঞ্চুরির পর এদিন পাঞ্জাবের বিরুদ্ধে শতরান করে আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসেবে পরপর ২টি শতরান হাঁকানোর বিরল নজির গড়লেন গব্বর। দুই ইনিংসে ধাওয়ান ওপেন করতে নেমে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

English summary
Ipl 2020: DC vs KXIP, Shikhar Dhawan 5th player and 4th Indian to achieve 5000 runs in Ipl
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X