• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ধোনির হেলিকপ্টার ওড়ার অপেক্ষায় 'আইপিএল-বন্দর', চল্লিশের মাহি কি পারবেন ঘুরে দাঁড়াতে?

ধোনির হেলিকপ্টার ওড়ার অপেক্ষায় 'আইপিএল-বন্দর', চল্লিশের মাহি কি পারবেন ঘুরে দাঁড়াতে?
Google Oneindia Bengali News

করোনা আবহে আইপিএল শুরু হওয়াতে খুবই খুশি ক্রিকেট প্রেমীরা। তবে সাদারণ ক্রিকেট ভক্তদের থেকেও এই বছরের আইপিএল-এর জন্য অনেক বেশি আগ্রহ নিয়ে তাকিয়ে ছিলেন ধোনি ভক্তরা। ২০১৯ বিশ্বকাপে ভারতের হৃদয়বিদার বিদায়ের পর থেকে যে ক্যাপ্টেন কুলকে আর মাঠেই দেখা যায়নি। সেই শূন্যতা পূরণ করার অঙ্গীকার নিয়েই শুরু হয়েছিল আইপিএল। তবে ধোনি কী বিদায় কালে শেষবারের মতো জ্বলে উঠতে পারবেন? প্রশ্ন ছিল অনেকের মনে। জবাব এখনও পুরোপুরি মেলেনি।

ধোনির হেলিকপ্টার ওড়ার অপেক্ষায়

ধোনির হেলিকপ্টার ওড়ার অপেক্ষায়

ধোনির আগুন ঝড়ানোর ক্ষমতার স্মৃতি ক্রিকেটি প্রেমীদের মনে উঁকি দিয়েছিল রাজস্থান রয়্যালসের সঙ্গে চেন্নাইয়ের দ্বিতীয় খেলায়। টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচেই রাজস্থান রয়্যালসের কাছে আত্মসমর্পণ করেছে চেন্নাই সুপার কিংস। তবে হারের থেকেও ধোনি ভক্তদের বেশি কষ্ট মনে হয় দিয়েছিল, সেই ম্যাচে ধোনির ব্যাটিং অর্ডার নিয়ে ছিল। সিএসকে-এর হয়ে ধোনির এত পরে ব্যাট করতে নামা নতুন কিছু না। একদা ইডেনে আইপিএল ফাইনালে মুম্বইয়ের বিরুদ্ধেও এভাবেই পরে নেমেছিলেন তিনি। সেই ম্যাচেও সিএসকে-কে হারের মুখ দেখতে হয়েছিল।

ধোনির ব্যাটিং অর্ডার নিয়ে সমালোচনা

ধোনির ব্যাটিং অর্ডার নিয়ে সমালোচনা

তবে রাজস্থানের বিরুদ্ধে ধোনির পরপর তিনটে ছয় হাঁকানো দেখে অনেকেই আশায় বুক বেঁধেছিলেন যে পরের ম্যাচে পুরোনো ধোনিকে ফিরে পাওয়া যাবে। ব্যাটিং অর্ডার নিয়ে সমালোচনার পর অনেকে মনে করেছিলেন যে ধোনি নিজেকে তুলে আনবেন টপ অর্ডারে। তবে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে পরবর্তী ম্যাচেও কিন্তু ধোনিকে ফিরে পাওয়া গেল না। গড়পড়তা একটি ছোট্ট ইনিংস খেলে বিদায় নেন মাহি।

স্বপ্ন দেখছেন সিএসকে ফ্য়ানরা

স্বপ্ন দেখছেন সিএসকে ফ্য়ানরা

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে তিনবার আইপিএল জয়ের স্বাদ পেয়েছে চেন্নাই সুপার কিংস। আইপিএল-এএর এই অন্যতম সফল দলটি প্রথম সংস্করণ থেকেই ক্রিকেপ্রেমীদের ফেভারিট। সেটা অবশ্য অনেকটাই ক্যাপ্টেন কুলের ক্যারিশমার জন্য। আর এবার বিদায়বেলাতেও মুম্বইয়ের চারটি ট্রফির রেকর্ডকে ছোঁয়ার স্বপ্ন দেখছেন সিএসকে ফ্য়ানরা। তবে তার জন্য ধোনিকে ফিরিয়ে আনতে হবে সেই পুরোনো হেলিকপ্টার স্টাইলের ব্য়াটিং।

ধোনির ধীর গতির ব্যাটিং

ধোনির ধীর গতির ব্যাটিং

অবশ্য এত বছরে এটা কারোরই অজানা নয় যে এখন ধোনি ধীরে ধীরে নিজের ইনিংস তৈরি করতে ভালোবাসেন। একসময় তাঁর এই খেলার ধরন বদলকে ক্রিকেটীয় পরিপক্কতা হিসাবে দেখা হলেও এখন তা তাঁর জন্য বাধ্যবাধকতার পর্যায়ে পরিণত হয়েছে। তিনি এখন ক্রিজে সময় ব্যয় করার পরই বড় শট নিতে পারবেন। এটাই সত্যি। এবং তার জন্যে আদতেই তাঁকে আগে ব্যাট করতে নামা উচিত বলে মতামত দিয়ে এসেছেন ক্রিকেট বিশেষজ্ঞ থেকে প্রাক্তন ক্রিকেটাররা।

ধোনিকে এখনও ভয় পায় বিপক্ষ

ধোনিকে এখনও ভয় পায় বিপক্ষ

এই বছরের আইপিএল-এর শুরুতেই রায়নায় ফিরে যাওয়ার কারণে বড় ধাক্কা খেয়েছিল সিএসকে। তবে সেই ধাক্কাকে সুযোগে পরিণত করে নিজেকে তিন নম্বরে তুলে আনতেই পারতেন ধোনি। তাহলে দলটা তাঁকে ঘিরে ইনিংস জুড়ে ব্যাট করার সাহস পেত। শিট অ্যঙ্কর রোলে ফ্যাফ ডুপ্লেসি এবং আম্বাতি রায়ডু ভালো খেলছেন ঠিকই, তবে ধোনির এক্স ফ্যাক্টর খেলার চেহারা পাল্টে দিতে পারে আজও। আর সেটা জানে বিপক্ষ দলও।

রায়নার অনুপস্থিতিতে রায়ডু

রায়নার অনুপস্থিতিতে রায়ডু

এদিকে রায়নার অনুপস্থিতিকে কাজে লাগিয়ে টুর্নামেন্টে দারুণ শুরু করেছিলেন আম্বাতি রায়ডু। তবে প্রথম ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে দুর্দান্ত খেলার পর চোটগ্রস্থ হয়ে পড়েন। এর জেরে দুটো ম্যাচ খেলেননি। পরপর দুই ম্যাচে হারের পর রায়ডুর অভাব বোধ করছে হলুদ ব্রিগেড।

দলে ফিরছেন রায়ডু

দলে ফিরছেন রায়ডু

উদ্বোধনী ম্যাচে রায়ডুর ৪৮ বলে ৭১ রানের ইনিংস ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে পাঁচ উইকেটে জয় এনে দিয়েছিল চেন্নাইকে। কিন্তু হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে বাকি দুটি ম্যাচে সাইডলাইনে বসে কাটাতে হয়েছে তাঁকে। আর আশা করা যাচ্ছে যে এদিন চোট সারিয়ে মাঠে ফিরতে চলেছেন রায়ডু। এই ডান হাতি ব্যাটসম্যান ফিরলে দলের ভারসাম্য রক্ষা হবে।

দলে থাকতে পারেন ডোয়েন ব্র্যাভোও

দলে থাকতে পারেন ডোয়েন ব্র্যাভোও

এদিকে আম্বাতি রায়ডুর পাশাপাশি দলে ফিরতে চলেছেন ধোনির বিশ্বস্ত ডোয়েন ব্র্যাভোও। এমনটাই আশা করা হচ্ছে। সিএসকে কোচ স্টিভন ফ্লেমিং জানিয়েছেন এই বিষয়ে আশার খবর শোনান। প্রসঙ্গত, প্রথম তিন ম্যাচের পর ছ'দিন বিশ্রাম। পরপর দুটো হারকে ভোলাতে ফের মাঠে ফিরছে সিএসকে।

জয়ে ফিরবে সিএসকে?

জয়ে ফিরবে সিএসকে?

এবারের স্পেলে পরবর্তী পাঁচটি ম্যাচের মধ্যে চারটি ম্যাচ দুবাইয়ে খেলতে হবে চেন্নাইকে। তাই পরিবেশ-পরিস্থিতি ভালো করে বুঝে নিয়ে খেলতে পারবে দল। এখটি ম্যাচে খারাপ হলেও পরের ম্যাচে তা শুধরে নিয়ে টুর্নামেন্টে এগোতে পারবেন তাঁরা। তবে সিএসকে বলতে সব কিছুই যেন নির্ভর করে থাকে ধোনির উপর। তাই দেখার বিষয় হবে যে মহেন্দ্র সিংহ ধোনি কত নম্বরে ব্যাট করতে নামবেন।

English summary
IPL 2020 CSK vs SRH, Can MS Dhoni return in form one last time in IPL after two consecutive losses
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X