• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অঘটনের বছর ২০২০! প্লে-অফ না খেলেই আইপিএল থেকে বিসর্জন চেন্নাইয়ের

  • |

করোনার বছর ২০২০! যে বছরকে অঘটনের বছর বলা হচ্ছে! বিশ্বজুড়ে মহামরী, অদৃশ্য ভাইরাসের বিরুদ্ধে কঠিন লড়াইয়ের বছর ২০২০! যে বছর ক্রিকেট ফ্যানেদের কাছেও অঘটনের বছর হিসেবে ইতিহাসে লেখা থাকবে।

আইপিএল ২০২০ থেকে চেন্নাইয়ের বিসর্জন

আইপিএল ২০২০ থেকে চেন্নাইয়ের বিসর্জন

অঘটনের ২০২০ সালে আইপিএলের ইতিহাসেও অঘটন ঘটল! টুর্নামেন্টের ১৩ বছরের ইতিহাসে এই প্রথম প্লে-অফ না খেলে লিগ পর্ব থেকে বিদায় চেন্নাই সুপার কিংসের। ধোনি অধিনায়কত্বে কালো অধ্যায় হিসেবে লেখা রইল চেন্নাইয়ের আইপিএল ২০২০-র অভিযান।

বেন স্টোকসের শতরানে রাজস্থানের দুর্ধর্ষ জয়

বেন স্টোকসের শতরানে রাজস্থানের দুর্ধর্ষ জয়

নবমীর রাতে হাই ভোল্টেজ ম্যাচে ১৯৫ রান তাড়া করে পয়েন্ট টেবিলের ফার্স্ট বয় মুম্বইকে হারায় রাজস্থান। পাহাড় প্রমাণ রান তাড়া করতে নেমে বেন স্টোকস ১০৭ ও সঞ্জু স্যামসন ৫৪ রান হাঁকিয়ে ম্যাচ জিতিয়ে মাঠে ছাড়েন। ফলে ১২ ম্যাচ শেষে রাজস্থান ১০ পয়েন্টে পৌঁছয়।

কীভাবে আইপিএল ২০২০ থেকে চেন্নাইয়ের বিদায়

কীভাবে আইপিএল ২০২০ থেকে চেন্নাইয়ের বিদায়

রবিবার আরসিবিকে হারানোর পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানেই চেন্নাইয়ের হয়ে ধোনি জানিয়ে দিয়েছিলেন, দল এই মুহূর্তে আর প্লে-অফের আশা না রেখে পরের ম্যাচগুলিতে ক্রিকেট উপভোগ করতে চায়। এরপরই রাজস্থান মুম্বইকে হারিয়ে দেয়। যারপর ১২ ম্যাচ শেষে রাজস্থান ১০ পয়েন্টে রয়েছে। মুম্বই, দিল্লি ও আরসিবি এই তিন দল ১৪ পয়েন্ট নিয়ে প্লে-অফে যাওয়ার জন্যে এক পা বাড়িয়ে রেখেছে। চতুর্থ দল হিসেবে প্লে-অফে যাওয়ার রাস্তায় তিনটি দলের মধ্যে এখন কঠিন লড়াই। বর্তমানে পয়েন্ট টেবিলে কেকেআর (১২ পয়েন্ট নিয়ে) চার নম্বরে রয়েছে।পাঁচ ও ছয় নম্বরে ১০ পয়েন্ট নিয়ে নাইট রাইডার্সের ঘাড়ে কিংস ইলেভেন পাঞ্জাব ও রাজস্থান রয়্যালস নিঃশ্বাস ফেলছে। ফলে চেন্নাই তাঁদের শেষ দুটি ম্যাচ জিতে ১২ পয়েন্টে পৌঁছলেও আট নম্বর থেকে প্রথম চারে আসার কোনও সুযোগ নেই। ফলে এই প্রথম প্লে-অফ না খেলে বিদায় চেন্নাইয়ের।

আইপিএলে চেন্নাইয়ের সাফল্য

আইপিএলে চেন্নাইয়ের সাফল্য

আইপিএলের ইতিহাসে ২ বছরের নির্বাসন বাদ দিলে চেন্নাই দল মোট ১০ বার প্লে অফ খেলেছে। যার মধ্যে ৫ বার রানার্স ও ৩ বার চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই। ২০১০, ২০১১ ও ২০১৮ সালে চেন্নাই আইপিএল চ্যাম্পিয়ন হয়।

Puja Special : বিজয়া দশমীতে মহিষাদল রাজবাড়িতে রাজ পরিবারের সদস্যাদের সিঁদুর খেলা

কলকাতা থেকে জেলা - বাংলার দুর্গাপুজোর নানা মুহূর্তের ছবি দেখুন একনজরে

English summary
Ipl 2020: Chennai Super Kings first team ruled out of IPl 13, miss playoff for the first time in Ipl history
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X