• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০ ঘিরে সতর্কতা, বুকিদের জাল এড়িয়ে সফলভাবে এগোচ্ছে টুর্নামেন্ট, দাবি বিসিসিআইয়ের

  • |

করোনাকালে মরু শহরে আইপিএলের আয়োজন। এমন ঘোষণা হতেই আইপিএল ২০২০তে বুকিদের প্রভাব বাড়তে পারে বলে ক্রিকেট বিশেষজ্ঞদের অনেকেই উদ্বেগ প্রকাশ করেছিলেন। কিন্তু টুর্নামেন্ট ১২ দিন পার করলেও আইপিএল ২০২০ লিগকে বুকিদের কালো ছায়া থেকে বাঁচিয়ে রাখা গিয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের দুর্নীতিদমন শাখার প্রধান অজিৎ সিং এমনটাই দাবি করলেন।

ভারতের মাটিতে হওয়া আইপিএলে বুকি যোগ

ভারতের মাটিতে হওয়া আইপিএলে বুকি যোগ

২০১৩ সালে ভারতের মাটিতে হওয়া আইপিএলে বুকি যোগ প্রকাশ্যে এসেছিল। যেখানে রাজস্থান রয়্যালেসর তিন ক্রিকেটার শান্তকুমারন শ্রীসন্থ, অজিত চান্ডিলা ও অঙ্কিত চৌহান বুকিদের প্রস্তাব মতো স্পট ফিক্সিং করেন।

আইপিএলের ক্রিকেট দুনীর্তিতে নাম জড়িয়েছিল শ্রীসন্থের

আইপিএলের ক্রিকেট দুনীর্তিতে নাম জড়িয়েছিল শ্রীসন্থের

তদন্তে দোষী প্রমাণিত হওয়ার পর তিন ক্রিকেটারের দীর্ঘমেয়াদি শাস্তি হয়। যার মধ্য়ে উচ্চতর আদালতে মামলা করে নিজেকে নির্দোষ প্রমাণ করেন শ্রীসন্থ। বোর্ডের চির নির্বাসনের মুখে পড়লেও আদালতে রায়ে শাস্তি কমিয়ে সেপ্টেম্বরে, ৭ বছরের নির্বাসন থেকে মুক্তি পেয়েছেন শ্রী। ভারতের মাটিতে বুকিদের দৌরাত্ম এমন হলে বিদেশে আমিরশাহী আইপিএলে বুকিরা সক্রিয় হতে পারেন বলে ক্রিকেটদুনিয়ায় উদ্বোগ তৈরি হয়েছিল। করোনা কালে দীর্ঘ সময় ধরে ক্রিকেট বন্ধের পর আইপিএলের মতে জনপ্রিয় টুর্নামেন্টে শুরুতে বুকিরা ভারতের কোটি টাকার লিগকেই টার্গেট করবে বলে ধরে নেওয়া হয়।

আইপিএল ২০২০ ঘিরে বাড়তি সতর্কতা

আইপিএল ২০২০ ঘিরে বাড়তি সতর্কতা

যদিও বিসিসিআইয়ে দুর্নীতি দমন শাখার প্রধান জানিয়েছেন, আইপিএল ২০২০ ঘিরে শুরু থেকে সতর্ক থাকার কারণে এখনও লিগকে দুর্নীতিমুক্ত রাখা গিয়েছে।

দুবাই পৌঁছলে বুকিরা প্রভাব ফেলতে পারেননি

দুবাই পৌঁছলে বুকিরা প্রভাব ফেলতে পারেননি

অজিৎ সিং আরও দাবি করেছেন, বুকিরা তাঁদের মতো করে ১৩তম আইপিএলে অপরাধ ঘটনোর জন্য চেষ্টা চালিয়েছে। বুকিরা দুবাই পর্যন্ত পৌঁছে গেলেও ভারতীয় ক্রিকেট বোর্ড ও আমিরশাহী ক্রিকেট বোর্ডের সহায়তা আইপিএল ২০২০-তে তারা প্রভাব ফেলতে পারেনি।

সদা সতর্ক দুর্নীতি দমন শাখা

সদা সতর্ক দুর্নীতি দমন শাখা

আমিরশাহী ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন শাখা ও স্থানীয় পুলিশদের সঙ্গে নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন ইউনিট ১৩তম আইপিএলকে দুর্নীতিমুক্ত রাখতে সদা সতর্ক রয়েছে বলে অজিৎ সিং জানান।

English summary
Ipl 2020: Bookies come to Dubai but have failed to make headway says BCCI anti corruption unit chief
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X