• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দশমীতে মরুশহরে গেইলের ঝোড়ো ইনিংস, ধরাশায়ী কেকেআর, টানা ৫ ম্যাচ জিতে চার নম্বরে উঠল পাঞ্জাব

  • |

দশমীতে শারজায় গেইল-মনদীপের ব্যাটে মরু ঝড়। কেকেআরের ১৪৯ রান তাড়া করতে নেমে গেইলের ২৯ বলে ৫১ ও মনদীপের ৫৬ বলে ৬৬ রানের ইনিংসের সুবাদে ৭ বল বাকি থাকতে হাসতে হাসতে ৮ উইকেটে ম্যাচ জিতল পাঞ্জাব। আইপিএল ২০২০তে এই নিয়ে টানা পাঁচ ম্যাচে জয় পাঞ্জাবের। এদিনের ২ পয়েন্ট নিয়ে ১২ পয়েন্টে পৌঁছে কেকেআরকে পয়েন্ট টেবিলের চার নম্বর থেকে ছিটকে দিয়ে (নেট রান রেটে এগিয়ে থাকায়) জায়গা করে নিল লোকেশ রাহুল অ্যান্ড কোম্পানি।

দশমীতে মরুশহরে গেইলের ঝোড়ো ইনিংস, ধরাশায়ী কেকেআর, টানা ৫ ম্যাচ জিতে চার নম্বরে উঠল পাঞ্জাব

প্রসঙ্গত গেইল দলে ফেরার পর টানা পাঁচ ম্যাচে জয় ছিনিয়ে নিয়ে পয়েন্ট টেবিলের ৮ নম্বর থেকে চার নম্বরে উঠে এল পাঞ্জাব। ম্যাচে দিনের শুরু থেকেই ব্যকফুটে কেকেআর। বিজয়ায় ব্যাটিং বিসর্জনে ম্যাচ হারল কলকাতা। নির্ধারিত ২০ ওভারে এদিন কেকেআর ১৪৯ রানের বেশি তুলতে পারেনি।

ম্যাচের প্রথম ওভারে ম্যাক্সওয়েল গত ম্যাচে নাইটদের সর্বোচ্চ স্কোয়ার নীতীশ রানকে ০ রানে সাজঘরে ফেরান। পরে ওভারে ২টি বিষাক্ত আউট সুইয়ে রাহুল ত্রিপাঠী ও দীনেশকে রাহুলের হাতে বন্দি করান শামি। ফলে ১০ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে কেকেআর। সেখান থেকে আক্রমণাত্মক ব্যাটিং মর্গ্যান-গিল স্কোরবোর্ড সচল রাখলেও এদিন হাফ সেঞ্চুরি মাঠে ফেলেন আসেন মর্গ্যান।

নাইট অধিনায়ক ৪০ রান করে সাজঘরে ফেরার পর কেকেআরের ব্যাটিংয়ে নিয়মিত উইকেটের পতনে বড় রান তুললে না পারায় ম্যাচ ফসকালো কেকেআর। দলের হয়ে গিল সর্বোচ্চ ৫৭ রান করেন এবং লকি ফার্গুসন ১৩ বলে ২৪ রান হাঁকিয়ে কেকেআরকে ১৪৯ রানে পৌঁছে দেন।

এই রান তাড়া করতে নেমে ২৫ বলে ২৮ রান হাঁকিয়ে ভালো শুরু করেন। রাহুলের ওপেনিং সঙ্গী মনদীপ ৬৬ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন। শারজায় গেইলের ব্যাটে মরুঝড়ও দেখা গেল। এদিন ২৯ বলে গেইল ২টি চার ও ৫টি ছক্কায় ৫১ রান হাঁকান। চলতি আইপিএলে এটি গেইলের দ্বিতীয় হাফ সেঞ্চুরি ও আইপিএল কেরিয়ারে ৩০ তম অর্ধশতরান।

জয়ের জন্যে ১৫০ রান তাড়া করতে নেমে তৃতীয় উইকেটে গেইল-মনদীপের ১০০ রানের পার্টনারশিপে সহজেই ম্যাচ জিতে নিল পাঞ্জাব। ম্যাচের সেরা ক্রিস গেইল।

English summary
IPl 2020: 5th successive win for KXIP, beat kkr by 8 wickets, jump to 4th in point table
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X