• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এই আইপিএল-এ ভাঙতে পারে বড় রেকর্ড! অপেক্ষায় ধোনি, রায়না, কোহলি, রোহিতরা

ক্রিকেট সংখ্যার খেলা। প্রতি ম্যাচে এমনকি প্রতি বলেই পাল্টে পাল্টে যায় রেকর্ড বইয়ের পাতা। এই বছর দ্বাদশ বছরে পা দিচ্ছে আইপিএল। এহারো বছরের আইপিএল-এর ইতিহাসে বেশ কিছু অনন্য রেকর্ড রয়েছে। এবারের আইপিএল-এও বেশ কয়েকটি বড় রেকর্ড ভাঙতে পারে।

অপেক্ষা আর একদিনের। ২৩ মার্চ শনিবার থেকেই শুরু হয়ে যাচ্ছে এবারের আইপিএল। আরও এক উত্তেজক মরসুম শুরু আগে দেখে নেওয়া যাক, আসন্ন মরসুমে হতে পারে এমন ৩টি রেকর্ড।

শান্তির প্রচার

শান্তির প্রচার

শান্তি ও সহিষ্ণুতার প্রচারে এবার একজুট হলে প্রাক্তন এক মাদক নির্মাতা ও বিক্রেতা চক্রের নেত্রী আনা পাচিও (বাঁদিকে) এবং প্রাক্তন এক পুলিশ আধিকারিক ইসাবেলা লোন্ডোনো (ডানদিকে)।

শততম ম্যাচ জয়

শততম ম্যাচ জয়

প্রথম অধিনায়ক হিসেবে আইপিএল-এ শততম জয় পেতে সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির আর মাত্র ৬টি জয় চাই। সিএসকে এ রাইজিং পুনে সুপারজায়ান্টস দলের অধিনায়ক হিসেবে এখনও পর্যন্ত আইপিএল-এ ধোনি ১৫৯ ম্য়াচে ৯৪টি জয় পেয়েছেন। তাঁর অনেক পিছনে আছেন গৌতম গম্ভীর (১২৯ ম্যাচে ৭১ জয়) ও রোহিত শর্মা (৮৯ ম্যাচে ৫১ জয়)।

কভার ফটো

কভার ফটো

বিতর্কিত পত্রিকা সোহের বিশেষ সংখ্যার জন্য ফটোশুটে আনা পাচিও ও ইসাবেলা লোন্ডোনে।

রায়না ও কোহলির প্রতিযোগিতা

রায়না ও কোহলির প্রতিযোগিতা

এই আইপিএল-এ দুইজন ব্য়াটসম্য়ান - সুরেশ রায়না ও বিরাট কোহলি, রয়েছেন প্রথম ব্যাটসম্যান হিসেবে আইপিএল-এ ৫০০০ রানের মাইলফলকে পৌঁছনোর দৌড়ে। এর মধ্য়ে রায়নার সুযোগই বেশি। আইপিএল-এর সর্বোচ্চ রানসংগ্রহকারী রায়নার (১৭৬ ম্যাচে ৪৯৮৫ রান) আর মাত্র ১৫ রান দরকার ৫০০০ রানে পৌঁছতে। কোহলি (১৬৩ ম্যাচে ৪৯৪৮ রান)-র চাই ৫২।

স্নিক পিক

স্নিক পিক

সোহো পত্রিকার কভার ফটোর ছবির এই অংশটি পত্রিকার প্রাক্তন ডিরেক্টর টুইটারে প্রকাশ করেছিলেন। সঙ্গে ব্যাঙ্গাত্মকভাবে লিখেছিলেন "এটি হল সোহোর মতে শান্তির প্রতীক"।

২০০ ছক্কায় সবার আগে কে?

২০০ ছক্কায় সবার আগে কে?

আইপিএল-এ এখনও পর্যন্ত একজন ব্য়াটসম্য়ানই ২০০টি ছয় মেরেছেন, ক্রিস গেইল। এখন এই প্রতিযোগিতায় তাঁর ছয়ের সংখ্যা ২৯২। তাঁর ধারে কাছে কেউ না থাকলেও তিনজন ভারতীয় ব্য়াটসম্য়ান এই আইপিএল-এ ২০০ ছক্কার মাইলফলক অতিক্রম করতে পারেন। একজন অবশ্যই মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক 'হিটম্যান' রোহিত শর্মা (১৬৮ ইনিংসে ১৮৪ ছক্কা)। বাকি দুইজন সিএসকের দুই ঘরের ছেলে মহেন্দ্র সিং ধোনি (১৫৮ ইনিংসে ১৮৬ ছক্কা) ও সুরেশ রায়না (১৭২ ইনিংসে ১৮৫টি ছক্কা)।

অস্বস্তি

অস্বস্তি

প্রথমে দুজনেই এই ফটোশুটটি করতে অস্বস্তি বোধ করেন। কিন্তু পরে আনা বলেন, আসলে বার্তাটা এটতাই শক্তিশালী ছিল যে আমি শেষে রাজি হয়ে যাই।

ইসাবেলা লোন্ডোনো

ইসাবেলা লোন্ডোনো

ছবির বাঁদিকে রয়েছেন ইসাবেলা। তিনি কলম্বিয়ার রাজ্য নিরাপত্তা দফতরের গোয়েন্দা ছিলেন।

আনা পাচিও

আনা পাচিও

ছবির ডানদিকে রয়েছেন আনা পাচিও। মাদক নির্মাতা ও বিক্রেতা চক্রের নেত্রী ছিলেন আনা। রেভোলিউশনারি আর্মড ফোর্স অফ কলোম্বিয়ার সদস্য ছিলেন তিনি। এখন স্বাভাবিক বিবাহিত জীবন পালন করছেন।

শান্তির মর্ম

শান্তির মর্ম

এই ফটোশুট সম্পর্কে আনার কথায়, এই প্রচারের মাধ্যমে কলোম্বিয়ার মানুষ শান্তির মর্ম বুঝতে পারবে।

সোস্যাল মিডিয়া

সোস্যাল মিডিয়া

সোস্যাল মিডিয়ায় এই প্রচার নিয়ে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে।

ক্ষমাপ্রার্থী

ক্ষমাপ্রার্থী

গেরিলার সময় যেকাজ আনা করেছেন, এবং তার জন্য যাদের কষ্ট পেতে হয়েছে তাদের কাছে ক্ষমা চেয়েছেন আনা।

English summary
Let's take a look at three records that can be broken in this IPL 2019. 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X