• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল নিলামের আগেই মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিলেন জাহির খান, অধিনায়ক থাকলেন রোহিত

মঙ্গলবার (১৮ ডিসেম্বর), রাজস্থানের জয়পুর শহরে বসছে আইপিএল ২০১৯-এর খেলোয়াড় নিলামের আসর। ঠিক তার আগেই মুম্বই ইন্ডিয়ান্স জাহির খানকে তাদের ক্রিকেট অপারেশনস-এর ডিরেক্টর হিসেবে নিয়োগ করল। সেই সঙ্গে রোহিত শর্মাই এবারেও তাদের দলকে নেতৃত্ব দেবেন বলেও সরকারিভাবে ঘোষণা করে দিল তারা।

মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিলেন জাহির খান

একসময় মুম্বই ইন্ডিয়ান্স-এ বোলার হিসেবে খেলছেন ভারতের সর্বকালের অন্যতম সেরা পেসার জাহির। তবে ক্রিকেট অপারেশনস-এর ডিরেক্টর হিসেবে মঙ্গলবার থেকেই কাজ শুরু করে দিচ্ছেন জাহির। জানা গিয়েছে, জয়পুরে নিলামে নীতা আম্বানি ও আকাশ আম্বানির সঙ্গে তিনিও উপস্থিত থাকবেন।

দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে জাহিরের। যে নাকল বল আইপিএল তথা টি২০ ক্রিকেটে বোলারদের অন্যতম অস্ত্র হয়ে উঠেছে, তার শুরুটা হয়েছিল এই জাহিরের হাত ধরেই। এবার তিনি তাঁর দুই দশকের ক্রিকেট অভিজ্ঞতা পরবর্তি প্রজন্মের সঙ্গে ভাগ করে নেবেন ম্যানেজারের ভূমিকায় থেকে।

২০০৯, ২০১০, ২০১৪ - তিন মরসুমে দজাহির মুম্বই ইন্ডিয়ান্স দলে খেলেছেন। নীল-সোনালী জার্সি গায়ে তিনি ৩০টি ম্যাচে ২৯ উইকেট দখল করেছিলেন।

মুম্বই ইন্ডিয়ান্স দলের বরাবরের দর্শন তরুণ প্রতিভাদের তুলে এনে, তাদের ঘসে মেজে তৈরি করে নেওয়া। এভাবে হার্দিক পাণ্ডিয়া, ক্রুণাল পাণ্ডিয়া জসপ্রিত বুমরাদের পেয়েছে ভারত। এবারেও সেই দর্শন থেকে সরে আসেনি মুম্বই ফ্র্যাঞ্চাইজি। ১৮ জন খেলোয়াড়ে তারা ধরে রেখেছে।

English summary
Mumbai Indians appoint Zaheer Khan as Director of the cricket operations ahead of the IPL 2019 auction. 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X