• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ফাইনালে চেন্নাই ও মুম্বইয়ের গুরুত্বপূর্ণ খেলোয়াড়

আর কয়েক ঘণ্টার মধ্যেই শুরু হবে অতি প্রতিক্ষীত আইপিএল ২০১৯-র ফাইনাল ম্যাচ। সম্মুখ সমরে নামবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস ও রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। তার আগে দেখে নেওয়া যাক দুই দলের কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় এবং আজকের ম্যাচে তাঁদের প্রয়োজনীয়তা।

চেন্নাইয়ের তারকা

চেন্নাইয়ের তারকা

ইতিমধ্যেই ভারতের বিশ্বকাপগামী দল ঘোষণা হয়েছে। সেই দলে জায়গা পাওয়া একাধিক ক্রিকেটার চেন্নাই ও মুম্বইয়ে ছড়িয়ে ছিটিয়ে থাকায় ম্যাচ আকর্ষণীয় হবে বলেই ধরে নেওয়া যায়। সিএসকের অন্যতম স্তম্ভ মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, কেদার যাদব জাতীয় দলের ভরসা। চোটের জন্য আইপিএলের ফাইনালে হয়তো খেলতে পারবেন না কেদার। তাঁর বদলে আজ মাঠে নামতে পারেন মুরলী বিজয়। এছাড়াও, সুরেশ রায়না, আম্বাতি রায়ডু, হরভজন সিং, দীপক ছাহাররাও ফাইনালে গেম চেঞ্জারের ভূমিকা পালন করতে পারেন।

মুম্বইয়ের তারকা

মুম্বইয়ের তারকা

ভারতের বিশ্বকাপগামী দলের সেরা মুখ রোহিত শর্মা, হার্দিক পাণ্ডিয়া, জসপ্রীত বুমরারা মুম্বইয়ের জার্সিতেও নিজেদের জাত চিনিয়ে চলেছেন। এছাড়াও সূর্যকুমার যাদব, ক্রুণাল পাণ্ডিয়া, ইশান কিষাণ, রাহুল ছাহার চলতি মরশুমে আইপিএলের প্রতি ম্যাচেই সফলতা পেয়েছেন।

বিদেশিদের লড়াই

বিদেশিদের লড়াই

একদিকে চেন্নাই সুপার কিংসের সমর্থকদের ভরসার স্থল হয়ে উঠেছেন দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপগামী ক্রিকেট দলের অধিনায়ক ফাফ ডুপ্লেসি, তাঁরই দেশের সতীর্থ ইমরান তাহির, অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন ও ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো। তাঁদের কড়া টক্কর দিতে প্রস্তুত মুম্বই ইন্ডিয়ান্সের ওপেনার, ফাফ ডুপ্লেসিদের দক্ষিণ আফ্রিকান সতীর্থ কুইন্টন ডি কক, ডোয়াইন ব্রাভোর ওয়েস্ট ইন্ডিয়ান সতীর্থ কাইরন পোলার্ড ও শ্রীলঙ্গার অভিজ্ঞ ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা।

চেন্নাইয়ে এগিয়ে কে

চেন্নাইয়ে এগিয়ে কে

১৪ ম্যাচে ৪১৪ রান করা চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিই দলের বাকি খেলোয়াড়দের থেকে অনেকটাই এগিয়ে আছেন। অন্যদিকে, আইপিএলের চলতি মরশুমে ১৬ ম্যাচে ২৪ উইকেট নিয়ে দলে প্রথম স্থানে রয়েছেন চেন্নাইয়ের ইমরান তাহির। মুম্বইয়ের বিরুদ্ধে ২ উইকেট নিলেই তিনি আইপিএলের চলতি মরশুমে সর্বোচ্চ উইকেট শিকারী হবেন।

মুম্বইয়ে এগিয়ে কে

মুম্বইয়ে এগিয়ে কে

আইপিএলের এই মরশুমে ১৫ ম্যাচে ৫০০ রান করে মুম্বই ইন্ডিয়ান্সের সতীর্থদের অনেকটাই পিছনে ফেলে দিয়েছেন কুইন্টন ডি কক। ১৫ ম্যাচে ১৭ উইকেট নিয়ে এখনও পর্যন্ত দলের মধ্যে সেরা জসপ্রীত বুমরা।

English summary
IPL 2019: Before final quick look on CSK-MI key players.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X