• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সবচেয়ে কম বয়সে আইপিএলে রিয়ান পারাগের অর্ধ-শতরান

বয়স মাত্র ১৭ বছর ১৭৫ দিন। এই বয়সেই আইপিএলে অর্ধ-শতরান করে নতুন রেকর্ডের অধিকারি হলেন আসামের রিয়ান পারাগ। ভাঙলেন তাঁরই দল রাজস্থান রয়্যালসের সতীর্থ সঞ্জু স্যামসনের ১৮ বছর ১৬৯ দিনে আইপিএলে করা অর্ধ-শতরানের রেকর্ড।

সবচেয়ে কম বয়সে আইপিএলে রিয়ান পারাগের অর্ধ-শতরান

শনিবার ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের ব্যাটিং ভরাডুবিতেও উজ্জ্বল হয়ে ওঠে রিয়ান পারাগের ৪৯ বলে ৫০ রানের লড়াকু ইনিংস। ২টি ছয় ও চারটি বাউন্ডারি মারেন পারাগ৷ তাঁর ব্যাটে ভর করেই শ্রেয়স আইয়ারদের বিরুদ্ধে মাত্র ১১৫ রান তুলতে সক্ষম হন অজিঙ্ক রাহানেরা। জবাবে ব্যাট করতে নেমে সতেরো ওভারের মধ্যেই পাঁচ উইকেটে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যায় ঋষভ পন্থ, পৃথ্বী শ, শিখর ধাওয়ানদের দিল্লি ক্যাপিটালস।

আপাত ভাবে রিয়ান পারাগের ওই ইনিংস মূল্যহীন বলে মনে হলেও এই আসামী তরুণকে ভারতীয় ক্রিকেটের নির্ভরযোগ্য ভবিষ্যত হিসেবেই দেখতে শুরু করেছেন কেউ কেউ। কোটলায় দিল্লির বিরুদ্ধে ম্যাচে রিয়ান যেভাবে ব্যাট করেছেন, তাতে আন্তর্জাতিক ক্রিকেটে যে তাঁর খুব বেশি অভিজ্ঞতা নেই, তা কিন্তু একেবারেই মনে হয়নি। রিয়ান পারাগ ও সঞ্জু স্যামসনের পরেই সবচেয়ে কম বয়সে আইপিএলে অর্ধ-শতরান করার তালিকায় রয়েছে পৃথ্বী শ ও ঋষভ পন্থের নাম। পৃথ্বী ১৮ বছর ১৬৯ দিনে ও ঋষভ ১৮ বছর ২৩৭ দিনে এই কীর্তি অর্জন করেন।

রাতারাতি শিরোনামে চলে আসা আসামের রিয়ান পারাগের এটাই প্রথম আইপিএল মরশুম। এখনও পর্যন্ত সাতটি ম্যাচে ৩২-র গড়ে তিনি ১৬০ রান করেছেন। আসামের হয়ে চারটি প্রথম শ্রেণির ক্রিকেট ম্যাচ খেলেছেন রিয়ান৷ অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের হয়ে ইংল্যান্ডে দুটি ইয়ুথ টেস্টও খেলেছেন এই ১৭ বছরের বালক৷ ২০১৭-র অক্টোবরে এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপেও ভারতীয় দলে ছিলেন তিনি।

English summary
IPL 2019 : Assam’s Riyan Parag becomes youngest batsman to score 50
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X