• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুনের প্রথম একাদশে আজ কী চমক থাকবে? কারা খেলবেন? দেখুন ফটো ফিচারে

গত মরশুমে প্রথমবার আইপিএল খেলতে নেমে রাইজিং পুনে সুপারজায়ান্টস এবছর অসাধারণ পারফরম্যান্স করে দ্বিতীয় স্থান অধিকার করে প্লে অফে উঠেছে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্লে অফ কোয়ালিফায়ারের প্রথম ম্যাচে এদিন খেলতে নামছে স্টিভ স্মিথের দল।

এই মরশুমে অধিনায়কত্বের ভার মহেন্দ্র সিং ধোনির হাত থেকে সরিয়ে স্টিভ স্মিথের হাতে দেওয়া নিয়ে প্রবল বিতর্ক হয়। তবে ধীরে ধীরে আইপিএল যত গড়িয়েছে, পুনে জিততে শুরু করার পরই বিতর্ক দূরে সরে গিয়েছে। স্মিথের অনবদ্য নেতৃত্ব ও উইকেটে পিছন থেকে মহেন্দ্র সিং ধোনির গুরুত্বপূর্ণ টিপস পুনেকে অপ্রতিরোধ্য করে তুলেছে। আর দ্বিতীয়বার আইপিএল খেলতে নেমেই ফাইনালে যাওয়ার দারুণ সুযোগ রয়েছে পুনের সামনে। মুম্বইকে হারাতে পুনে দলের প্রথম একাদশ কী হতে পারে তা জেনে নেওয়া যাক।

উসমান খোয়াজা

উসমান খোয়াজা

অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান গোটা মরশুম রিজার্ভ বেঞ্চে বসেছিলেন। তবে বেন স্টোকসের অনুপস্থিতিতে তার সামনে দরজা খুলে গিয়েছে। মুম্বইয়ের বিরুদ্ধে রাহুল ত্রিপাঠীর সঙ্গে তিনি ওপেন করতে চলেছেন।

রাহুল ত্রিপাঠী

রাহুল ত্রিপাঠী

আইপিএলের এবছরের আবিষ্কার রাহুল ত্রিপাঠী। পুনের হয়ে ওপেন করতে নেমে এখনও পর্যন্ত ৩৮৮ রান করেছেন রাহুল। খোয়াজা তাঁকে সঙ্গ দিতে পারলে মুম্বইয়ের বিরুদ্ধে রাহুলের ব্যাট কথা বলতে পারে।

 অজিঙ্ক রাহানে

অজিঙ্ক রাহানে

রাহানে এই মরশুমে একেবারেই ফর্মে নেই। তবে তিনি বড় ম্যাচের খেলোয়াড়। মুম্বইয়ের বিরুদ্ধে জ্বলে উঠলে পুনে দলের ব্যাটিং অন্য উচ্চতায় পৌঁছবে। রাহানে রান পেলে লোয়ার মিডল অর্ডার অনেক খোলা মনে খেলতে পারবে।

 স্টিভ স্মিথ

স্টিভ স্মিথ

পুনের হয়ে এই মরশুমে সবচেয়ে বেশি রান করেছেন স্মিথই। ব্যাটিংয়েও প্রধান ভরসা তিনিই। এদিনও ব্যাট হাতে জ্বলে উঠলে পুনেকে থামানো সহজ হবে না।

এমএস ধোনি

এমএস ধোনি

এই আইপিএলে সেভাবে ফর্মে নেই ক্যাপ্টেন কুল। শুধুমাত্র একটি ম্যাচে ব্যাট হাতে অর্ধশতরান করেছেন তিনি। তবে কিপিংয়ে পারদর্শীতা দেখিয়েছেন মাহি। বেন স্টোকসের অনুপস্থিতিতে ধোনিকে লোয়ার মিডল অর্ডারে নির্ভরতা দিতে হবে

মনোজ তিওয়ারি

মনোজ তিওয়ারি

পুনে মিডল অর্ডারে এবছর সবচেয়ে ধারাবাহিক ভালো খেলে আসছেন মনোজ তিওয়ারি। বাংলার এই ক্রিকেটার যতটুকু সুযোগ পেয়েছেন নিজেকে নিংড়ে দিয়েছেন। মনোজের ব্যাটিং অন্যতম বড় ভরসা স্মিথের।

ড্যান ক্রিশ্চিয়ান

ড্যান ক্রিশ্চিয়ান

ড্যান ক্রিশ্চিয়ানের অলরাউন্ড পারফরম্যান্স মুম্বইয়ের বিরুদ্ধে পুনের অ্যাডভান্টেজ হতে পারে। বল হাতে গুরুত্বপূর্ণ চার ওভার ও ব্যাট হাতে ১০ বলে ২০ রান করা ক্ষমতা রাখেন ক্রিশ্চিয়ান।

শার্দুল ঠাকুর

শার্দুল ঠাকুর

যুব এই ভারতীয় পেসার এই আইপিএলে যতটুকু সুযোগ পেয়েছেন তা কাজে লাগিয়েছেন। এই ম্যাচেও বল হাতে তিনি কার্যকর ভূমিকা নিতে পারেন।

অ্যাডাম জাম্পা

অ্যাডাম জাম্পা

ইমরান তাহির না থাকায় স্পিন বোলিংয়ের গুরুদায়িত্ব অ্যাডাম জাম্পার উপরে এসে পড়েছে। জাতীয় দলের হয়ে খেলতে তাহির দেশে ফিরে গিয়েছেন। পুনের হয়ে সর্বোচ্চ উইকেটশিকারির মধ্যে তিনি রয়েছেন। ফলে তাহিরের জায়গায় জাম্পা কতটা ভালো করবেন তাই এখন দেখার।

ওয়াশিংটন সুন্দর

ওয়াশিংটন সুন্দর

তরুণ এই ভারতীয় স্পিনার পুনের হয়ে গুরুত্বপূর্ণ সময়ে উইকেট তুলছেন। সুন্দরের উচ্চতা বেশি হওয়ায় তা বড় অ্যাডভান্টেজ তাঁর বোলিংয়ের। এবং রান আটকানোতেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছেন।

জয়দেব উনাদকাট

জয়দেব উনাদকাট

এই মরশুমে পুনের সবচেয়ে সফল বোলার উনাদকাট। ১০টি ম্যাচ খেলে ২১টি উইকেট নিয়েছেন তিনি। পুনের বোলিংয়ের ভার একার কাঁধে চাপিয়ে তিনি মুম্বইকে কতটা চাপে ফেলতে পারেন সেটাই এখন দেখার।

English summary
IPL 2017: Qualifier 1: Here is RPS' likely Playing XI against MI
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X