• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হরমনপ্রিত-ধাক্কায় ব্যাটিং অর্ডার বদলের ভাবনা! ইংল্যান্ডকে স্পিনের কড়াইয়ে ফেলছে ভারত

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) ওয়াঙ্খেরে স্টেডিয়াম শুরু হচ্ছে ভারত ও ইংল্যান্ড মহিলা দলের ওডিআই সিরিজ। তার আগেই গোড়ালিতে চোটের জন্য সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন হরমনপ্রিত কৌর। এই ধাক্কা সামলাতে ভারত ব্যাটিং অর্ডারে কিছু বদল আনার কথা ভাবছে বলে জানালেন মহিলা দলের অধিনায়িকা মিতালী রাজ। সেই সঙ্গে ঘরের মাঠে স্পিন সহায়ক পিচে ফেলা হচ্ছে ইংরেজদের।

হরমনপ্রিত-ধাক্কায় ব্যাটিং অর্ডার বদলের ভাবনা

মিতালী জানান, দলের টপ অর্ডারে স্মৃতি ও জেমামইমা বেশ ভাল খেলছেন। কিউই সফরে প্রায় প্রত্যেক ম্যাচেই এই দুইজন ভারতের ইনিংসের শুরুতে শক্ত ভিত গড়ে দিয়েছিলেন। কিন্তু সমস্যা রয়েছে মিডল অর্ডার নিয়ে। তার মধ্যে দলের অন্য়তম প্রধান খেলোয়াড় সহ-অধিনায়িকা হরমনপ্রিত না থকায় মিড অর্ডার খুবই দুর্বল হয়ে পড়েছে।

এই ফাঁক ভরাট করতে নিজের ব্য়াটিং দক্ষতাতেই ভরসা রাখছেন অধিনায়িকা। তিনি জানিয়ছেন ম্য়াচে পরিস্থিতি অনুযায়ী তাঁর ব্য়াটিং অর্ডার পাল্টে যেতে পারে। মিডল অর্ডার ব্য়াটসম্যান হওয়ায় জায়গা বদলে তাঁর অসুবিধা হবে না।

ভারতীয় মহিলা দলের বোলিং শক্তি মূলতঃ স্পিন নির্ভর। ঘরের মাঠের মন্থর পিচই তৈরি করা হয়েছে ওয়াঙ্খেরেতে। স্পিনের জালেই ইংরেজ ব্য়াটসম্য়ানদের শিকার করাপ ছক তৈরি করেছে ভারত। তবে সেই সঙ্গে ঝুলনের অভিজ্ঞতার উপরও আস্থা রেখেছেন মিতালী।

এই সিরিজ আইসিসির ওয়ানডে চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায় জেতাটা ভারতের জন্য় খুবই গুরুত্বপূর্ণ। এই প্রতিযোগিতার প্রথম ৪ দল সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাওয়া যায়। ভারত এই মুহূর্তে ১২ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে আছে। একই পয়েন্ট পাকিস্তানেরও। ভারত তাদের সঙ্গে সিরিজ খেলবে না। মিতালী জানিয়েছেন, তাঁরা সরাসরি বিশ্বকাপ খেলতে চান। তাই বাকি সিরিজগুলি জিততেই হবে ভারতকে।

English summary
In the absence of Harmanpreet Kaur Indian women Team ODI skipper Mithali Raj may change her batting order against England.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X