• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সেঞ্চুরিয়নে শামি-সিরাজের দাপটে চাপে দক্ষিণ আফ্রিকা, ভারত চিন্তায় বুমরাহর চোট নিয়ে

Google Oneindia Bengali News

সেঞ্চুরিয়ন টেস্টের তৃতীয় দিনে দক্ষিণ আফ্রিকাকে চাপে রেখেছেন ভারতীয় পেসাররা। যদিও ভারতীয় শিবিরকে উদ্বেগে রেখেছে জসপ্রীত বুমরাহর চোট। দক্ষিণ আফ্রিকার ইনিংসের ১১তম ওভারের পঞ্চম বলটি করার সময় ফলো থ্রু-তে গোড়ালিতে চোট লেগেছে বুমরাহর। তারপর তিনি মাঠ ছেড়ে বেরিয়ে যেতে বাধ্য হন। তবে প্রোটিয়াদের উপর চাপ বজায় রেখে দ্বিতীয় সেশনে চারটি উইকেট তুলে নিয়েছে ভারত।

সেঞ্চুরিয়নে শামি-সিরাজের দাপটে চাপে দক্ষিণ আফ্রিকা

তৃতীয় দিনের চা বিরতিতে দক্ষিণ আফ্রিকার স্কোর ৫ উইকেটে ১০৯। মহম্মদ শামি দুটি, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরাহ ও শার্দুল ঠাকুর একটি করে উইকেট নিয়েছেন। তেম্বা বাভুমা অপরাজিত ৩১ রানে।এদিন প্রথম সেশনে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসের প্রথম ওভারেই অধিনায়ক ডিন এলগারকে আউট করেছিলেন বুমরাহ। দ্বিতীয় সেশনে প্রোটিয়ারা আরও চারটি উইকেট হারিয়েছে। দ্বিতীয় দিন বৃষ্টিতে খেলা হয়নি বলে এদিন আট ওভার অতিরিক্ত খেলা হবে। ফলে দ্বিতীয় সেশনে নির্ধারিত সময়ের চেয়ে কিছুটা বেশি সময় খেলানো হয়। এই সেশনে ভারত ৮৮ রানের বিনিময়ে চারটি উইকেট নিতে পেরেছে। সেঞ্চুরিয়নের উইকেট সাধারণভাবে দ্বিতীয় দিন থেকে বেশি গতিময় হয়। গতকাল একটি বলও করানো যায়নি বৃষ্টি চলতে থাকায়। আজ প্রথম দুটি সেশনেই মোট ১২টি উইকেট পড়েছে। টেস্টের শেষ দিনে আবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফলে টেস্টের ফয়সালা হবে কিনা তা নিয়ে চলছে জল্পনা। তবে উত্তেজক ম্যাচের রসদ ভালোমতোই রয়েছে।

সেঞ্চুরিয়নে শামি-সিরাজের দাপটে চাপে দক্ষিণ আফ্রিকা

মধ্যাহ্নভোজের বিরতিতে দক্ষিণ আফ্রিকার স্কোর ছিল ৭ ওভারে ১ উইকেটে ২১। দ্বিতীয় সেশনের তৃতীয় বলেই কিগান পিটারসেন (১৫) মহম্মদ শামির বলে বোল্ড হন। ১১.৫ ওভারে ৩০ রানের মাথায় পড়ে তৃতীয় উইকেট, এইডেন মার্করাম (১৩) শামির বলে বোল্ড হন। ঠিক ৬ বল পরই রাসি ভ্যান ডার ডুসেন তিন রান করে অজিঙ্ক রাহানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। ১২.৫ ওভারে ৩২ রানে ৪ উইকেট হারানোর পর ফলো অনের আশঙ্কায় ভুগতে থাকা প্রোটিয়াদের কিছুটা স্বস্তি দেয় কুইন্টন ডি কক ও তেম্বা বাভুমার জুটি।

সেঞ্চুরিয়নে শামি-সিরাজের দাপটে চাপে দক্ষিণ আফ্রিকা

পঞ্চম উইকেট জুটিতে ৭২ রান যোগ করেন বাভুমা ও ডি কক। চা বিরতির আগে ডি কককে বোল্ড করে দেন শার্দুল ঠাকুর। তিনটি চার ও একটি ছয়ের সাহায্যে ৬৩ বল খেলে তিনি ৩৪ রান করেন, তবে শট খেলতে দ্বিধাগ্রস্ত হয়ে যেভাবে আউট হলেন তাতে স্পষ্টতই হতাশ ডি কক। চা বিরতির পর বাভুমা ও উইয়ান মুল্ডার দক্ষিণ আফ্রিকাকে ফলো অন এড়ানো নিশ্চিত করে দিয়েছেন। ভারতীয় শিবিরের পরিকল্পনা ধাক্কা খেয়েছে বুমরাহর গোড়ালির চোটের কারণে। তিনি ৫.৫ ওভার করেই মাঠ ছাড়েন। তখনও অবধি ১টি মেডেন ওভার-সহ ১২ রান দিয়ে তিনি একটি উইকেট দখল করেছেন। বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, বুমরাহর চোট পরীক্ষা করছে মেডিক্যাল টিম।

English summary
Indian Pacers Put South Africa Under Pressure Despite Of Jasprit Bumrah's Ankle Injury In Centurion. At Tea Of Day 3, South Africa Have Scored 109 Runs For The Loss Of 5 Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X