• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ঘর ব্যায়ঠো ইন্ডিয়া, হিরো বনো', বললেন শামি, করোনা থেকে কী শিক্ষা, জানালেন কপিল

করোনার লাগামছাড়া প্রভাবে দেশবাসীকে দায়িত্বশীল হওয়ার আবেদন জানিয়েছেন ভারতীয় ফাস্ট বোলার মহম্মদ শামি। পরিস্থিতি থেকে রেহাই পেতে সহ-নাগরিকদের ঘরবন্দি থাকার অনুরোধ করেছেন টিম ইন্ডিয়ার গুরুত্বপূর্ণ সদস্য। অন্যদিকে মারণ ভাইরাসের ভয়াবহতা মানব সমাজকে স্বাস্থ্য সংক্রান্ত কী শিক্ষা দিয়ে গেল, তা জানালেন ভারতীয় লেজেন্ড কপিল দেব।

করোনার প্রভাব

করোনার প্রভাব

বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে পাঁচ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ২৪ হাজারেরও বেশি মানুষের। ভারতে ইতিমধ্যেই ২০ জন মারণ ভাইরাসের বলি হয়েছেন। আক্রান্তের সংখ্যা ৭০০ ছাড়িয়ে গিয়েছে। করোনায় সবচেয়ে বেশি প্রভাবিত মহারাষ্ট্র ও কেরল। দুই রাজ্যেই মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন অঙ্কের ঘরে পেরিয়ে গিয়েছে।

সরকারের উদ্যোগ

সরকারের উদ্যোগ

করোনার বিরুদ্ধে মোকাবিলায় ১৪ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী লকডাউনের ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় সরকার। ঘরবন্দি থাকার নির্দেশ দেওয়া হয়েছে দেশের প্রত্যেক মানুষকে। পরিস্থিতির গুরুত্ব বুঝে সহ নাগরিকদের মতো লকডাউন পালন করছেন টিম ইন্ডিয়ার ক্রিকেটাররাও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় সরকারের পাশে দাঁড়িয়েছে সব মহল।

শামির বার্তা

এই কঠিন সময়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তকে সমর্থন করেছেন ভারতীয় ফাস্ট বোলার মহম্মদ শামি। টুইটারে পোস্ট করা এর ভিডিও বার্তায় তিনি বলেছেন, এক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে এগোচ্ছে দেশ। এটা অতি গুরুত্বপূর্ণ সময়। যে সকল সহ নাগরিক সরকার এবং বিশেষজ্ঞদের কথা শুনে নিজেদের ঘরবন্দি করে রাখছেন, তাঁদের হিরো বলে সম্বোধন করেছেন মহম্মদ শামি।

কী বললেন কপিল

কী বললেন কপিল

করোনা ভাইরাসের ভয়াবহতায় দেশের মানুষে স্বাস্থ্য সম্পর্কে অনেকটাই সচেতন হবেন বলে মনে করেন ১৯৮৩-র বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অধিনায়ক কপিল দেব। এই কঠিন সময়ে দেশের প্রত্যেক মানুষকে ঐক্যবদ্ধ হয়ে লড়তে হবে বলে বার্তা ভারতীয় লেজেন্ডের। এই মুহূর্তে কোনও ভুল না করে সহ নাগরিকদের পরিবারের সঙ্গে সময় কাটানোর বার্তাও দিয়েছেন কপিল। তাঁর মতে, একমাত্র এভাবেই দেশের প্রত্যেকটি মানুষ সুরক্ষিত থাকবেন।

English summary
Indian pacer Shami urges people to stay indoors, Kapil tells on health issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X