• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কপিলের পর বুমরাহ! রোহিতের অনুপস্থিতিতে ৩৫ বছর পর ভারতের টেস্ট দলের নেতৃত্বে ফাস্ট বোলার?

Google Oneindia Bengali News

রোহিত শর্মা গতকাল করোনা আক্রান্ত হয়েছে। আপাতত তিনি আইসোলেশনে। ১ জুলাই থেকে এজবাস্টনে ভারত-ইংল্যান্ড অসমাপ্ত সিরিজের পঞ্চম টেস্ট। তাতে রোহিতের খেলার সম্ভাবনা কার্যত নেই। কারণ, ইংল্যান্ডে এখন যে নিয়মে খেলা হচ্ছে তাতে কেউ করোনা আক্রান্ত হলে তাঁকে অন্তত পাঁচদিন আইসোলেশনে থাকতে হবে। এই পরিস্থিতিতে ভারতীয় দল পড়েছে মহা-চিন্তায়।

বুমরাহ নেতৃত্বে?

বুমরাহ নেতৃত্বে?

রোহিত করোনা জয় করলেও মাঠে নেমে পড়ার অবস্থায় থাকবেন কিনা সেটাও দেখার। এই পরিস্থিতিতে ভারতকে কে নেতৃত্ব দেবেন সেটাও চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। আগেই এই সিরিজের সহ অধিনায়ক লোকেশ রাহুল কুঁচকির চোটের কারণে ছিটকে গিয়েছেন। এই পরিস্থিতিতে জসপ্রীত বুমরাই রোহিতের অনুপস্থিতিতে নেতৃত্ব দেবেন বলে জানা যাচ্ছে। সেক্ষেত্রে ৩৫ বছর পর কোনও ফাস্ট বোলার ভারতকে টেস্টে নেতৃত্ব দেবেন। ৩৫ বছর আগে অর্থাৎ ১৯৮৭ সালের মার্চে শেষবার ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন কপিল দেব। এরপর বুমরাহই কপিলের নজির স্পর্শ করতে চলেছেন।

লক্ষ্যের কাছে

লক্ষ্যের কাছে

বিরাট কোহলি টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর সংবাদমাধ্যমে জসপ্রীত বুমরাহ বলেছিলেন, দেশকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পাওয়া অত্যন্ত গৌরবের বিষয়। আমার মনে হয় না প্রস্তাব পেলে কেউ না করবেন না। ভারতের অধিনায়কত্ব করার চেয়ে বড় কোনও অনুভূতি হতেই পারে না। তবে নেতৃত্বের পিছনে আমি ছুটতে চাই না। যে ভূমিকায় দল আমাকে চাইবে, আমি তা নিশ্চিত করতে নিজের সেরাটা দিতে প্রস্তুত। এমনিতে দলের সিনিয়র ক্রিকেটারকে লিডারের ভূমিকা পালন করতেই হয়। ফলে অধিনায়ক-সহ দলকে সকলকে সবরকম সহযোগিতার জন্য আমি তৈরি থাকি। এমনকী কেউ না বললেও লিডারশিপের ভূমিকা পালন থেকে বিরত থাকি না।

উদ্বেগ বাড়ছে

এদিকে, ভারতীয় শিবিরে করোনা থাবা বসানোয় উদ্বেগ রয়েছে বিসিসিআই ও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের। লেস্টারে রোহিত প্রস্তুতি ম্যাচ খেলছিলেন। টিম হাডলেও সকলের খুব কাছাকাছিই ছিলেন। করোনা ধরা পড়ার পর রোহিত টিম হোটেলে আইসোলেশনেই রয়েছেন। বাকিদের আজ এবং কালও করোনা পরীক্ষা হবে। এমন গুরুত্বপূর্ণ টেস্টের আগে কোনওরকম সুরক্ষাবিধি অবলম্বন না করে অবলীলায় ঘুরে বেড়ানো, ফ্যানেদের সঙ্গে দেখা করাকেও করোনা সংক্রমণের কারণ বলে মনে করা হচ্ছে।

ওপেনিংয়ে গিলের সঙ্গী কে?

রোহিত শর্মা এজবাস্টন টেস্ট থেকে ছিটকে গেলে ভারতের হয়ে কে ওপেন করবেন তা নিয়েও জল্পনা চলছে। শুভমান গিল প্রস্তুতি ম্যাচে রান না পেলেও তিনি ওপেন করবেনই। তাঁর সঙ্গী হতে পারেন হনুমা বিহারী বা শ্রীকার ভরত। ভরত লেস্টারের বিরুদ্ধে দুই ইনিংসেই রান পেয়েছেন। মিডল অর্ডারে নেমে অর্ধশতরান করে অপরাজিত ছিলেন, দ্বিতীয় ইনিংসে ওপেন করেন। আবার হনুমা এর আগে ভারতের হয়ে টেস্টে ওপেন করেছেন। রান না পেলেও ক্রিজে টিকে থেকে বলের শাইন নষ্ট করার ক্ষেত্রে কার্যকরী ভূমিকাও যে নিতে পারেন তা মেলবোর্নে দেখা গিয়েছিল।

English summary
Indian Pacer Jasprit Bumrah Likely To Lead India Against England At Edgbaston. No ast bowler has led India since Kapil Dev in March 1987.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X