• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অস্ট্রেলিয়ার মাটিতে যুদ্ধে নামার আগে ওয়ান ডে ক্রমতালিকায় ফের সেরা ভারতের মিতালী

Google Oneindia Bengali News

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যুদ্ধে নামার আগে ফের সুখবর পেল ভারতের মহিলা ক্রিকেট দল। টি২০তে শেফালি ভার্মার পর মহিলাদের আইসিসি ওয়ান ডে ক্রমতালিকার শীর্ষ স্থান ধরে রাখলেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান। ক্রমতালিকায় নিজের অবস্থান ধরে রাখলেন ভারতীয় ওপেনার স্মৃতি মান্ধানা। অন্যদিকে বোলিং বিভাগে ভারতের গর্ব অটুঁট রেখেছেন পেসার ঝুলন গোস্বামী ও স্পিনার পুনম যাদব।

অস্ট্রেলিয়ার মাটিতে যুদ্ধে নামার আগে ওয়ান ডে ক্রমতালিকায় ফের সেরা ভারতের মিতালী

আইসিসি-র সদ্য প্রকাশিত ক্রমতালিকা অনুযায়ী মহিলা ওয়ান ডে ব্যাটসম্যানদের তালিকার শীর্ষে রয়েছেন ভারতের মিতালী রাজ। ৭৬২ রেটিং পয়েন্ট রয়েছে তাঁর ঝুলিতে। ক্রিকেটের তিন ফর্ম্যাট মিলিয়ে দশ হাজার আন্তর্জাতিক রানের অধিকারী ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়কের কাছে ৩৮ বছর যেন কিছুই নয়। সেই মিতালীর কাছ থেকে অস্ট্রেলিয়া সফরেও ভাল পারফরম্যান্স চাইছেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা।

আইসিসি-র সদ্য প্রকাশিত মহিলা ওয়ান ডে ক্রমতালিকার ব্যাটিং বিভাগের প্রথম দশে নিজের স্থান ধরে রাখতে সক্ষম হয়েছেন ভারতীয় ওপেনার স্মৃতি মান্ধানা। ৭০১ রেটিং পয়েন্ট নিয়ে তিনি নবম স্থানে অবস্থান করছেন। ৭৬২ রেটিং পয়েন্ট নিয়ে ক্রমতালিকার দ্বিতীয় স্থানে (যুগ্ম প্রথমও বলা যেতে পারে) অবস্থান করছেন দক্ষিণ আফ্রিকার লিজেলে লি। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে অবস্থান করছেমন যথাক্রমে অস্ট্রেলিয়ার আলিসা হিলি, ইংল্যান্ডের টামি বেউমাউন্ট ও অস্ট্রেলিয়ারই মেগ লানিং।

৬৯৪ রেটিং পয়েন্ট নিয়ে বোলারদের ওয়ান ডে ক্রমতালিকার পঞ্চম স্থান ধরে রাখতে সক্ষম হয়েছেন ভারতের ঝুলন গোস্বামী। ৬১৭ রেটিং পয়েন্ট নিয়ে ক্রমতালিকার নবম স্থানে অবস্থান করছেন ভারতীয় স্পিনার পুনম যাদব। শীর্ষ স্থানে অবস্থান করা অস্ট্রেলিয়ার জেস জোনাসেনের রেটিং পয়েন্ট ৮০৮। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে অবস্থান করা যথাক্রমে অস্ট্রেলিয়ার মেগান স্কাট, দক্ষিণ আফ্রিকার মারিজানে কাপ ও শাবনিম ইসমাইলের রেটিং ৭৬২, ৭৪৯, ৭০৮। অন্যদিকে অল রাউন্ডারদের বিভাগের ক্রমতালিকায় ভারত থেকে রয়েছেন একমাত্র দীপ্তি শর্মা। পঞ্চম স্থানে দাঁড়িয়ে রয়েছেন তিনি।

উল্লেখ্য দ্বিপাক্ষিক ওয়ান ডে, টেস্ট ও টি২০ সিরিজ খেলতে অস্ট্রেলিয়া পৌঁছে গিয়েছে ভারতের মহিলা ক্রিকেট দল। ২১ সেপ্টেম্বর দুই দলের মধ্যে প্রথম ওয়ান ডে ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে ম্যাককে-তে। একই মাঠে ভারত ও অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের মধ্যে দ্বিতীয় ও তৃতীয় ওয়ান ডে ম্যাচ যথাক্রমে ২৪ ও ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে চলেছে। কুইন্সল্যান্ডে দুই দলের মধ্যে একমাত্র দিন রাতের টেস্টটি শুরু হতে চলেছে ৩০ অক্টোবর থেকে। গোলাপি বলে প্রথমবার টেস্ট খেলবেন মিতালী রাজরা। একই মাঠে ৭, ৯ ও ১০ অক্টোবর ভারত ও অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের মধ্যে যথাক্রমে তিনটি টি২০ ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে।

English summary
Indian Legend Mithali Raj retain top spot of ICC women ODI rankings
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X